Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পনেরো বছরের কেরিয়ারে 'বস ২' সবচেয়ে কঠিন ছবি, কেন এমন কথা জিৎ-এর, মুখোমুখি টলিউড নায়ক

Subscribe to Oneindia News

কাচে ঘেরা ঘর। একদম যেন 'বস'-দের চেম্বারের মতোই দেখতে। দরজা খুলে ঢুকতেই সামনে অনেকটা প্রশস্ত জায়গা। দূরে একটি সূদৃশ্যে টেবিলের অন্যপ্রান্তে দেখা মিলল 'বস' জিৎ-এর। বলতে গেলে 'বস ২'- এর মুক্তির আগে এক্কেবারে 'বস-বস' মেজাজে তিনি। আগে থেকেই ফিক্সড করা ছিল অ্যাপোয়েন্টমেন্ট। শুরু হয়ে গেল 'বস ২'-এর 'বস' জিৎ-এর সঙ্গে ওয়ান ইন্ডিয়া বাংলা-র আলাপচারিতা।

'বস ২'-এর একটি দৃশ্য

ওয়ান ইন্ডিয়া বাংলা- কোনও চাপা টেনশন কি কাজ করছে?

জিৎ- অবশ্যই, ছবি মুক্তির আগে সবসময়ই একটা টেনশন থাকে। এবারও আছে। অস্বীকার করার জায়গা নেই। আর এটা আমার ফিল্মি কেরিয়ারের সবচেয়ে 'ডিফিকাল্ট ফিল্ম'। ১৫ বছর ধরে ইন্ডাস্ট্রিতে রয়েছি এবং হ্যাঁ, এটাই আমার জীবনের কঠিন একটা ছবি।

ওয়ান ইন্ডিয়া বাংলা- 'বস ২' তৈরির ভাবনাটা কখন থেকে মাথায় ঘুরপাক খেয়েছিল?

জিৎ- 'বস' মুক্তি পাওয়ার পরই ঠিক করা হয়েছিল এটার একটা সিক্যুয়েল তৈরি করা হবে। হিট বা কোনও নাম্বারের কথা ভেবে 'বস ২' তৈরির কথা ভাবা হয়নি। আমরা সবসময়েই চেয়েছি এমন একটা ছবি করতে যা মানুষের মনের সঙ্গে জুড়ে যাবে। আর বলতে গেলে এটা ছিল একটা লক্ষ্য মানে এক ধরনের 'কমিটমেন্ট'। আমরা খুব ভালভাবেই এই প্রতিশ্রুতি পালন করেছি। যার জন্য এখন মুক্তি পাচ্ছে 'বস ২'।

অ্যাকশন মাস্টার জিৎ

ওয়ান ইন্ডিয়া বাংলা- 'বস ২'-কে ঘিরে কোনও আশা রয়েছে কি?

জিৎ- একটা আশা তো থাকবেই এবং সবসময়ই সেটা রয়েছে। তবে, সেটা এখন প্রকাশ করার পক্ষে আদর্শ সময় নয়। আগে দেখতে চাই দর্শকরা আমাদের কাজকে কীভাবে গ্রহণ করেছে, তারপর কিছু বলার জায়গা তৈরি হবে।

ওয়ান ইন্ডিয়া বাংলা- ফিল্মি কেরিয়ারে ১৫ বছরের মাইলস্টোন ছুঁয়ে কেন মনে হচ্ছে যে 'বস ২' জীবনের সবচেয়ে কঠিন ছবি?

জিৎ- এটা এখানে বলা যাবে না। এরজন্য 'বস ২' দেখতে হবে। ছবিটি দেখলেই বুঝে যাবেন কেন এমন কথা বলছি।

স্টাইল আর অ্যাকশনে দেড় দশক ধরে টলিগঞ্জ মাতাচ্ছেন জিৎ

ওয়ান ইন্ডিয়া বাংলা- 'বস ২'-তে কাজ করার অভিজ্ঞতাটা কেমন?

জিৎ- প্রচুর নতুন ধরনের কাজ হয়েছে 'বস ২'-এ। এমন কিছু কাজ করা হয়েছে যা এর আগে অন্য় কোনও বাংলা সিনেমায় দেখা যায়নি। এবং এই কাজগুলি মোটেও সোজা ছিল না। যথেষ্টই কসরত করতে হয়েছে এর জন্য।

ওয়ান ইন্ডিয়া বাংলা- এই ছবির অন্যতম বিশেষত্ব এর চোখ ধাঁধানো স্টান্ট। কোনও বাংলা ছবিতে এত উচ্চমানের স্টান্টের ব্যবহার নাকি দেখা যায়নি? খুবই কঠিন কঠিন স্টান্ট আপনাকে করতে হয়েছে।

জিৎ- বহুদিন থেকেই আমি নিজের স্টান্ট নিজেই করি। এই ছবিতেও করেছি। আমাদের যিনি অ্যাকশন মাস্টার মিস্টার অ্যালান আমিন, তিনি সেটে সবধরনের সুরক্ষা ব্যবস্থা রাখতেন। সুতরাং, কোনও সমস্যা হয়নি।

ওয়ান ইন্ডিয়া বাংলা- থাইল্যান্ডে ছবির শ্যুটিং-এ এমনই এক স্টান্ট করার সময়ই আপনি আহত হয়েছিলেন। সে সময়ের অভিজ্ঞতাটা কেমন ছিল?

জিৎ- ওটা সেরকম কোনও বড় কোনও ঘটনা নয়। সামান্য একটু টাইমিং-এর ভুলে একটা ছোট দুর্ঘটনা ঘটেছিল। ভয় পাওয়ার মতো কিছুই ছিল না। আমি শ্যুটিং চালিয়েই গিয়েছিলাম।

'বস ২'-এর একটি দৃশ্যে জিৎ

ওয়ান ইন্ডিয়া বাংলা- অ্যাকশন মাস্টার হিসাবে অ্যালান আমিন চলচ্চিত্র জগতে একটা বিশাল নাম। তাঁর নামের সঙ্গে জুড়ে আছে 'ধুম' সিরিজের মতো সব সিনেমা। তাঁর সঙ্গে কাজের অভিজ্ঞতাটা কেমন?

জিৎ- অসাধারণ। দারুণ-দারুণ সব নতুন ধরনের টেকনিকে কাজ হয়েছে। ওনার সঙ্গে কাজ করে অনেক কিছু জানতে পারলাম। বলতে গেলে একটা অসাধারণ অভিজ্ঞতা। এমন এমন স্টান্ট 'বস ২'-তে উনি আমদানি করেছেন যা সত্যিকারেই চোখ ধাঁধিয়ে দেবে। এই ছবির অ্যাকশনে অ্য়ালান আমিন-এর একটা বিশাল অবদান আছে।

অ্যাকশন মাস্টারের সঙ্গে জিৎ

ওয়ান ইন্ডিয়া বাংলা- গত পুজোয় মুক্তি পেয়েছিল 'অভিমান', তার প্রায় ন'মাস পরে মুক্তি পাচ্ছে আপনার পরের ছবি।

জিৎ- কি মজার ব্যাপার দেখুন ঠিক ন'মাস লাগল একটা সিনেমা তৈরি করতে। অনেকটা যেন বেবি আসার মতো। 'বস ২' আমাদের বেবি।

ওয়ান ইন্ডিয়া বাংলা- 'বস ২'-এর সঙ্গেই মুক্তি পাচ্ছে দেবের ছবি। কোনওভাবে কি তাঁকে 'কম্পিটিটর' বলে মনে হচ্ছে?

জিৎ- একই সময়ে দুটো ছবি মুক্তি পেলে তো কম্পিটিশন থাকবে। এটাকে আন্ডারলাইন করে বলার কিছু নেই। তবে, ব্যক্তিগতভাবে আমি এই ধরনের কোনও কম্পিটিশনে নেই। আমার কাছে আসল কম্পিটশন হল আমি নিজের উন্নতি কীভাবে করব সেখানে।

'বস ২'-এর একটি দৃশ্যে জিৎ

ওয়ান ইন্ডিয়া বাংলা- রোমান্টিক, অ্য়াকশন থ্রিলার-এর বাইরে অন্য কোনও ধারার ছবিতে সেভাবে জিৎ-কে দেখা যায় না। এই নিয়ে নিজের মধ্যে কোনও অনুশোচনা আছে?

জিৎ- সেরকম কোনও বিষয় অনুভব করি না। কারণ, আমি যে ধরনের কাজগুলো করছি তা আমি উপভোগ করি। কে কী-রকম কাজ করছে তা দেখে আমি কাজ করতে চাই না। আমার নিজস্ব একটা স্টাইল-স্টেটমেন্ট আছে, সেটা মেনেই কাজ করি। আমি নিজেকে আরও উদ্ভাবন করতে চাই। যা করছি তার থেকেও বেশি কাজ করতে চাই। অনেক ধরনের কাজ যাতে করতে পারি সে জন্য নিজেকে প্রস্তুতও রাখি।

ওয়ান ইন্ডিয়া বাংলা- টলিউডে দীর্ঘ ১৫ বছরের ফিল্মি কেরিয়ার। জিৎ নামটা এখন বাংলা ছবির জগতে একটা লেভেলে পৌঁছে গিয়েছে। কিন্তু, সেভাবে কোনও 'মাস্টারপিস' ছবি তাঁর ঝুলিতে নেই কেন?

জিৎ- এমন সব কাজের জন্য এখনও অনেক সময় পড়ে আছে। আর 'মাস্টারপিস' হয়ে যায়। 'মাস্টারপিস' বলে হয় না। আমি সারাক্ষণই ভাল কাজই করার চেষ্টা করি। এই চেষ্টার মধ্যেই এমন একটা কাজ হবে যা দর্শকদের কাছে 'মাস্টারপিস' হয়ে যাবে।

শুভশ্রীর সঙ্গে জিৎ

ওয়ান ইন্ডিয়া বাংলা- 'বস'-এর মতোই 'বস ২'-এও নায়িকা শুভশ্রী। কতটা ধামাল পারফরম্যান্স দিয়েছেন তিনি?

জিৎ- শুভশ্রী অত্যন্ত ট্যালেন্টেড অভিনেত্রী। এখানেও খুব ভাল কাজ করেছে। আর প্রতি ছবিতেই শুভশ্রী তো একজন অভিনেত্রী হিসাবে যথেষ্টই উন্নতি করছে।

'বস ২'-এ শুভশ্রী

ওয়ান ইন্ডিয়া বাংলা- 'বস ২'-এর আর এক নায়িকার ভূমিকায় আছেন বাংলাদেশের নুসরত ফারিয়া। তিনি কেমন কাজ করেছেন?

জিৎ- এর জন্য সিনেমা দেখতে হবে। নুসরত ফারিয়াও খুবই ট্যালেন্টেড এবং এই ছবিতে ভাল কাজ করেছে। 

নুসরত ফারিয়া এবং জিৎ

ওয়ান ইন্ডিয়া বাংলা- 'বস ২'-এর কাহিনি কীভাবে শুরু হয়েছে?

জিৎ- এসব তো এভাবে বলা যাবে না। এর জন্য সিনেমা দেখতে হবে। তবে 'বস'-এর কাহিনি যেখানে শেষ হয়েছে সেখান থেকেই শুরু হয়েছে 'বস ২'-এর কাহিনি।

ওয়ান ইন্ডিয়া বাংলা- 'বস ২'-এর মুক্তির প্রাক্কালে ভক্তদের উদ্দেশে জিৎ-এর কোন বার্তা?

জিৎ- একটাই বলার কথা ছবিটি দেখুন। আর বলতে চাই 'ইফ ইউ হ্যাভ দ্য কারেজ টু ড্রিম অ্যান্ড অ্যাচিভ ইউর গোল দেন ইউ আর দ্য বস'।

'বস ২'-এ শুভশ্রী ও জিৎ

দেখুন ভিডিও

 

English summary
Bengali film hero Jeet has given a exclusive interview to One India Bengali ahead of his new release Boss 2. The Bengali Superstar says Boss 2 is the most critical cinema in his 15 years journey in Tollygunge.
Please Wait while comments are loading...