Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গ্র্যামি পুরস্কার: 'ওয়ার্ল্ড মিউজিক ' বিভাগে সম্মানিত ভারতীয় তবলা বাদক সন্দীপ দাস

  • Posted By:
Subscribe to Oneindia News

আন্তর্জাতিক মঞ্চে ভারতীয় বংশোদ্ভূত দেব প্যাটেল 'বাফতা' পুরস্কার জিতে নেওয়ার পর, এবার সঙ্গীতের আন্তর্জাতিক পুরস্কার মঞ্চ 'গ্র্যামি'-তে সম্মান জিতে নিলেন আরেক ভারতীয়। গ্র্যামি পুরস্কার জেতেন ভারতীয় তবলা বাদক সন্দীপ দাস।[(ছবি) পদক ফেরানোর বিরুদ্ধে কথা বলেছেন কোন কোন তারকা]

গ্র্যামি অ্য়াওয়ার্ডসের 'ওয়ার্ল্ড মিউজিক' বিভাগে ,যন্ত্রবাদক ইয়ো ইয়ো মা- এর সঙ্গে যুগ্ম ভাবে এই পুরস্কার জিতে নেন তিনি। সঙ্গীতজ্ঞ ইয়ো ইয়ো মা- এর সঙ্গে তিনি ' সিল্ক রোড এনসেম্বল' -এর 'সিং মি হোম' -এ একসঙ্গে কাজ করেন তাঁরা।[ব্রিটিশ অ্যাকাডেমি ফিল্ম অ্যাওয়ার্ডস: শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা দেব]

গ্র্যামি পুরস্কার: 'ওয়ার্ল্ড মিউজিক ' বিভাগে সম্মানিত ভারতীয় তবলা বাদক সন্দীপ দাস

এদিকে , 'গ্র্যামি'র তারকাখচিত রাতে লাল পাঞ্চাবীতে মঞ্চে পুরস্কার নিতে গিয়ে ভারতীয় তবলা বাদক সন্দীপ ভূয়সী প্রশংসা করেন ' সিল্ক রোড এনসেম্বল'-এর সঙ্গীত ভাবনার। তিনি বলেন, এতে বিশ্বভ্রাতৃত্বের একটি বোধ রয়েছে। যা ঐক্যের বার্তা বহন করে। পাশপাশি তিনি অনুষ্ঠানের পরে সাংবাদিকদের জানান, এই সম্মানের ইতিবাচক প্রভাব তার ওপর প্রত্যক্ষভাবে পড়বে। তিনি আরো জানান, বর্তমান পরিস্থিতে সঙ্গীতের মাধ্যমেই ভালোবাসাকে ছড়িয়ে দিতে হবে।

মূলত , ইয়ো ইয়ো মা- এর পরিচালনায় ' সিল্ক রোড এনসেম্বল' একটি সুরের আয়োজন। এই আয়োজনে অংশ নেন বিশ্বের বহু সঙ্গীত শিল্পী। এদের সঙ্গীত সম্পর্কে একটি তথ্যচিত্র প্রকাশ করা হয়। যা ' সিল্ক রোড এনসেম্বল' অ্যালবামটির সঙ্গে প্রকাশ পায়।

English summary
Indian tabla player Sandeep Das is a part of Yo-Yo Ma’s Silk Road Ensemble ‘Sing Me Home’ that has won the Grammy in ‘World Music’ category.
Please Wait while comments are loading...