Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) নোকিয়া 3310 নাকি জিও 4জি ফিচার ফোন , কোনটা বেশি ভালো?

  • Posted By:
Subscribe to Oneindia News

মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড এই মুহুর্তে ভারতের টেলিকম বাজারের অন্যতম সফল সংস্থা। জিও-এর একের পর এক অফারের জন্য তার প্রতিদ্বন্দ্বী সংস্থাগুলি প্রতিযোগিতায় পিছিয়ে পড়ছে বলে ধারণা ওয়াকিবহাল মহলের।

সূত্রের খবর, কয়েকদিনের মধ্যেই রিলায়েন্স জিও এবার 4জি ফিচার ফোন আনতে চলেছে বাজারে। যার দাম ৯৯৯ টাকা থেকে শুরু করে ১,৪৯৯ টাকার মধ্যে হতে পারে। জিওর এই ফোন ভারতের বাজারে নোকিয়ার ৩৩১০ সেটকে কঠিন প্রতিযোগীতায় ফেলতে পারে বল মনে করছে অনেকেই।

 জনপ্রিয়তা

জনপ্রিয়তা

4জি সংযোগ সম্বলিত ফোনের চাহিদা ভারতের বাজারে যথেষ্ট রয়েছে। সেই প্রেক্ষিতে দেখতে গেলে রিলায়েন্স ফোরজি ফিচার ফোন ভারতের বাজারে জনপ্রিয়তা পাওয়ার কথা। তার সঙ্গে রিলায়েন্সের 4জি সংযোগেরও গ্রাহক সংখ্যা বড়াতে পারে বলে মনে করছে সংস্থা। অন্যদিকে নোকিয়ার ৩৩১০ হ্যান্ডসেটিতে অনেক কিছু সুবিধা পাওয়া গেলেও হোয়াটস্যাপ ফিচারটি নেই বলে খবর। তাই জনপ্রিয়তার দিক থেকে প্রথমেই খানিকটা পিছিয়ে পড়তে চলেছে নোকিয়া বলে খবর।

 দামের প্রতিযোগীতা

দামের প্রতিযোগীতা

রিলায়েন্স 4 জি ফিচার ফোনগুলির দাম ৯৯৯ টাকা থেকে শুরু হওয়ায়, তা নিম্ন মধ্যবিত্তের ক্রয়ক্ষমতার নাগালে থাকবে বলে অনেকের ধারণা। ফলে তা সংস্থার বাণিজ্যিক সাফল্য এনে দেবে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে নোকিয়া ৩৩১০ এর দাম ৩ হাজারের ওপরে থাকবার কথা শোনা যাচ্ছে। যার প্রভাব নোকিয়ার গ্রাহক সংখ্য়ায় পড়তে পারে, বলে ধারণা অর্থনৈতিক মহলের।

 অ্যান্ড্রয়েডের বাজারে নতুন ফোন

অ্যান্ড্রয়েডের বাজারে নতুন ফোন

নোকিয়ার ৩৩১০ ফোনগুলি সাব অপটিমাল ফিচার ফোন। যেখানে ইন্টারনেট সংযোগ নির্দ্দিষ্ট করা রয়েছে বলে সূত্রের দাবি। সেক্ষেত্রে জিওর 4জি সংযোগ, জিওর ফোনগুলিতে প্রতিযোগীতার লড়াইয়ে অনেকটাই মাইলেজ দেবে । অ্য়ান্ড্রয়েড অপরেটিং সিস্টেম না থাকা সত্ত্বেও দুটি ফোনের অনেক কটি দুর্বলতা থাকলেও, দৌড়ে এগিয়ে জিও।

4জি সংযোগ

4জি সংযোগ

নোকিয়া ৩৩১০ মডেলে জিও 4জি সিম ব্যবহার করা যাবে না। তথ্যটা অবিশ্বাস্য মনে হলেও, এটাই সত্যি। যেখানে দেশ জুড়ে এখন জিওর জনপ্রিয়তা অনেকটাই, সেখানে নোকিয়ার নতুন হ্যান্ডসেট ফোন 2জি সংযোগ সমর্থন করে বলে খবর। তাই পরিষেবাগত দিক থেকে রিলায়েন্স জিওর জমি অনেকটাই শক্ত বলে দাবি ওয়াকিবহাল মহলের।

English summary
Reliance jio's new 4G feature phone is all set to rock the market with its extravagent features.People from the industry thinks that Jio is going to win the battle in market by defeating Nokia 3310.Lets have a look on the comparisn of the two phones.
Please Wait while comments are loading...