Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বলিউডের এইসব তারকাদের রোজগার কত জানেন, হিসাব পেলে চোখ কপালে উঠবে

  • Posted By:
Subscribe to Oneindia News

বহরের বিচারে বিশ্বের সবচেয়ে বড় ফিল্ম ইন্ডাস্ট্রি হল বলিউড। প্রতি বছর ছোট-বড় সিনেমা মিলিয়ে কয়েকশো সিনেমা তৈরি হয়। এছাড়া দর্শক সংখ্যার বিচারেও হলিউডকে সহজেই টেক্কা দিয়েছে বলিউড সিনেমা। ভারতের মোট সিনেমা ইন্ডাস্ট্রির অর্ধেক রাজস্ব আয় করে বলিউড। এরপরে রয়েছে তামিল ও তেলুগু সিনেমা। তাদের সম্মিলিত রাজস্ব প্রায় ৩০ শতাংশ। ফলে বলিউডে কাজ করা অভিনেতারাই দেশের মধ্যে সবচেয়ে ধনী। এহেন বলিউডে শাসন করা কোন কোন অভিনেতা রোজগারের দিক থেকেও মাইলস্টোন তৈরি করেছেন তা একনজরে জেনে নেওয়া যাক।

শাহরুখ খান

শাহরুখ খান

টেলিভিশন জগত থেকে কেরিয়ার শুরু করে বলিউড বাদশা হয়েছেন শাহরুখ খান। শুধু বলিউডের সবচেয়ে রোজগেরে অভিনেতাই নন, তিনি সারা পৃথিবীতে সবচেয়ে ধনী অভিনেতাদের একজন। একইসঙ্গে তিনি সিনেমা প্রযোজনাও করেন। সবমিলিয়ে মোট ৩০০টির বেশি সিনেমায় শাহরুখ কাজ করেছেন এবং মোট ২৯বার সেরা অভিনেতার খেতাব জিতেছেন। শাহরুখের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৪ হাজার কোটি টাকা।

অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন

বলিউডের অ্যাঙ্গরি ইয়ং ম্যান থেকে শাহেনশাহ, গত কয়েকদশকে বহু পথ পেরিয়েছেন বিগ বি। তবে এই বয়সে এসেও আয়ের নিরিখে অনেককে পিছনে ফেলে দিয়েছেন তিনি। এখনও তিনি বলিউডের দ্বিতীয় সবচেয়ে ধনী অভিনেতা। সত্তরের দশকে জঞ্জির সিনেমা দিয়ে তিনি বলিউডে পায়ের তলার জমি শক্ত করেন। তারপর একেরপর এক সিনেমা তাঁকে জাতীয় এমনকী আন্তর্জাতিক খ্যাতি এনে দিয়েছে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ আড়াই হাজার কোটি টাকারও বেশি।

সলমন খান

সলমন খান

বলিউডের দাবাং খান এখনও পর্যন্ত সবচেয়ে বেশি সিনেমা ১০০ কোটি ক্লাবে পৌঁছে দিয়েছেন। পরিচালকরা সলমনের উপরে ভরসা রাখেন। জানেন তিনি একার হাতে সিনেমা হিট করিয়ে দেবেন। সেই ক্ষমতা সল্লু মিয়াঁর রয়েছে। গত কয়েকবছরে তিনি যে সিনেমা করেছেন, তা কোনওটাই ফ্লপ করেনি। তাঁর মোট সম্পত্তির পরমাণ হাজার কোটি টাকারও বেশি।

আমির খান

আমির খান

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট যাতে হাত রাখেন সেটাই সোনা হয়ে যায়। বলিউডে বানিজ্যিকভাবে সবচেয়ে সফল সিনেমাগুলির সিংহভাগই আমির খানের সিনেমা। গতবছরের শেষে মুক্তি পাওয়া দঙ্গল সারা পৃথিবী মিলিয়ে প্রায় ১৭০০-১৮০০ কোটি টাকার ব্যবসা ইতিমধ্যেই করে ফেলেছে। আমিরের নিজের কমপক্ষে ১২০০ কোটি টাকার বেশি সম্পত্তি রয়েছে। যেভাবে তিনি সাফল্য পাচ্ছেন তাতে আগামিদিনে সকলকে ছাপিয়ে যাবেন তিনি।

অক্ষয় কুমার

অক্ষয় কুমার

বলিউডের খিলাড়ি অক্ষয় বছরে সবচেয়ে বেশি সিনেমায় অভিনয় করেন। ও সংখ্যার বিচারে সবচেয়ে বেশি সিনেমা তাঁর হিট হয়। বছরে অন্তত ১৮০ কোটি টাকা অক্ষয় রোজগার করেন। এবং এই মুহূর্তে তিনিও হাজার কোটি টাকার বেশি সম্পত্তি করে ফেলেছেন।

English summary
Top 5 Richest Bollywood Actors In 2017
Please Wait while comments are loading...