Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যান হলেন গৌতম ঘোষ

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৯ জুলাই : কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র কমিটির চেয়ারম্যান হলেন পরিচালক গৌতম ঘোষ। অভিনেতা রঞ্জিত মল্লিকের জায়গায় স্থলাভিষিক্ত হলেন তিনি। শুক্রবার রাজ্য সরকারের তরফে এই ঘোষণা করা হয়েছে। ['কসমিক সেক্স' দেখানোয় নিষেধাজ্ঞা নন্দন কর্তৃপক্ষের, কিন্তু কোন যুক্তি আদৌও টেঁকে কি?]

এই কমিটির কো-চেয়ারম্যান পদে রয়েছেন পূর্ত ও ক্রীড়া দফতরের মন্ত্রী অরূপ বিশ্বাস। এছাড়া তথ্য ও সংষ্কৃতি দফতরের প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেনও সদস্য হিসাবে কমিটিতে রয়েছেন।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যান গৌতম ঘোষ

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কমিটির অন্য সদস্যদের মধ্যে অভিনেতাদের তরফে রয়েছেন প্রসেনজিৎ, দেব, সোহম চক্রবর্তী, রাজ চক্রবর্তী, চিরঞ্জিৎ, যীশু সেনগুপ্ত। পরিচালকদের মধ্যে কৌশিক গঙ্গোপাধ্যায়, সন্দীপ রায়, প্রভাত রায়ের মতো ব্যক্তিত্বরা রয়েছেন। এছাড়া শ্রীকান্ত মোহতা বা অরিন্দম শীলের মতো ব্যক্তিত্বও কমিটিতে রয়েছেন।

কমিটির প্রধান হওয়ার পরে গৌতমবাবু জানিয়েছেন, নভেম্বরে হতে চলা এবছরের চলচ্চিত্র উৎসবে একটি শর্ট ফিল্ম প্রতিযোগিতা হবে। কলকাতা সহ শহরতলির নানা জায়গায় এই ছবিগুলি দেখানো হবে। সিনেমার প্রতি আরও উৎসাহ তৈরি করতেই এমন ভাবনা বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস সরকারে আসার প্রায় পর থেকেই অভিনেতা রঞ্জিৎ মল্লিক চল্লচিত্র কমিটির চেয়ারম্যানের পদ সামলেছেন। তবে বয়সজনিত কারণে তাঁকে অব্যাহতি দিয়ে দু'বছরের জন্য গৌতম ঘোষকে আনা হল।

English summary
Director Goutam Ghose becomes the chairman of Kolkata International Film festival committee
Please Wait while comments are loading...