Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হোয়াটসঅ্যাপে ভিডিও কলিংয়ের আগে সাবধান, আপনার ফোন হ্যাক হতে পারে

  • Written By:
Subscribe to Oneindia News

সপ্তাহের শুরুতেই স্যোশাল নেটওয়ার্কিং মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে ভিডিও কলিং পরিষেবা চালু করা হয়েছে। আর এরমধ্যেই স্প্যামারদের নজর পড়েছে এর উপরে। জানা গিয়েছে, ইতিমধ্যেই নতুন বৈশিষ্ট্যগুলিকে মাথায় রেখে স্প্যাম ওয়েবসাইট তৈরি করে ফেলেছে স্প্যামাররা।

ভারতের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই বিষয়গুলি অবশ্যই জেনে রাখুন

হোয়াটসঅ্যাপ থেকে আপনার ব্যক্তিগত তথ্য ফেসবুকে ফাঁস হওয়া আটকান এই উপায়ে

ভিডিও কলিং ফিচার ঘোষণা করার পরে অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী একটি আমন্ত্রণ পেতে শুরু করেছেন। একটি লিঙ্কের মাধ্যমে তাদের ভিডিও কলিং ফিচার গ্রহণ করতে বলা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে ভিডিও কলিং? সাবধান আপনার ফোন হ্যাক হতে পারে

একবার ব্যবহারকারী লিঙ্কে ক্লিক করলেই তাকে তার সামনে খুলে যাচ্ছে একটি ওয়েব পেজ যেখানে নতুন বৈশিষ্ট্যটি অ্যাক্টিভেট করতে বলা হচ্ছে। সেখানে স্প্যাম মেসেজে বলা হচ্ছে, "আপনাকে ভিডিও কলিং-এ স্বাগত। একমাত্র যাদের এই আমন্ত্রণ জানানো লিঙ্ক পাঠানো হয়েছে তারাই এই ফিচার ব্যবহার করতে পারবেন।"

হোয়াটসঅ্যাপে এবার Bold বা Italics-এ লিখুন, জেনে নিন সহজ পদ্ধতি

টুইটার সম্পর্কে এই মজাদার তথ্যগুলি অবশ্যই জেনে রাখুন

আর একবার এই লিঙ্কে ক্লিক করে দিলেই আপনার সামনে নতুন একটি ওয়েবসাইট খুলে যাবে। যেটিকে দেখে কোনওভাবেই স্প্যাম মনে হবে না। গোটা পেজটিই এমনভাবে তৈরি হয়েছে যে প্রযুক্তিগতভাবে দক্ষ মানুষকেও ধোঁকা দিয়ে দেবে।

এরপরে আপনি যেই নির্দেশিত বোতামে ক্লিক করবেন সঙ্গে সঙ্গে নতুন পেজ খুলে যাবে যেখানে ইউজার ভেরিফিকেশন চাওয়া হবে। তারপরে আপনাকে শেয়ার করার কথা বলা হবে এবং চারজন বন্ধুকে এই লিঙ্ক পাঠাতে বলা হবে। আর এভাবেই এই পেজে যতবেশিক্ষণ আপনি সময় কাটাবেন, ততই আপনার ফোন হ্যাকিংয়ের সম্ভাবনা বেড়ে যাবে।

ভিডিও কলিং ফিচার অ্যাক্টিভেট করার সঠিক পদ্ধতি হল, নিজের হোয়াটসঅ্যাপকে প্লে স্টোরের মাধ্যমে আপডেট করুন। আপনি আপডেট করার সঙ্গে সঙ্গেই ভিডিও কলিংয়ের সুবিধা গ্রহণ করতে পারবেন আপনি।

English summary
Beware of this WhatsApp video calling invite. Spammers took note of this new feature and developed a spam website.
Please Wait while comments are loading...