Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাংলায় একাধিক ধারাবাহিকে নিম্নরুচির গল্প নিয়ে অভিযোগ মহিলা কমিশনে

  • Posted By:
Subscribe to Oneindia News

টিভিতে বাংলা ধারাবাহিকগুলির কাহিনীর নিম্নরুচি নিয়ে এবার পশ্চিমবঙ্গ মহিলা কমিশনের কাছে চিঠি লিখলেন মহিলা সাংবাদিক মঞ্জিরা মজুমদার। উল্লেখ্য বাংলা ধারাবাহিকগুলিতে মহিলাদের চরিত্র তুলে ধরতে গিয়ে তাদের দুর্বল দেখানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

বেশ কয়েকটি বাংলা ধারাবাহিক যেমন, 'এই ছেলেটা ভেলভেলেটা','পুন্যি পুকুর','বেনে বউ' ইত্যাদির নাম উল্লেখ করা হয়েছে মহিলা কমিশনে পাঠানো ওই অভিযোগের চিঠিটিতে। বলা হয়েছে, কুরুচির পাশপাশি নিম্নমানের কাহিনী দেখানো হচ্ছে এই ধারাবাহিকগুলিতে।

এক পুরুষের ২ জন স্ত্রী , বাংলা ধারাবাহিক নিয়ে অভিযোগ মহিলা কমিশনে

আরও অভিযোগ, মহিলাদের ক্ষমতায়নের বাস্তব চিত্র তুলে ধরার জায়গায়, এই ধারাবাহিকগুলিতে অবাস্তব বহু জিনিস দেখানো হচ্ছে। বেশ কয়েকটি আইন বিরুদ্ধ বিষয়, যেমন একই ব্যক্তির একসঙ্গে দুটি বিয়ে, ইত্যাদি বিষয় জায়গা করে নিয়েছে বাংলা ধারাবাহিকগুলিতে।

এদিকে, এবিষয়ে মন্তব্য করতে গিয়ে বাংলা ধারাবাহিকের অন্যতম প্রযোজনা সংস্থা ভেঙ্কটেশ ফিল্মের তরফে শ্রীকান্ত মোহতা জানিয়েছেন, "আমাদের ধারাবাহিকগুলি বাস্তবচিত্রকেই প্রতিফলিত করে। যারা এই ধারাবাহিকের সমালোচনা করছেন তারা কী জোর গলায় বলতে পারবেন, যে সমাজে এক পুরুষের একসঙ্গে দুটি বিয়ের মতো ঘটনা ঘটছে না?"

প্রসঙ্গত, কিছুদিন আগেই রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি বাংলা টিভি ধারাবাহিকগুলির সমালোচনা করে বলেন, এগুলি সমাজের পক্ষে ক্ষতিকারক। তারপরই এই ধরনের অভিযোগ পশ্চিমবঙ্গ মহিলা কমিশনের কাছে দায়েরের ঘটনা, কী প্রভাব ফেলে এখন সেটাই দেখার।

English summary
Independent senior woman journalists have written to the West Bengal Women's Commission, expressing shock at the regressive content of serials aired during evening prime time on Bengali entertainment channels.
Please Wait while comments are loading...