Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আইফার মঞ্চে সম্মানিত এই বাঙালি পরিচালক, আর কোন তারকা পেলেন সেরার শিরোপা জেনে নিন

Subscribe to Oneindia News

ভারতীয় সিনেমাকে কুর্ণিশ জানাতে বিশ্বের বিভিন্ন দেশে, এক একটি বছরে আয়োজিত হয় ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়র্ডস বা আইফা। ২০১৭ সালে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মহামঞ্চ সেজে ওঠে নিউ ইয়র্কের মেট লাইফ স্টেডিয়ামে।[অরও পড়ুন:নয়া অবতারে হৃতিক,এবার নীলকণ্ঠ শিবের ভূমিকায়]

অনুষ্ঠানে তারকাদের মন কাড়া পারফরম্যান্সের পাশপাশি, ছিল পুরস্কার জেতার কিছু ঝলমলে মুহূর্ত। বহু আশা আকাঙ্খা আর তারকাদের আনাগোনায়, আইফার রাত ছিল জমজমাট। এক নজরে দেখে নেওয়া, যাক পুরস্কারের রাতে কারা হাসলেন শেষ হাসি।[অরও পড়ুন:আদ্যোপান্ত বাঙালি হয়ে 'জাগ্গা জাসুস'-এ নতুন সম্ভাবনার এক ক্যানভাস আঁকলেন অনুরাগ]

সেরা অভিনেতা

সেরা অভিনেতা

বিতর্কিত ছবি 'উড়তা পাঞ্জাব'-এ তাঁর অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন শাহিদ কাপুর। এর আগে 'হয়দর', 'কমিনে' সহ বেশ কিছু ছবিতে অভিনয়ের মাধ্যমে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন শাহিদ।

 সেরা অভিনেত্রী

সেরা অভিনেত্রী

এই মুহূর্তে তিনি টিনসেল টাউনের 'হট টপিক'। একের পর এক ছবি নিয়ে আপাতত বলিউডের ব্যস্ততম নায়িকা আলিয়াই। ২০১৭ সালের আইফার সেরা অভিনেত্রীর শিরোপাও জিতলেন তিনি। 'উড়তা পাঞ্জাব' ছবির জন্য সেরা অভিনেত্রী নির্বাচিত হন আলিয়া ভট্ট।

সেরা ছবি ও সেরা খলনায়ক

সেরা ছবি ও সেরা খলনায়ক

সেরা ছবির সম্মান পায় 'নীরজা'। সেরা খলনায়কও নির্বাচিত হয় 'নীরজা' ছবি থেকে। সেরা খল নায়ক মনোনীত হন জিম শবরব।

 সেরা পরিচালক

সেরা পরিচালক

অমিতাভ বচ্চন অভিনীত 'পিঙ্ক' ছবির জন্য সেরার সম্মান পেলেন বাঙালি পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরি।

কোন পুরস্কার পেলেন বরুণ?

কোন পুরস্কার পেলেন বরুণ?

হাসি এমনিতেই তাঁর মুখে লেগে থাকে। আর এবার দর্শকদের হাস্যরস উপহার দেওয়ার জন্য, কমিক চরিত্রে সেরার শিরোপা পেলেন বরুণ ধওয়ান। 'ঢিশুম' ছবির জন্য এই পুরস্কার জেতেন তিনি।

সম্মানিত হলেন রহমান

সম্মানিত হলেন রহমান

সঙ্গীত জগতে বিশেষ অবদানের জন্য় সম্মানিত হলেন ভারতীয় সঙ্গীতের কিংবদন্তী মিউজিক কম্পোজার এ .আর. রহমান।

শ্রেষ্ঠ অভিষেক (অভিনেতা)

শ্রেষ্ঠ অভিষেক (অভিনেতা)

'উড়তা পাঞ্জাব 'ছবির জন্য শ্রেষ্ঠ ডেব্যুটান্ট এর সম্মান জিতে নেন দিলজিৎ দোসাঞ্জ।

শ্রেষ্ঠ অভিষেক (অভিনেত্রী)

শ্রেষ্ঠ অভিষেক (অভিনেত্রী)

'এম .এস ধোনি' ছবি দিয়ে তিনি বলিউডে পা রেখেছেন। ছবিতে তাঁর স্ক্রিন টাইম খুবই কম ছিল। তবুও তাতেই মন জয় করেছেন দিশা পাটানি। আর সেজন্যই শ্রেষ্ঠ ডেব্যুটান্ট (অভিনেত্রী)-র ট্রফি উঠল দিশার হাতে।

সম্মানিত তাপসী পান্নু

সম্মানিত তাপসী পান্নু

'ওমেন অব দ্য ইয়ার' -এর সম্মানে ভূষিত হলেন 'পিঙ্ক' খ্যাত অভিনেত্রী তাপসী পান্নু।

শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা ও অভিনেত্রী

শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা ও অভিনেত্রী

আইফার মঞ্চে শ্রেষ্ঠ পার্শ অভিনেতা ও অভিনেত্রীর সম্মান জিতে নেন , বলিউডের দুই বর্ষিয়াণ তারকা। শাবনা আজমি এই সম্মান পেলেন ,'নীরজা' ছবির জন্য। অন্যদিকে অনুপম খের এই সম্মান জিতে নেন 'এম .এস ধোনি' ছবিতে তাঁর অভিনয়ের জন্য।

English summary
International Indian Film Academy Awards was the most talked about night of the year. IIFA 2017 winners list is out and Alia Bhatt, Shahid Kapoor won Best Actors for Udta Punjab, where as the Best film award went to Neerja. The Bollywood biggies gathered under one roof to congratulate the most deserving nominations.
Please Wait while comments are loading...