Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সারা দেশে কীভাবে পালিত হল খুশির ঈদ, দেখে নিন ফটোফিচারে

  • Posted By:
Subscribe to Oneindia News

ভারত সহ সারা পৃথিবীতে খুশির ঈদে মেতে উঠেছেন সকলে। ইসলামের এই পবিত্র দিনে সকলে একে অপরকে শুভেচ্ছা জানান, খুশি ভাগ করে নেন। এদিন দেশের প্রতিটি রাজ্যে মসজিদে মসজিদে ভিড় উপচে পড়েছে। সকলে মিলে নমাজ পড়ে ঈদ পালন করেছেন। কলকাতা থেকে মুম্বই, দিল্লি থেকে অসম- সমস্ত জায়গায় মানুষ ঈদের খুশিতে মেতেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। একনজরে দেখে নিন, কীভাবে সারা দেশে খুশির ঈদ পালিত হল।

গুয়াহাটি

গুয়াহাটি

উত্তর-পূর্বের রাজ্য অসমের গুয়াহাটিতেও সাড়ম্বরে পালিত হল ঈদ। ছোট-বড় সকলেই খুশির ঈদে মাতলেন।

মুম্বই

মুম্বই

দেশের বাণিজ্য রাজধানী মুম্বইয়ের মাহিম দরগায় এদিন সকলে একসঙ্গে নমাজ পড়েছেন। এছাড়াও মুম্বইয়ের ছোট বড় সব মসজিদেই ঈদের দিন ভিড় উপচে পড়েছে। তারকা থেকে শুরু করে আমজনতা সকলে ঈদে মেতেছেন।

হরিয়ানা

হরিয়ানা

উত্তরের রাজ্য হরিয়ানাতেও মানুষ নমাজ পড়ে খুশির ঈদে শামিল হয়েছেন। একসঙ্গে দরগা ও মসজিদে নমাজ পড়ে খুশির ঈদে শামিল হয়েছেন সকলে।

ভোপাল

ভোপাল

মধ্যপ্রদেশের ভোপালেও একইভাবে মানুষ ঈদ পালন করেছেন। একসঙ্গে প্রচুর মানুষ জমায়েত হয়ে নিজেদের মধ্যে উৎসবের মুহূর্ত ভাগ করে নিয়েছেন।

উত্তরপ্রদেশ

উত্তরপ্রদেশ

উত্তরপ্রদেশে প্রচুর সংখ্যালঘু মানুষের বাস। ঈদের দিনে সকলে একসঙ্গে খুশিতে মেতে উঠেছেন। বাদ যায়নি কচিকাঁচারাও।

দিল্লি

দিল্লি

দিল্লির অন্যতম দর্শনীয় তথা পবিত্র স্থান জামা মসজিদে এদিন সকাল থেকেই মানুষ ভিড় জমান। সকলে একসঙ্গে নমাজ পড়ে একে অপরের সঙ্গে কোলাকুলি করে খুশির ঈদ পালন করেছেন।

হায়দরাবাদ

হায়দরাবাদ

হায়দরাবাদের চারমিনারের সামনে খুশির ঈদে শামিল হলেন অগণিত মানুষ। ভ্রাতৃত্বের মেলবন্ধনে সকলে মিলে একসঙ্গে নমাজ পড়ে ঈদ পালন করলেন।

কলকাতা

কলকাতা

কলকাতায় রেড রোডে সকলকে নিয়ে খুশির ইদে মাতলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমজনতার সঙ্গে খুশির ঈদ পালন করলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন মেয়র শোভন চট্টোপাধ্যায় থেকে শুরু করে ইদ্রিস আলি, জাভেদ খান সকলেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দার্জিলিং

দার্জিলিং

দার্জিলিংয়ে গোর্খা জনমুক্তি মোর্চার ডাকে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। পাহাড় শুনশান। তবে খুশির ঈদে সাড়া দিয়ে এদিন ১২ ঘণ্টার জন্য বনধ শিথিল করা হয়েছে। বিমল গুরুংয়ের এই ঘোষণার পরই পাহাড়ে ঈদে শামিল হয়েছেন সেখানকার জনগন। একে অপরকে অভিনন্দন জানানোর পালা চলছে।

English summary
How EID is celebrated around India, see pics
Please Wait while comments are loading...