Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'নায়ক' সৌমিত্র চট্টোপাধ্যায়ের ৬ টি ছবি : আজও তাঁর প্রেমে ফেলতে পারে মহিলাদের

  • Posted By:
Subscribe to Oneindia News

চোখের গভীরতায় , তাঁর ভুরু কোঁচকানো চাউনিতে এখনও তিনি যেকোনও বাঙালি মহিলার দৃষ্টি স্থির করে দিতে পারেন। ছিপছিপে লম্বা চেহারা আর মুখে শিশুর সারল্য , এই 'আইকনিক' বৈশিষ্টেই পথ চলা শুরু করেছিল 'অপু', থুরি সৌমিত্র চট্টোপাধ্যায়! যতটা তিনি 'ফেলুদা' ততটাই তিনি চারুলতার 'অমল'।

নায়ক হিসাবে শুধু সুপুরষই নন, তাঁর কণ্ঠস্বরে মজে থাকেনি এমন 'ঘটি' কিংবা 'বাঙাল' মেলা ভার ! সৌমিত্র চট্টোপাধ্যায়ের মনজয় করা ছবির তালিকা শুরু হলে , তা শেষ করা দুষ্কর। তবুও তারই মধ্যে বেছে নেওয়া হল ৬ টি ছবিকে ,যেখানে 'নায়ক' সৌমিত্র চট্টোপাধ্যায় আজও প্রেমে ফেলতে পারেন যে কোনও বাঙালী তনয়াকে।

অপুর সংসার

অপুর সংসার

ধুতি পাঞ্জাবী আর উস্কো খুস্কো চুল। সাদাকালো স্ক্রিনে কমবয়সী অপুর চরিত্রের সৌমিত্র চট্টোপাধ্যায় বহু বাঙালী মহিলার দুর্বলতা আজও।

তিন ভুবনের পারে

তিন ভুবনের পারে

সমরেশ বসুর উপন্যাস অবলম্বনে ,'তিন ভুবনের পারে' ছবিতে. সৌমিত্র চট্টোপাধ্যায়ের 'টুইস্ট' নাচ, বাঙালির কাছে আজও বিখ্যাত করে রেখেছে তাঁকে।

অরণ্যের দিনরাত্রি

অরণ্যের দিনরাত্রি

সদ্য চাকরি পাওয়া অসীমের চরিত্রে , এক বাঙালী যুবকের মনের নানা দোলাচল ফুটিয়ে তুলে , ছবিতে এক অনবদ্য অভিনয় উপহার দিয়েছেন সৌমিত্র।

তিনকন্যা(সমাপ্তি)

তিনকন্যা(সমাপ্তি)

গ্রামের মেয়ে ডানপিটে মেয়ে মৃণন্ময়ীকে বিয়ে করতে চায়নি কেউ। কিন্তু মৃণ্ময়ীর 'ডানপিটে', স্বাধীনচেতা, ফুরফুরে মেজাজেই প্রেমে পড়ে যায় অমূল্য। রবীন্দ্রনাথের সমাপ্তি গল্পের অমূল্য চরিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সাবলিল অভিনয় আজও মশগুল বাঙালীর আট থেকে আশি।

সাত পাকে বাঁধা

সাত পাকে বাঁধা

দাম্পত্য কলহ নিয়ে পরিচালক অজয় করের ছবি সাত পাকে বাঁধা। ছবিতে সুচিত্রা সেনের সঙ্গে দাপটে অভিনয় করে গেছেন সৌমিত্র। ছবিতে সৌমিত্রের সংলাপের পরতে পরতে লেগে রয়েছে তাঁর অসামান্য অভিনয় ভাবনা। যা দিয়ে চরিত্রের সাথে সহজেই একাত্ম করেছেন দর্শককে। জয় করে নিয়েছেন বহু নারী মনের আবেগ !

চারুলতা

চারুলতা

রবীন্দ্রনাথের 'নষ্টনীরের' অমল চরিত্রের সৌমিত্র আবার একটু অন্যরকমের মানুষ। কবি মনের অমলের চরিত্রে মজে থাকেনি এমন বাঙালি পাওয়া দুষ্কর।

English summary
6 films of Soumitra Chatyopadhyay, that can attract hearts of bengali girls.
Please Wait while comments are loading...