Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শিক্ষিকার পরনে সালোয়ার কামিজ, ধুন্ধুমার হাওড়ার স্কুলে, বন্ধ পঠনপাঠন

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৫ জুলাই : শিক্ষিকার সালোয়ার কামিজ পড়া নিয়ে ধুন্ধুমার হাওড়ার জয়পুরের একটি স্কুলে। কেন শাড়ির বদলে শিক্ষিকা সালোয়ার কামিজ পড়ে স্কুলে পড়াতে আসবেন তা নিয়ে প্রশ্ন তোলেন প্রধান শিক্ষক। শুধু তাই নয়, শাড়ি পড়ে না আসলে ওই শিক্ষিকাকে স্কুলে পড়াতে দেওয়া হবে না বলেও মন্তব্য স্পষ্ট জানিয়ে দেন তিনি।

শুভ্রা দাঁ নামে বাংলার ওই শিক্ষিকা দুদিন আগে স্কুলে সালোয়ার কামিজ পড়ে পড়াতে আসেন। আর তাতে আপত্তি জানান প্রধান শিক্ষক সুনীল কুমার দলুই। স্কুলটি গ্রাম্য এলাকায় বলে তাঁকে পোশাষ বিধি মেনে চলার নির্দেশ দেন সুনীল দলুই। কিন্তু শিক্ষিকা তা মানতে অস্বীকার করেন। এর থেকেই সমস্যার সূত্রপাত।

শিক্ষিকার পরনে সালোয়ার কামিজ, ধুন্ধুমার হাওড়ার স্কুলে

পাল্টা শিক্ষিকার দাবি, শাড়ি পরে আসা নিয়ে প্রধান শিক্ষক মানসিক চাপ দিচ্ছিলেন বহুদিন ধরে। এমনকী তাকে হেনস্থাও করা হয়েছে বলে অভিযোগ তোলেন তিনি। প্রধান শিক্ষকের অপসারনের দাবি জানান তিনি। এরপরই ওই স্কুলের সমস্ত ছাত্রছাত্রীরা বিক্ষোভ শুরু করে দেয়। বিক্ষোভে যোগ দেয় পড়ুয়াদের অভিভাবকরাও।

পড়ুয়াদের দাবি প্রধানশিক্ষককে সরানো চলবে না, প্রয়োজনে বাংলার শিক্ষিকাকে সরানো যেতে পারে। তিনি স্কুলে অতিরিক্ত সাজগোজ মেক আপ করে পড়াতে আসেন বলে অভিযোগ তোলেন তারা। আর এই বিক্ষোভের জেরে স্কুলের পঠনপাঠন শিকেয় উঠেছে। গত ২ দিন ধরে কোনও ক্লাস হচ্ছে না স্কুলে।

বিষয়টি তদন্ত করে দেখতে বিডিওকে নির্দেশ দিয়েছেন জেলাশাসক।

English summary
Teacher hauled up for wearing salwar kameez in Howrah School
Please Wait while comments are loading...