Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

টালিগঞ্জের কলাকুশলীদের জন্য চালু হল নয়া পেনশন স্কিম

Subscribe to Oneindia News

কলকাতা, ১৩ ডিসেম্বর : একসময়ে কাঁড়ি কাঁড়ি টাকা রোজগার করেও শেষজীবনে এসে দারিদ্রের মধ্যে কাটাতে হয়েছে এমন শিল্পীদের সংখ্যা অন্তত টলিউডে নেহাত কম নয়। এবার হয়তো এই সমস্যার ভার কিছুটা লাঘব করা যাবে। এবার টালিগঞ্জের শিল্পীদের জন্য শুরু হল নয়া পেনশন স্কিম।

একটি সরকারি ব্যাঙ্কের সঙ্গে গাঁটছড়া বেঁধে ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার আর্টিস্ট ফোরামে উদ্যোগে শুরু হতে চলেছে এই নতুন স্কিম। এই নিজের সামর্থ মতো অল্প করে টাকা রেখে, শেষজীবনে এর সুবিধা নেওয়া যাবে।

টালিগঞ্জের কলাকুশলীদের জন্য চালু হল নয়া পেনশন স্কিম

সম্পতি এই স্কিম চালু উপলক্ষে উত্তম মঞ্চে চাঁদের হাট বসেছিল, টলিউড সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে শুরু করে বাংলা টেলিভিশনের জনপ্রিয় মুখরা এদিন উপস্থিত ছিলেন। ছিলেন বিপ্লব চট্টোপাধ্যায় থেকে শুরু করে দুলাল লাহিড়ির মতো প্রবীন শিল্পীরাও।

এই নয়া স্কিমে খুশি সমস্ত প্রজন্মের অভিনেতা শিল্পীরাই। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাছে এবিষয়ে জানতে চাওয়া হলে, তিনি বলেন, "শুধু ফিল্ম নয় যে কোনও ইন্ডাস্ট্রিতে ১০০ জনের মধ্যে সবসময় এমন ৫-১০ জন থাকেন যাদের এসবের দরকার হয় না। কিন্তু বাকিদের তো প্রয়োজন। আর ভবিষ্যতের কথা কেউ বলতে পারে না। তাই এই নয়া উদ্যোগকে স্বাগত জানাই।"

তবে প্রথম ধাপে এই পেনশন স্কিমের আওতায় টলিপাড়ার টেকনিশিয়ানরা আসছেন না। যদিও শাশ্বত চট্টোপাধ্যায়ের কথায়, আগে শুরুটা হয়েছে এটাই অনেক। আস্তে আস্তে সবাই এর সুবিধে পাবেন।

পেনশন স্কিমের পাশাপাশি স্টুডিও পাড়ায় মোবাইল এটিএম ভ্যান পরিষেবাও চালু হয়েছে।

English summary
New pension Scheme started for Tollywood artist
Please Wait while comments are loading...