Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) বিদ্যা বালনের বেগম জান-এর ১১ কন্যাকে দেখে নিন!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

রাজকাহিনী ছবির জন্য পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের প্রথম পছন্দ দিলেন বিদ্যা বালন। আজ্ঞে হ্যাঁ, ঠিকই শুনছেন।

রাজকাহিনীতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। এবার সেই ছবিরই হিন্দি সংস্করণ বানাচ্ছেন সৃজিত। নাম 'বেগম জান'। এই ছবিতে দেখা যাবে বিদ্যা বালনকে। তাহলে, রাজকাহিনীর জন্য ঋতুপর্ণা প্রথম পছন্দ ছিলেন না শ্রীজিতের?

(ছবি) বিদ্যা বালনের বেগম জান-এর ১১ কন্যাকে দেখে নিন!

সৃজিতের কথায়, "রাজকাহিনীর গল্পটা লেখা হয়েছিল হিন্দি ও বাংলা দুটি ভাষাতেই ছবি তৈরির জন্য। আমি প্রথমে দুটি ছবির জন্যই বিদ্যা বালনকে নিতে চেয়েছিলাম। তিনি সময় দিতে পারেননি। সেই কারণেই আমি প্রথমে শুধু বাংলা ছবিটা করার কথা ভেবেছিলাম। তখনই ঋতুপর্ণা সেনগুপ্তর কাছে অভিনয়ের প্রস্তাব রাখি।"

বেগম জান চরিত্রটি ব্যাখ্যা করতে গিয়ে সৃজিত বলেন, "রাজকাহিনীতে যদি বেগম জানের চরিত্র ভাল করে লক্ষ্য করা যায়, তাহলে বুঝবেন চরিত্রটিতে একটা উত্তর ভারতের ছোঁয়া আছে।"

বেগম জান ছবির নাম ভূমিকায় যে বিদ্যা বালন অভিনয় করছেন তা এখন প্রায় সবাই জেনে গিয়েছেন। কিন্তু পতিতা পল্লির অন্য মহিলাদের ভূমিকায় কারা কারা অভিনয় করছেন তা হয়তো অনেকেরই জানা নেই। অন্যান্য চরিত্রগুলিতে অভিনয় করছেন গহর খান, পল্লবী সারদা, ফ্লোরা সাইনি, ইলা অরুণ, মিষ্টি, রিধিমা তিওয়াড়ি।

'রাজকাহিনী'পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের সীমান্তে অবস্থিত একটি পতিতালয়ের গল্প। বঙ্গভঙ্গের সময় এই পতিতাদের জীবনের কি ধরণের পরিবর্তন হয়, তুলে ধরা হয়েছিল এই সিনেমায়। তবে রাজকাহিনীর মতো এই ছবির পটভূমি বাংলাদেশ-ভারত সীমান্ত নয়, বরং পাঞ্জাবের কোলঘেষে ভারত-পাকিস্তানের সীমান্ত।

ইতিমধ্যেই ঝাড়খণ্ডে বেগম জান ছবির শুটিং শুরু হয়ে গিয়েছে। এই ছবির প্রযোজনায় রয়েছেন মহেশ ভট ও মুকেশ ভট।

English summary
Meet the cast of Vidya Balan’s Begum Jaan...also, The National Award-winning filmmaker, who is adapting his own Bengali film in Hindi, with Vidya in the lead, admits that Rajkahini was originally meant to be a bilingual and he was looking forward to casting Vidya as the lead in both versions.
Please Wait while comments are loading...