Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দেব-রাজ ফর্মুলায় বজিমাত 'চ্যাম্প'-এর!

Subscribe to Oneindia News

অভিনয়: দেব, রুক্মীনি, চিরঞ্জিৎ চক্রবর্তী

পরিচালনা: রাজ চক্রবর্তী

প্রযোজনা : দেব অধিকারী

মুক্তির আগেই ঘোষণা করা হয়েছিল যে দেব অভিনীত তথা দেব প্রযোজিত ছবি 'চ্যাম্প' করমুক্ত। সে নিয়ে ঘোর বিতর্কও তৈরি হয়েছিল। কিন্তু সেসব বিতর্ককে পেছনে ফেলে বাংলার দর্শক আজ ব্যাস্ত 'দেব দর্শনে'!

এদিকে 'চ্যাম্প' ছবিতে যদি ইউএসপি অভিনেতা দেব হয়, তাহলে এছবির বাড়তি পাওনা স্ক্রিনে দেব-রুক্মীনি জুটি। রিয়েল লাইফের বান্ধবী মেডেল রুক্মীনিকে নিয়ে এই প্রথম স্ক্রিনে জুটি বাঁধলেন দেব। উল্লেখ্য এই ছবিতেই আবার ফিরল দেব-রাজ জুটি। সবমিলিয়ে জমজমাট দেবের 'চ্যাম্প'।

কাহিনি বিন্যাস

কাহিনি বিন্যাস

ছবিতে এক খেলোয়াড়ের জীবনের লড়াইকে চিত্রায়িত করা হয়েছে। জীবনের শুরুতে উঠতি বক্সার শিবাজী (দেব) কীভাবে নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েও নিজের মূল্যবোধে টিকে থেকে নিজেকে প্রতিষ্ঠিত করেছে, তাই নিয়েই চ্যাম্পের গল্প। উল্লেখ্য এই ছবির গল্পও লিখেছেন দেব।

অভিনয়

অভিনয়

ছবির মুখ্য চরিত্র দেবের অভিনয়ের মধ্যে সেভাবে নতুন কোনও চমক পাওয়া যায়নি। ছবিতে নবাগতা তথা দেবের বান্ধবী রুক্মীনির সৌন্দর্যে দর্শক মাত হলেও, তাঁর অভিনয়ের দিকটি দুর্বল। অন্যদিকে শিবাজীর(দেব) কোচের ভূমিকায় চিরঞ্জিৎ-এর অভিনয় স্বাভাবিকভাবেই মন কাড়া। এছাড়াও ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে টলিউডের বহু নামী অভিনেতা অভিনেত্রীকে।

পরিচালনা

পরিচালনা

যে ছবির পরিচালক রাজ চক্রবর্তী আর ছবির নায়ক দেব, সেই ছবির সাফল্যের কথা বলে বক্স অফিস। চ্যালেঞ্জ, যোদ্ধা, চ্যালেঞ্জ ২ এর মতো একর পর এক হিট ছবি বাংলার দর্শককে উপহার দিয়েছে দেব-রাজ জুটি। বলা যায়, এই সমস্ত বেশ কিছু ছবির হাত ধরে আবারও বাংলা ছবির জন্য হল মুখী হয়েছে বাঙালী। মাল্টিপ্লেক্সগুলিতে বেড়েছে বাংলা ছবির টিকিটের চাহিদা। আর সেই তালিকায় পরিচালক রাজ চক্রবর্তীর 'চ্যাম্প' যে নাম নথিভুক্ত করবে তা বলাই বাহুল্য। দেব-রুক্মিনীকে এই ছবিতে অকেবারে অন্যরূপে তুলে ধরতে সমস্তরকম কৌশল কাজে লাগিয়েছেন পরিচালক। সেই সমস্ত কৌশলই ছবির 'এক্স ফ্যাক্টর'।

প্রযুক্তি

প্রযুক্তি

ছবিতে প্রযুক্তির দিক থেকে সেভাবে কোনও বড় জায়গা নেই প্রতিভা দেখানোর মতো। সিনেম্যাটোগ্র্যাফির দিক থেকে যতটা সুযোগ ছিল ততটাই কাজ করা হয়েছে টিম চ্যাম্পোর তরফে।

সঙ্গীত

সঙ্গীত

এই ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন জিৎ গঙ্গোপাধ্যায়, রাফতার, অনুপম রায়। গান লিখএছেন কবি শ্রীজাত, অনুপম রায়, ও পরিচালক রাজা চন্দ। ইতিমধ্যেই 'জয়া তোমার' গানটি বেশ জনপ্রিয় হয়েছে। এছাড়াও জিৎ গঙ্গোপাধ্যায়ের 'তু হি হ্যায় চ্যাম্প' গানটিও বেশ জমজমাট।

শেষকথা

শেষকথা

ঈদের মরশুমে বলিউডি ছবি সলমান খানের 'টিউবলাইট'-এর সঙ্গে একই দিনে মুক্তি পেয়েছে দেবের 'চ্যাম্প'। ফলে তুলনা অমূলক হলেও, ব্যবসায়িক দিক থেকে একটা বিগ বাজেট বলিউড ছবির সঙ্গে টলিউডের ছবিকে লড়তে হচ্ছে। সেক্ষেত্রে দর্শককে ঘরে টানতে লড়াইটা বেশ কঠিন। তবে এই লড়াইয়ের জন্য় যে হোমওয়ার্ক করেই মাঠে নেমেছে দেবর-রাজ জুটি তা বোঝাই যাচ্ছে।

English summary
Dev's Champ film's movie review in bengali
Please Wait while comments are loading...