Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ক্যাটরিনা কাইফের মতো সুন্দর ঠোঁট পেতে পারেন আপনিও, জেনে নিন কীভাবে

  • Posted By:
Subscribe to Oneindia News

কাশ্মীরি পিতার সন্তান ক্যাটরিনা কাইফের জন্ম লন্ডনে। তিনি মাত্র ১৪ বছর বয়সে একটি ফ্যাশন শো'য়ে অংশ নেন ও জয়ী হন। সেই শো'য়ে ছবি নির্মাতা কায়জাদ গুস্তাদ ক্যাটরিনাকে দেখে 'বুম' সিনেমায় তাঁকে অভিনেত্রী হিসাবে বেছে নেন। ২০০৩ সালে বলিউডে পা রাখেন ক্যাটরিনা কাইফ। প্রথমে ক্যাটকে নিতে ভরসা পাচ্ছিলেন না কোনও পরিচালক। পরে ২০০৫ সালে সলমনের সঙ্গে জুটি বেঁধে তিনি 'ম্যায়নে পেয়ার কিঁউ কিয়া'-ছবিতে অভিনয় করেন। এরপর আর ফিরে তাঁকাতে হয়নি ক্যাট সুন্দরীকে।

এহেন সুন্দরী ক্যাটরিনা নিজের রূপের গুনে প্রথম থেকেই দর্শকের অত্যন্ত প্রিয়পাত্রী। তাঁর সুন্দর ঠোঁটের আবেদনে যেকোনও পুরুষকে ঘায়েল করার ক্ষমতা রাখেন তিনি। তাঁর ঠোঁট ও গালে তোল পড়া হাসি সিনেমাপ্রেমীদের রাতের ঘুম কেড়ে নেওয়ার পক্ষে যথেষ্ট। তবে জানেন কি, ক্যাটরিনার সুন্দর ঠোঁটের রহস্য? আপনিও ঘরোয়া উপায়ে পেতে পারেন এমন সুন্দর ঠোঁট। তবে কীভাবে, চলুন জেনে নেওয়া যাক।

ঠোঁটের ত্বকের যত্ন

ঠোঁটের ত্বকের যত্ন

ঠোঁটের ত্বক অত্যন্ত নরম ও অনুভূতিপ্রবণ। লিপ বাম ব্যবহার করে ঠোঁট আর্দ্র রাখুন। ঠোঁটের উপরের শক্ত চামড়া থাকলে তা ধীরে ধীরে ঘষে তুলে ফেলুন। ঠোঁটের উপরের মরা চামড়া উঠে গেলে তা আকর্ষণীয় হয়ে উঠবে।

সূর্য থেকে বাঁচুন

সূর্য থেকে বাঁচুন

মুখের ত্বককে সূর্যের আলো থেকে যেমন বাঁচাতে হবে, তেমনই খেয়াল রাখতে হবে, সূর্যের আলো ঠোঁটের ক্ষতি করতে না পারে। বাইরে বেরোনোর আগে এসপিএফ ১৫ সমৃদ্ধ লিপ বাম ব্যবহার করে তারপর বেরোন। বাইরে থাকাকালীন ২ ঘণ্টা পরপর লিপ বাম লাগাতে হবে। ক্যাটরিনার মতো যারা বহুক্ষণ বাইরে রোদে কাজ করেন তাদের জন্য এটা অবশ্য প্রয়োজন।

ময়শ্চারাইজ করানো

ময়শ্চারাইজ করানো

নিজের ঠোঁটকে আকর্ষণীয় ও স্বাস্থ্যবান রাখতে হলে সবসময় ময়শ্চারাইজ করে রাখতে হবে। হাইড্রেটেড না রাখলে ঠোঁট তার ঔজ্জ্বল্য হারিয়ে ফেলবে। তাছাড়া যত্ন না নিয়ে ঠোঁটের চামড়া কুঁকড়ে যাবে।

লিপ গ্লসের ব্যবহার

লিপ গ্লসের ব্যবহার

ক্যাটরিনার মতো অভিনেত্রীরা যাদের সারাদিন কাজের সূত্রে বাইরে থাকতে হয় তারা সবসময় লিপ গ্লস ব্যবহার করেন। কোনওরকম ক্ষতিকর রাসায়নিক ছাড়াই লিপ গ্লস ঠোঁটকে সুন্দর লুক দিতে পারে এবং আপনাকে ক্যাটরিনার মতোই আকষর্ণীয় ঠোঁট দিতে পারে।

হোম মেড পদ্ধতি

হোম মেড পদ্ধতি

সুন্দর ঠোঁট পেতে চাইলে বাড়িতেই কিছু পদ্ধতি অনুসরণ করতে পারেন। দু'চামচ নারকেল তেল, এক চামচ মোম, ২-৩ ফোঁটা ভিটামিন ই তেল। আগুনে দিয়ে ভালো করে নাড়িয়ে মিশ্রণ বানিয়ে নিন। এরপরে ছোট বোতলে রেখে ঠান্ডা করে নিন। এই ঘরোয়া লিপ বাম ব্যবহার করুন।

English summary
The secret to Katrina’s fabulous lips!
Please Wait while comments are loading...