Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ব্রেক আপের পর মহিলাদের তুলনায় বেশি পুরুষরা অনলাইন হেনস্থার শিকার হন

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

ব্রেক আপের পর মহিলাদের তুলনায় পুরুষদের বেশি অনলাইন হেনস্থার মুখে পড়তে হয়। সাম্প্রতিক সমীক্ষায় এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। সমীক্ষায় দেখা গিয়েছে, ব্রেক আপের পরে যেখানে মহিলাদের মধ্যে ৩৬% অনলাইন হেনস্থার মুখে পড়তে হয় সেখানে পুরুষদের ক্ষেত্রে এই সংখ্যাটা ৪০%।

এর পাশাপাশি সমীক্ষায় এই তথ্যই উঠে এসেছে যে ব্রেক আপের পর প্রাক্তন প্রেমিক বা প্রেমিকাকে ডিজিটাল মিডিয়ায় হেনস্থা করাটা এখন প্রায় রীতি হয়ে দাঁড়িয়েছে।

ব্রেক আপের পর মহিলাদের তুলনায় বেশি পুরুষরা অনলাইন হেনস্থার শিকার হন

সমীক্ষাটি যাদের উপর চালানো হয়েছিল তাদের ৩৭% যাদের গত পাঁচ বছরের মধ্যে ব্রেক আপ হয়েছে জানিয়েছেন, তাঁরা প্রাক্তন প্রেমিক/প্রেমিকা দ্বারা একাধিকবার অনলাইন হেনস্থার শিকার হয়েছেন। সমীক্ষায় অংশগ্রহণকারীদের ৫২% মতে এই অভিজ্ঞতাটা অত্যন্ত যন্ত্রণাদায়ক।

৪৮% বলছে, তাদের প্রাক্তন প্রেমিক/প্রেমিকা অনলাইনে তাদের সম্পর্কে এমন মেসেজ পাঠিয়েছেন যা অত্যন্ত কুরুচিকর। সেখানে ৩৪% জানাচ্ছে তাদের প্রাক্তন প্রেমিক/প্রেমিকা তাদের অপমান করার জন্য বর্তমান প্রেমিক/প্রেমিকা, বা পরিবারের কাছে অনলাইন মেসেজ পাঠিয়েছে।

ব্রেক আপের পর মহিলাদের তুলনায় বেশি পুরুষরা অনলাইন হেনস্থার শিকার হন

সমীক্ষা অনুযায়ী, ছবি বা ভিডিও অনলাইনে পোস্ট করে দেব বলে তাদের প্রাক্তন প্রেমিক/প্রেমিকা হুমকি দিয়েছেন এমন রয়েছেন ২৮%। আবার ২৬% অভিযোগ ডিজিটাল প্রযুক্তির সাহায্য নিয়ে প্রাক্তন সঙ্গী তাকে ধাওয়া করার চেষ্টা করছে, বা তার উপর নজরদারি করছে।

উল্লেখ্য মোট ১,৬১২ জনের উপর ব্রেক আপ এবং প্রাক্তন সঙ্গীর অনলাইন আচরণ নিয়ে একটি অনলাইন সমীক্ষা চালিয়েছিল মার্কিন একটি সংস্থা। ব্রিটিশ সাইকোলজিকাল সোসাইটির একটি অনুষ্ঠানে সেই সমীক্ষার ফল প্রকাশ করা হয়।

English summary
More men are abused online post breakup than women
Please Wait while comments are loading...