Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(রিভিউ) 'কাবালি' : সঙ্গত কারণেই সুপারস্টার রজনী জ্বরে কাঁপছে গোটা দক্ষিণ ভারত

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কাবালি-তে দেখা যাচ্ছে, রজনীকান্ত একটি লক্ষ্য স্থির করে এগোচ্ছেন। সিনেমায় তাঁর নাম কাবালিশ্বরম। প্রতিশোধের আগুনে জ্বলছেন কাবালি। কি এর মূল কারণ, তা নিয়েই মূলত সিনেমা। আর তার মাঝে-আগে-পিছে রয়েছেন সুপারস্টার রজনীকান্ত। হাঁটা-চলা, কথা বলা, ডায়লগ থেকে নাচের তালে দর্শককে মাতাতে যার জুড়ি নেই।

কাবালির গল্প

সিনেমায় দেখানো হচ্ছে, কাবালি একজন সাধারণ মানুষ। যে পরিবার স্ত্রী (রাধিকা আপ্তে) ও কন্যাকে নিয়ে সুখে সংসার করছে। তবে সেই সুখ সয় না। একেরপর এক ঘটনা ঘটতে থাকে তাদের জীবনে। খেটে খাওয়া কাবালি ধীরে ধীরে পায়ের তলার জমি হারায়।

'কাবালি' : সঙ্গত কারণেই রজনী জ্বর কাঁপছে দক্ষিণ ভারত

সিনেমায় দেখানো হয়েছে, মালয়েশিয়ার জেলে ২৫ বছর বন্দি থাকে কাবালি। বেরিয়ে এরপরই সে অন্য রূপে ধরা দেয় সমাজের চোখে। নিজের অতীতকে ফিরে পেতে ও মালয়েশিয়ায় পদদলিত তামিল সম্প্রদায়ের হয়ে লড়াই শুরু করে কাবালি। সিনেমায় রজনীকান্তকে দুটি বয়সে ধরা হয়েছে। একটি সাধারণ সংসারী কাবালিশ্বরম। আর একদিকে জেল ফেরত প্রৌঢ় ডন কাবালি।

রজনীকান্তের সিনেমা যখন তখন তার দর্শকরা হতাশ হয়ে সিনেমা হল থেকে বেরবেন তা সম্ভব নয়। সিনেমার পরতে পরতে তাই হলের মধ্যে হাততালি আর সিটি পড়বেই। সব সিনেমার মতো এখানেও রজনীর 'লার্জার দ্যান লাইফ' ইমেজ দেখতেই হলে যাবেন দর্শক। একমাত্র রজনীকেই বোধহয় এতে মানায়।

ছবির অভিনেতারা

রজনী ছাড়া সিনেমায় অন্য চরিত্ররা যেমন রাধিকা আপ্তে, ধনষিকা ও ঋত্বিকা রয়েছেন। রজনীর স্ত্রী হিসাবে নিজেকে সুন্দর মানিয়ে নিয়েছেন রাধিকা। রজনীর সঙ্গে তাঁর বেশ কিছু দৃশ্য অসাধারণ মুহূর্ত তৈরি করেছে। এক্ষেত্রে পরিচালক পা রজনীথকে কৃতিত্ব দিতেই হবে। এছাড়া তাইওয়ানের অভিনেতা উইনস্টন চাওকে খলনায়কের চরিত্রে বেশ মানিয়েছে।

ছবির কলাকুশলীরা

সিনেমায় অসাধারণ কোরিওগ্রাফি করেছেন অনবু ও আরিভু। এছাড়া সিনেমাটোগ্রাফির দায়িত্বে ছিলেন জি মুরলী। এর পাশাপাশি সিনেমার সুর দিয়েছেন সন্তোষ নারায়ণ।

ধীর গতির কাবালি

তবে কাবালি সিনেমার গতি বেশ ধীর। এছাড়া এর ব্যাকগ্রাউন্ড ভাষ্যের গতিও বেশ কম। রজনীর সিনেমায় এমন জিনিস খুব একটা দেখা যায় না। ফলে সেদিক থেকে দেখতে গেলে একটি অসাম্য রয়ে গিয়েছে। তবে রজনীর ভক্তদের কাছে বিষয়টি যুক্তিগ্রাহ্য বলে মনে নাও হতে পারে। আবেগের কাছে যুক্তি আর কবেই বা হার মেনেছে। ফলে রজনীর ভক্ত হলে সিনেমাটি দেখতে আপনাকে প্রেক্ষাগৃহে যেতেই হবে।

English summary
'Kabali' Movie Review & Rating: A Decent Drama Sans Superstardom!
Please Wait while comments are loading...