Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(রিভিউ): সুশান্ত-কৃতির 'রাবতা'-র সঙ্গে সংযুক্ত হতে পারলেন না দর্শকরা

  • Posted By:
Subscribe to Oneindia News

কিছু প্রেম কাহিনি বিশ্বাসে টিকে থাকে। সেটার জন্য যেমন দরকার ছবির গল্পের ওপর পরিচালকের বিশ্বাস , তেমনই প্রয়োজন ছবির ওপর দর্শকের বিশ্বাস। আর বাকিটা ফুটিয়ে তোলার দায়িত্ব ছবির কলাকুশলীদের। তবে 'রাবতা' এই 'বিশ্বাস' এর জায়গা থেকেই পিছিয়ে পড়েছে।

'রাবতা' ছবি এক প্রেমকাহিনীকে নিয়ে তৈরি। যার সঙ্গে জড়িত জন্মান্তরের সম্পর্ক। মূল ২ চরিত্রকে এখানে জাতিস্মর হিসাবে দেখানো হয়েছে। ফলে চলে আসে জন্মান্তরের গল্প।

পটভূমি

পটভূমি

এই কাহিনী শুরু হয় দুজন আধুনিক জীবনধারায় অভ্যস্ত ব্যক্তিত্ব শিব ও সয়ারাকে দিয়ে। কিছুদিনের মধ্যে তাঁরা একে অপরের কাছাকাছি এলে বুঝতে পারে যে , তাঁরা দুজনে দুজনের জন্যই তৈরি হয়েছে। আর গল্পের এমনই এক জায়গা থেকেই উদ্ঘাটিত হয়, তাঁদের জীবনের একটা চরম সত্য।

ছবিতে শিবের চরিত্রে অভিনয় করছেন সুশান্ত সিং রাজপুত। আর সায়রার চরিত্রে রয়েছেন কৃতি শ্যানন। শিব ও সায়রা নিজেদের মধ্যেই এক অদ্ভুত সংযোগের অনুভূতি পেতে থাকেন। সেই সংযোগ বা 'রাবতা'-ই তাঁদের অনেক দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যায়।

প্রযোজনা

প্রযোজনা

এই ছবির প্রযোজকরা তাবড় তাবড় বলিউড ব্যক্তিত্ব। পরিচালক হোমি আদজানিয়া, প্রযোজক ভূষণ কুমার এই ছবি প্রযোজনা করেছেন। প্রযোজনার দিকে থেকে ছবি কোনও কসরৎ ছাড়েনি। গল্পের প্রয়োজনে যা যা দরকার তাইই যোগান দেওয়া হয়েছে গোটা ইউনিটকে। তবুও এইসবের বাইরে গিয়েও ছবি সেভাবে মন জয় করতে পারেনি দর্শকের।

সঙ্গীত পরিচালনা

সঙ্গীত পরিচালনা

রাবতার সঙ্গীত পরিচালনা করেছেন প্রীতম। সঙ্গে আছেন মিত ব্রোস, JAM8 ,সৌরভ রায়। ছবির গান লিখেছেন অমিতাভ ভট্টাচার্য। ছবিতে মোট ৬ টি গান রয়েছে। ছবি তেমন ভাবে দর্শকের মনে দাগ কাটতে না পারলেও, ছবির গান দর্শককে আকর্ষণ করেছে।

অভিনয়

অভিনয়

এছবিতে সুশান্ত আর কৃতির পাশপাশি একটি বিশেষ ভূমিকায় অভিনয় করেছেন রাজকুমার রাও। অভিনেতা হিসাবে নিজেকে ইতিমধ্যেই বলিউডে প্রতিষ্ঠিত করে ফেলেছেন তিনি। রাজ কুমার রাও এই ছবিতে ৩২৪ বছরের এক বৃদ্ধর চরিত্রে অভিনয় করেছেন। তবে রাজকুমারের পাশে সুশান্ত ও কৃতিকে ভিষণ ফ্যাকাসে লেগেছে অভিনয়ের দিক থেকে।

সবশেষে

সবশেষে

এছবির প্রথম থেকেই , বেশ কিছু বিতর্কে জড়িত ছিল। প্রথমত সুশান্ত -কৃতি শ্যাননের অফস্ক্রিন প্রেম, দ্বিতীয়ত দক্ষিণী ছবি 'মগধিরা' -র রিমেক হিসাবে 'রবাতা' কে নিয়ে শোরগো পরে যায়। বিষয়টি কোর্ট পর্যন্ত গড়ায়। সব মিলিয়ে ছবি মুক্তির আগে যেভাবে ছবি ঘিরে 'হাইপ' ছিল , ছবির মুক্তির পর তা আর সেভাবে দেকা যাচ্ছেনা।

English summary
It’s a given that love stories that are born out of the dubious concept of re-incarnation need a suspension in belief.But what makes Raabta stand out is that its protagonist, Sushant Singh Rajput, is in on the joke.
Please Wait while comments are loading...