Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সবচেয়ে দুর্গন্ধযুক্ত 'পাবলিক টয়লেট' : সারা দেশে 'ফার্স্ট বয়' কলকাতা

  • Written By:
Subscribe to Oneindia News

সারা দেশে সমস্ত বড় শহরের মধ্যে সবচেয়ে শোচনীয় অবস্থায় রয়েছে কলকাতার 'পাবলিক টয়লেট'। অবস্থা এতটাই খারাপ যে সবচেয়ে দুর্গন্ধযুক্ত পাবলিক টয়লেটের খেতাব হিসাবে ইতিমধ্যেই প্রথম স্থান পেয়ে বসে রয়েছে কলকাতা।

কেমন বায়োডেটা পছন্দ করেন অফিস এমপ্লয়াররা? জেনে নিন কী বলছে সমীক্ষা

আইআইটি বম্বের ৭০ শতাংশ ছাত্রছাত্রী রোজ স্নান করেন না, জানাল সমীক্ষা

সমীক্ষা রিপোর্ট বলছে, কলকাতার পরই রয়েছে দিল্লি, চেন্নাই ও মুম্বইয়ের স্থান। এছাড়া ভ্রমণরত ৯৫ শতাংশ পর্যটকের দাবি আরও বেশি জায়গায় জন শৌচাগারের। এবং বর্তমান যে সমস্ত শৌচাগার রয়েছে তার মানোন্নয়নের কথা বলেছেন প্রায় সকলেই।

দুর্গন্ধযুক্ত 'পাবলিক টয়লেট' : সারা দেশে 'ফার্স্ট বয়' কলকাতা

অন্তত ৭০ শতাংশ পর্যটক স্বীকার করেছেন যে শুধুমাত্র এই একটিমাত্র সমস্যার কথা ভেবেই তারা হয় ভ্রমণের স্থান পাল্টেছেন, অথবা কীভাবে গন্তব্যে পৌঁছবেন সেই 'মোড অব ট্রাভেল' বদল করেছেন।

সবচেয়ে 'সস্তা' শহর কলকাতা , দামি মুম্বই!

'ভালো দেশ' এর তালিকায় ভারত ৭০ নম্বরে, সবার সেরা সুইডেন

দেশের বিভিন্ন মেট্রো শহর যেমন দিল্লি, মুম্বই, কলকাতা, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ ও পুনে শহরে মোট ১০ হাজার পর্যটকের উপরে সমীক্ষা চালিয়ে এই ফলাফল পাওয়া গিয়েছে।

সবচেয়ে দুর্গন্ধযুক্ত জন শৌচাগার কলকাতায়। সেই হিসাবে কলকাতা সর্বাধিক ৪৩ শতাংশ ভোট পেয়েছে। এরপরে রয়েছে দিল্লির ৩২ শতাংশ ভোট। ২৯ শতাংশ ভোট পেয়ে চেন্নাই ও মুম্বই রয়েছে তৃতীয় স্থানে।

চতুর্থ সবচেয়ে দুর্গন্ধযুক্ত পাবলিক টয়লেট রয়েছে পুনে শহরে। পুনে ভোট পেয়েছে ১৮ শতাংশ। তবে এই তালিকা সবচেয়ে শেষে রয়েছে বেঙ্গালুরু। মাত্র ১৪ শতাংশ মানুষ জানিয়েছেন এই বাগিচা শহরের পাবলিক টয়লেটের অবস্থা খারাপ।

কোথায় বেশি পাবলিক টয়লেট তৈরি করা উচিত? এই প্রশ্নে সবচেয়ে বেশি ৪১ শতাংশ মানুষ জানিয়েছেন রেল স্টেশনে সবচেয়ে বেশি টয়লেট থাকা বাঞ্ছনীয়। এছাড়া ধর্মীয় স্থানগুলিতেও শৌচাগারের পক্ষ্যে সওয়াল করেছেন ৩১ শতাংশ মানুষ। এছাড়া হাইওয়েতে প্রতি ২৫ কিলোমিটার পরপর শৌচাগার নির্মাণের পক্ষ্যে মত দিয়েছেন ২৫ শতাংশ মানুষ।

English summary
Delhi second only to Kolkata when it comes to smelly public toilets: Survey
Please Wait while comments are loading...