Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি)কোনও ফিল্মি গল্পের থেকে কম নয় অখিলেশ-ডিম্পলের প্রেম কাহিনি

  • Posted By:
Subscribe to Oneindia News
উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের আগে সবচেয়ে বড় রাজনৈতিক ঘটনা ছিল সমাজবাদী পার্টির অন্তর্দন্দ্ব। যাদব পরিবারের কোন্দল যথেষ্ট রাজনৈতিক প্রভাব ফেলেছে পার্টির সংহতিতে। এই কোন্দলে যদি এক পক্ষের নাম হয় মুলায়ম সিং যাদব। তাহলে অপর পক্ষ উত্তপ্রদেশের রাজনীতির তরুন তুর্কী তথা মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

রাজনীতির মানুষ অখিলেশ যাদবের ব্যক্তিগত জীবনের একটা বড় অংশ জুড়ে রয়েছেন তাঁর স্ত্রী তথা সমাজবাদী পার্টির অন্যতম নেত্রী ডিম্পল যাদব। এই দুজন আলাদা ঘরানার মানুষেরও রয়েছে একটি প্রেমকাহিনি। যা কোনও ফিল্মের কাহিনীর থেকে কম নয়। জেনে নেওয়া যাক সেই কাহিনির বৃত্তান্ত।

ডিম্পলের জন্য 'গোলাপি চিঠি'

ডিম্পলের জন্য 'গোলাপি চিঠি'

এক 'কমন ফ্রেন্ডের' মাধ্যমে অখিলেশের সঙ্গে আলাপ হয় ডিম্পলের। দুজনের বয়স তখন খুবই কম। ২১ বছরের অখিলেশ প্রথম আলাপেই প্রেমে পড়ে যান ১৭ বছরের ডিম্পল রাওয়াতের (তৎকালীন পদবী)। এরপর অখিলেশ অস্ট্রেলিয়া যাওযার পর ডিম্পলের জন্য পাঠাতেন গোলাপি রঙের কাগজে লেখা চিঠি।

 পরবর্তী পর্ব

পরবর্তী পর্ব

সে সময় ডিম্পলের কাছে মোবাইল ফোন না থাকায়, ভরসার জায়গা ছিল ল্যান্ডলাইন ফোন। কিন্তু তাতে জানাজানি হয়ে যেতে পারর ভয়ে ছিল কম বয়সী অখিলেশ যাদবের। ফলে অস্ট্রেলিয়া থেকে এক বন্ধুর কাছে চিঠি পাঠাতেন অখিলেশ। আর ওই বন্ধুর থেকে তা নিয়ে আসতেন ডিম্পল।

ডেটিং

ডেটিং

ডিম্পলের বাবা ভারতীয় সেনার লেফটনেন্ট জেনারেল ছিলেন। তাঁকে কম ভয় পেতেন না তৎকালীন অল্প বয়সী অখিলেশ ! তবে সবার নজর এড়িয়েও লেফটনেন্ট জেনারেলের মেয়ে ডিম্পলকে নিয়ে ডেট-এ নাকি গিয়েছিলেন অখিলেশ, বলে কানাঘুষো শোনা যায়।

বিয়ের সিদ্ধান্ত

বিয়ের সিদ্ধান্ত

প্রেমকে পরিণতি দেওয়ার সিদ্ধান্তে এসেছিলেন অখিলেশ-ডিম্পল। প্রেমিকা ডিম্পলের গ্রামে তখন মুলায়ম সিং যাদব বিরোধী রাজনৈতিক বিক্ষোভ আন্দোলন চলছিল। তার মধ্যেই কীভাবে ডিম্পলের পরিবার তাঁকে মেনে নেবে, সেই চিন্তায় পড়ে গিয়েছিলেন উত্তরপ্রদেশের যাদব বংশের বড় ছেলে অখিলেশ।

বিয়ে -বিতর্ক

বিয়ে -বিতর্ক

পরিবারের সকলকে এই বিয়েতে রাজি করানো মুশকিল হয়ে পড়েছিল অখিলেশ যাদবের পক্ষে। কারণ জাতিগত ভাবে ডিম্পল ও অখিলেশের পরিবারের ফারাক ছিল। যা তাঁদের বিয়েতে বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছিল।

এরপর কী ?

এরপর কী ?

রাজনৈতিক পরিস্থিতি নিয়ে চিন্তাভাবনা করে, বিয়েতে মত দিতে রাজি হচ্ছিলেন না অখিলেশের বাবা মুলায়ম সিং যাদব। তখন নিজের ঠাকুমা মুরতী দেবীকে দিয়ে বাবা মুলায়মকে রাজি করান অখিলেশ।

 বিয়ে

বিয়ে

শেষমেশ অখিলেশ যাদবের জেদের কাছে হার মানতে হয় এই বিয়ের বিরুদ্ধাচারণ করা সকলকেই। ১৯৯৯ সালের ২৪ নভেম্বর ডিম্পল রাওয়াত(বর্তমানে যাদব)-এর সঙ্গে বিয়ে হয় অখিলেশ যাদবের।

English summary
Akhilesh and Dimple met for the first time at a party organized by a common friend in 1995. Akhilesh had just returned from Mysore after completing engineering.
Please Wait while comments are loading...