Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সেন্সর বোর্ড থেকে ছাঁটা হল 'সংস্কারি' নিহালনিকে, নতুন চেয়ারম্যান প্রসূন জোশী

  • Posted By:
Subscribe to Oneindia News

একেরপর এক বিতর্কের জেরে শেষপর্যন্ত ফিল্ম সেন্সর বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হল পহলাজ নিহালনিকে। তাঁর জায়গায় সিবিএফসি-র নতুন চেয়ারম্যান হচ্ছেন গীতিকার প্রসূন জোশী। পাশাপাশি সভাপতির দায়িত্ব পেয়েছেন অভিনেত্রী বিদ্যা বালন।

সেন্সর বোর্ড থেকে ছাঁটা হল 'সংস্কারি' নিহালনিকে

গত জুলাইয়ের শেষদিকে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকে তরফে জানা গিয়েছিল, পদ খোয়াতে পারেন নিহালনি। শেষপর্যন্ত সেটাই সত্যি হল। স্মৃতি ইরানি এই মন্ত্রকের দায়িত্ব নেওয়ার পরই নিহালনিকে সরাতে তৎপরতা দেখান। তারপরই এদিন সিদ্ধান্ত ঘোষণা করে অপসারিত করা হয়েছে নিহালনিকে।

সূত্রের খবর, এর আগে একাধিত অভিযোগ ওঠায় নিহালনিকে নিয়ে সেন্সর বোর্ডের সদস্যরা তিরুবনন্তপুরমে বৈঠকে বসেন। সেখানেই তাঁকে ছেঁটে ফেলার রূপরেখা তৈরি হয়। পরে তা কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকে জানানো হয়।

২০১৫ সালের জানুয়ারিতে সিবিএফসি-র চেয়ারম্যান হন পহলাজ নিহালনি। এরপরে একের পর এক বলিউড সিনেমা ঘিরে বিতর্কে জড়িয়েছেন তিনি। উড়তা পাঞ্জাব, অমর্ত্য সেনকে নিয়ে তথ্যচিত্র, লিপস্টিক আন্ডার মাই বুরখা, যব হ্যারি মেট সেজল, বাবুমশাই বন্দুকবাজের মতো সিনেমা মুক্তি পেয়েছে অনেকগুলি কাটের পরে। যা নিয়ে বারবার বিতর্কে জড়িয়েছেন নিহালনি ও সিবিএফসি।

English summary
Pahlaj Nihalani sacked as Censor Board Chief, Lyricist Prasoon Joshi to replce him
Please Wait while comments are loading...