Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২০১৬ সালে টুইটারে দাপানো ভারতের সেরা ১০ চর্চিত বিষয়!

Subscribe to Oneindia News

আর মাত্র কয়েকটা দিন। তারপরই বিদায় নেবে ২০১৬। নতুন বছর আসবে নতুন আশা, নতুন স্বপ্ন নিয়ে। তবে ২০১৬ কিন্তু বেশ ঘটনাবহুল ছিল। রিও অলিম্পিক থেকে নরেন্দ্র মোদীর নোট বাতিলের সিদ্ধান্ত, দিল্লির দূষণ থেকে সার্জিক্যাল মিশন কত কিই রয়েছে।

আর তাই নিয়েই সারাবছর জমজমাট ছিল টুইটার। ভারতীয় সমাজের চিন্তাভাবনার অনলাইন প্ল্যাটফর্ম। কোন বিষয়গুলি ২০১৬-য় ট্রেন্ডিং হয়েছে, তার একটি তালিকা সম্প্রতি প্রকাশ করেছে টুইটার। ২০১৬ সালের টুইটারের সেরা ১০ চর্চিত বিষয় দেখে নিন নিচের তালিকায়।

মোদীর নোট বাতিল সিদ্ধান্ত

মোদীর নোট বাতিল সিদ্ধান্ত

৮ নভেম্বর নরেন্দ্র মোদী ঘোষণা করেন ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করা হল। কালো টাকার মোকাবিলা করতে এবং দুর্নীতি মেটাতেই এই সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার। আর এই নিয়েই টুইটারে শুরু হয়ে যায় তর্কের আসর। এই সিদ্ধান্তের সমর্থন না বিরোধিতা, নিজেদের মত জানাতে টুইটারে হামলে পড়ে জনতা। মাত্র ২৪ ঘন্টায় ৬ লক্ষ ৫০ হাজার টুইট হয় এই নোট বাতিলের ঘোষণা ঘিরে।

রিও অলিম্পিকে মহিলা অ্যাথলিট

রিও অলিম্পিকে মহিলা অ্যাথলিট

রিও অলিম্পিকে মহিলা অ্যাথলিটদের সমর্থনে একজুট হয়েছিল সারা ভারত। ব্যাটমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, কুস্তিগীর সাক্ষী মালিক, জিমন্যাস্ট দীপা কর্মকারের হয়ে একের পর এক টুইট জমা হতে থাকে এই ভার্চুয়াল মঞ্চে।

ভারত Vs পাকিস্তান

ভারত Vs পাকিস্তান

ভারত বনাম পাকিস্তানের ম্যাচ ঘিরে চিরকালই উন্মাদনা চরমে থাকে। এশিয়া কাপে ভারত পাকিস্তানের ম্যাচে সেই উন্মাদনাই ছিল যা ধরা পড়েছিল টুইটারেও। প্রায় ৬ লক্ষ ৭০ হাজার টুইট হয়েছিল এইদিন। বিরাট কোহলি এই ম্যাচে টুইটারে সবচেয়ে বেশি চর্চিত ক্রিকেটার ছিলেন।

দিল্লি দূষণ

দিল্লি দূষণ

রাধধানীক দূষিত পরিবেশ অবশ্যই টুইটারের অন্যতম চর্চিত বিষয় ছিলই। নিজেদের উদ্বেগ জাহির করতে টুইটারের দ্বারস্থ হয়েছিলেন অনেকেই। টুইটের মাধ্যমে কুয়াশা ঢাকা রাস্তার ছবি, ভিডিওও পোস্ট হয়েছিল সোস্যাল মিডিয়ায়।

ভারতের দীপাবলী সেলিব্রেশন

ভারতের দীপাবলী সেলিব্রেশন

গত ৩০ অক্টোবর থেকে ২ নভেম্বর টানা টুইটারের সবচেয়ে চর্চিত বিষয় ছিস দীপাবলী।

ভারত বনাম অস্ট্রেলিয়া (বিশ্ব টি২০ দ্বিতীয় গ্রুপ স্তরের ম্যাচ, ২৭ মার্চ)

ভারত বনাম অস্ট্রেলিয়া (বিশ্ব টি২০ দ্বিতীয় গ্রুপ স্তরের ম্যাচ, ২৭ মার্চ)

#WT20 সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ ছিল যখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ৫ ওভারে ৪৭ রান করেছিলেন বিরাট কোহলি। সাতটি বাউন্ডারি এবং ১টা ৬ মেরেছিলেন কোহলি। শেষ রানটা নিয়ে যখন ভারতকে সেমিফাইনালে পৌঁছলেন কোহলি তখন প্রচুর টুইট হয়েছিল।

আন্তর্জাতিক যোগদিবস

আন্তর্জাতিক যোগদিবস

২১ জুন দ্বিতীয় আন্তর্জাতিক যোদদিবস উপলক্ষে ভারত তথা বিশ্বের বিভিন্ন প্রান্ত বহু টুইট করা হয়েছে।

গ্লোবাল সিটিজেন ইন্ডিয়া

গ্লোবাল সিটিজেন ইন্ডিয়া

১৯ নভেম্বর ব্রিটিশ রকব্যান্ড কোল্ডপ্লে এবং আমেরিকার হিপ হপ শিল্পী জয় জে প্রথমবার ভারতে গ্লোবাল সিটিজেন ফেস্টিভ্যাল ইন্ডিয়া ২০১৬-য় পারফর্ম করেছিলেন। ৯০ মিনিটের সঙ্গীতমুখর কনসার্ট ঘিটে টুইটের বন্যা হয়ে গিয়েছিল।

গণেশ চতুর্থী

গণেশ চতুর্থী

এই বছর প্রথমবার টুইটার বিশেষ গণেশ ইমোজি ঘোষণা করেছিল। আর তা রীতিমতো আন্তর্জাতিক ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছিল। গণষ চতুর্থীর সময় প্রায় ৫ লক্ষ টুইট হয়েছিল।

ফিল্মফেয়ার

ফিল্মফেয়ার

জানুয়ারি মাসে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠান টুইটারে সবচেয়ে বেশি চর্চায় এসেছিল। এই বছরের সেরা ভারতীয় অ্যাওয়ার্ড অনুষ্ঠান বলেই গণ্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড।

English summary
Modi’s demonetisation move captures global momentum on #YOT report in 2016
Please Wait while comments are loading...