Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মানুষ নয়, বিমানে উঠবে ৪ হাজার গরু,কোথায় দেখুন

  • By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

গরু চলবে বিমানে। আর তা নিয়ে যাওয়া হবে কাতারে। একটি-দুটি নয় চারহাজার গরু নিয়ে যাওয়া হবে কাতারে। দেশের দুগ্ধজাত পণ্যের অভাব দূর করতে অস্ট্রেলিয়া এবং আমেরিকা থেকে বিমানে গরু নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মরুভূমির দেশের এক ব্যবসায়ী। সংবাদ সংস্থা সূত্রে খবর, পাওয়ার ইন্টারন্যাশনাল হোল্ডিং-এর চেয়ারম্যান মৌতাজ আল খায়াতের ইচ্ছে পূরণ করতে ষাটবার উড়ান ভরতে হবে কাতার এয়ারওয়েজকে।

সন্ত্রাসবাদে মদত দেওয়ার অভিযোগে ইতিমধ্যেই সৌদি আরব, মিশর,সংযুক্ত আরব আমীরশাহি এবং বাহারিন কাতারের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছেদের কথা ঘোষণা করেছে। এই দেশগুলির সঙ্গে সব ধরনের যোগাযোগও বন্ধ। লিবিয়া, ইয়েমেন এবং মালদ্বীপও একই ব্যবস্থা নিয়েছে। যদিও সন্ত্রাসবাদে মদতের অভিযোগ অস্বীকার করেছে দোহা।

প্রতীকী ছবি, গ্রাফিক্স- ইন্দ্রাণী সরকার

এক সপ্তাহ আগে দেশের প্রায় দশ লক্ষ মানুষের জন্য সৌদি আরব থেকে দুগ্ধ এবং দুগ্ধজাত পণ্য আমদানি করে দোহা। কিন্তু পারস্য উপসাগরের দেশগুলি থেকে দোহা আলাদা হয়ে যাওয়ায় পরিস্থিতিরও বদল হয়েছে। এই পরিস্থিতিতে দেশের জন্য চারহাজার গরু আনার কাজটি চ্যালেঞ্জের বলেই মনে করেছেন কাতারের ব্যবসায়ী মৌতাজ আল খায়াত। দেশের সরকার পরিস্থিতির মোকাবিলায় যথাসাধ্য চেষ্টা করছেন বলে জানিয়েছেন এবং ওই সম্পর্ক ছেদের কারণে কোনও দেশবাসীই ক্ষতিগ্রস্ত হবে না বলে জানিয়েছেন তিনি।

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত সপ্তাহেই অভিযোগ করেছেন, খুব উচ্চপর্যায়েই সন্ত্রাসবাদে মদতের কাজ চালিয়ে যাচ্ছে কাতার। পারস্য উপসাগরের দেশগুলির কাছে সন্ত্রাসবাদে মদত না দিতে আবেদনও করেছেন তিনি।

English summary
QATAR BUSINESSMAN TO BEAT GULF BLOCKADE BY AIRLIFTING 4,000 COWS.Entrepreneur Moutaz Al Khayyat will airlift a herd of four thousand to the Gulf state on around 60 flights to get around a regional blockade in place because of an ongoing row with Sunni states.
Please Wait while comments are loading...