Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

একটিমাত্র হিন্দি সিনেমায় কাজ করেছেন জয়ললিতা, তাও ধর্মেন্দ্রর সঙ্গে

  • Written By:
Subscribe to Oneindia News

সিনেমা জগতে পা রাখার পর দক্ষিণী সিনেমায় চুটিয়ে অভিনয় করছিলেন জয়ললিতা। তবে ১৯৬৮ সালে হঠাৎই ডাক আসে বলিউডে। ধর্মেন্দ্রর বিপরীতে অভিনয়ের সুযোগ পান তিনি। সেটাই ছিল পরিণত অভিনেত্রী হিসাবে জয়ার একমাত্র হিন্দি সিনেমা।

'আম্মা ক্যান্টিন' থেকে 'ফ্রি ল্যাপটপ', তামিলনাড়ুতে যে জনপ্রিয় প্রকল্প চালু করেছেন জয়ললিতা

জয়ললিতার 'জয়া' থেকে 'আম্মা' হয়ে ওঠার কাহিনি

ধর্মেন্দ্রর বিপরীতে অভিনয় করা সেই সিনেমার নাম ছিল ইজ্জত। জয়ললিতা ও ধর্মেন্দ্র ছাড়া তনুজাও অভিনয় করেছিলেন সেই সিনেমায়। জয়া নিজে এক আদিবাসী মহিলার চরিত্রে অভিনয় করেন যার নাম ঝুমকি। নিম্নবর্গের ঝুমকি ভালোবেসে ফেলে উঁচু জাতের ধর্মেন্দ্রকে।

একমাত্র হিন্দি ছবিতে কাজ করেন জয়ললিতা, তাও ধর্মেন্দ্রর সঙ্গে

এই সিনেমায় জয়ললিতার নৃত্যশৈলী বিশেষ নজর কেড়েছিল সকলের। সিনেমার নির্দেশক ছিলেন টি প্রকাশ রাও। সিনেমায় সুর দেন লক্ষ্মীকান্ত প্যারেলাল। জয়া, ধর্মেন্দ্র ও তনুজা ছাড়াও সিনেমায় অভিনয়ে ছিলেন বলরাজ সাহানি ও মেহমুদ আলি।

জয়ললিতার মৃত্যুর পরে যে দশটি ঘটনা ঘটল তামিলনাড়ুতে

জয়ললিতা সম্পর্কে এই তথ্যগুলি সিংহভাগ মানুষ জানেন না

নির্দেশক টি প্রকাশ রাও ষাটের দশকে অনেকগুলি হিট সিনেমা পরিচালনা করেছেন। রাও তাঁর সিনেমায় বি সরোজা দেবী, বৈজয়ন্তীমালা, পদ্মিনী সহ একাধিক দক্ষিণী অভিনেত্রীকে সুযোগ দিয়েছেন। সেভাবেই জয়াও সুযোগ পেয়েছিলেন হিন্দি সিনেমায়।

প্রসঙ্গত এর আগে শিশু অভিনেতা হিসাবে ১৯৬২ সালে 'মন মৌজি' নামে একটি হিন্দি সিনেমায় অভিনয় করেন জয়ললিতা। কৃষ্ণ সেজে ৩ মিনিটের একটি নাচের সিকোয়েন্সে অভিনয় করেন তিনি।

সোমবার জয়ার মৃত্যুর খবর পেয়ে সহ অভিনেতা ধর্মেন্দ্র জানিয়েছেন, আজও যদি ইজ্জত সিনেমার গান মানুষের মনে গেঁথে থাকে তাহলে তা লতাজির গাওয়া জগি বদন গান ও জয়ললিতার অনবদ্য নাচের তালের জন্য। সিনেমায় জয়ার অভিনয়ের পাশাপাশি নাচ সকলের মন জয় করেছিল।

English summary
The only Hindi film Jaya starred in with Dharmendra
Please Wait while comments are loading...