Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মার্কিন (অ)যুক্তরাষ্ট্র? মেলানিয়ার সঙ্গে হাত মেলাতে রাজি নন ফ্যাশন ডিজাইনার

  • By: SHUBHAM GHOSH
Subscribe to Oneindia News

রাজনীতির আঁচ এতদিন মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনেই টের পাওয়া যাচ্ছিল। আর এবার তা কতটা জ্বালাময়ী হতে পারে, তা বুঝলেন সেদেশের ভাবী ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট-ইলেক্ট ডোনাল্ড ট্রাম্পের তৃতীয়া এবং বর্তমান স্ত্রী।

মার্কিন রাজনীতিবিদদের সঙ্গে ফ্যাশন ডিজাইনারদের নিবিড় যোগাযোগ অনেকদিনের। বিদায়ী ফার্স্ট লেডি মিশেল ওবামা বা এবারের নির্বাচনে পরাজিত প্রার্থী হিলারি ক্লিন্টন দুনিয়ার অনেক তাবড় ফ্যাশন ডিজাইনারের পছন্দের পাত্রী। নানা ডিজাইনারের তৈরি করা বেশভূষায় তাঁদের সজ্জিত হতে দেখা গিয়েছে অনেকবারই।

মেলানিয়ার সঙ্গে হাত মেলাব না: ফ্যাশন ডিজাইনার

কিনতু এবারে নিউ ইয়র্কের ফরাসি ফ্যাশন ডিজাইনার সোফি থিয়ালে যখন সরাসরি মেলানিয়ার পোশাক তৈরি করতে প্রত্যাখ্যান করলেন। কারণ? মেলানিয়ার স্বামীর রাজনৈতিক দর্শন যা এবারের মার্কিন রাজনীতিকে চূড়ান্ত বিভাজিত করেছে। আর তার প্রতিবাদেই তিনি ট্রাম্পের সহধর্মিনীর সঙ্গে সহযোগিতা করতে অনিচ্ছুক। এবং এ ব্যাপারে ৫২ বছর বয়সী থিয়ালে অন্যান্য ফ্যাশন ডিজাইনারদেরও তাঁর পথ অনুসরণ করার পরামর্শও দেন।

বৃহস্পতিবার (নভেম্বর ১৭) থিয়ালে একটি খোলা চিঠিতে তাঁর মতামত জানিয়ে বলেন তিনি ব্যক্তিগতভাবে বহুত্ববাদের পক্ষে আর তাই পরবর্তী ফার্স্ট লেডির সঙ্গে তিনি কোনওরকম সম্পর্কে জড়াতে রাজি নন। ডোনাল্ড ট্রাম্পকে বর্ণবিদ্বেষ, লিঙ্গবিদ্বেষ এবং বিদেশিদের প্রতি ঘৃণার প্রচার চালানোর অভিযোগেও তিনি একহাত নেন।

থিয়ালে গত ১৫ বছর ধরে আমেরিকায় বাস করছেন এবং নিউ ইয়র্ক ফ্যাশন উইক-এর সঙ্গে তাঁর যোগাযোগ থাকে নিয়মিত। বর্তমান ফার্স্ট লেডি মিশেলের সঙ্গেও তাঁর জানাশোনা বহুদিনের। ২০০৯ সালে ফার্স্ট লেডি হওয়ার পরে মিশেল নানা সময়েই থিয়ালের পোশাকশৈলীর প্রশংসা করেছেন। থিয়ালে মিশেলের প্রশংসা করে বলেছেন তিনি বরাবর বর্তমান ফার্স্ট লেডির মূল্যবোধ এবং কর্মকান্ড দেখে অনুপ্রাণিত বোধ করেছেন।

থিয়ালের চিঠি স্বাভাবিকভাবেই সাড়া ফেলে দেয় চারিদিকে। বিশেষ করে, সোশ্যাল মিডিয়ায় তাঁর মতামতের বিরোধিতা করে পাল্টা বক্তব্যও উঠে আসে অনেক।

অর্থাৎ, ডোনাল্ড ট্রাম্প এবারের নির্বাচনে জিতলেও মার্কিন সমাজে তাঁর গ্রহণযোগ্যতা যে সার্বিক নয়, তা প্রমাণিত করলেন এই প্রখ্যাত ফরাসি ফ্যাশন ডিজাইনার।

English summary
French fasion designer refuses to cooperate with Melani Trump
Please Wait while comments are loading...