Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) এই জনপ্রিয় ধারাবাহিকগুলি ফের সম্প্রচারিত হবে দূরদর্শনে

  • Posted By:
Subscribe to Oneindia News

নব্বইয়ের দশকে কেবল চ্যানেল আসার আগে ভারতে টেলিভিশনের দুনিয়ায় ছিল শুধু সরকারি চ্যানেলগুলিই। সমাজ উন্নয়নের হাতিয়ার হিসাবে যে দূরদর্শনের পথ চলা শুরু হয়েছিল, আশির দশকে এসে সেই দূরদর্শনই ধীরে ধীরে মনোরঞ্জনের সেরা হাতিয়ার হয়ে উঠেছিল। আর তা সম্ভব হয়েছিল নানা আকর্ষণীয় ধারাবাহিক ও অনুষ্ঠানের জন্য। যা সেসময়ে ভারতীয় দর্শককে নতুনত্বের স্বাদ দিয়েছিল।

দূরদর্শনের ধারাবাহিকের হাত ধরে বহু অভিনেতা-অভিনেত্রী ও শিল্পী সাধারণ মানুষের কাছে খ্যাতির চূড়ায় পৌঁছেছিলেন। সেসময়ে যে সমস্ত ধারাবাহিক সম্প্রচারিত হয়েছিল তার স্মৃতি দর্শকদের মধ্যে আজও চিরসবুজ হয়ে রয়েছে। আর সেকথা মাথায় রেখে পুরনো বেশ কয়েকটি ধারাবাহিককে নতুন ভাবে সম্প্রচারের সিদ্ধান্ত নিয়েছে দূরদর্শন। কোন বিখ্যাত ধারাবাহিকগুলিকে ফের ছোটপর্দায় ফেরানো হচ্ছে তা এবার দেখে নেওয়া যাক।

মালগুড়ি ডেজ

মালগুড়ি ডেজ

আশির দশকে যাদের বেড়ে ওঠা তাদের এই ধারাবাহিক নিয়ে অনেক স্মৃতি জমে থাকতে পারে। তখনকারদিনে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ছিল এটি। ভারতের সেরা কার্টুনিস্টদের অন্যতম আরকে লক্ষ্মণের কাজ নিয়ে তৈরি হওয়া এই অনুষ্ঠান আট থেকে আশি সকলের পছন্দের ছিল। ৩৯টি পর্ব এই ধারাবাহিকের সম্প্রচারিত হয়েছিল।

হাম লোগ

হাম লোগ

আশির দশকের আর এক জনপ্রিয় সিরিয়াল হাম লোগ। ভারতের মধ্যবিত্ত শ্রেণির দৈনন্দিন সংগ্রামের গল্প ছিল এটি। প্রতিদিনের লড়াই ও তার মধ্যে থেকে বেঁচে থাকার রসদ খুঁজে নেওয়া। যা সেইসময়ের সমাজজীবনের সঙ্গে মিলেমিশে এক হয়ে গিয়েছিল। মোট ১৭ মাস চলেছিল এই ধারাবাহিকটি।

বুনিয়াদ

বুনিয়াদ

দূরদর্শনের আর একটি জনপ্রিয় টেলি সিরিজ এই বুনিয়াদ। ১৯৪৭ সালের দেশভাগের সময়ের গল্প নিয়ে এটি তৈরি। প্রথমবার তা দূরদর্শনে সম্প্রচারিত হয়েছিল ১৯৮৬ সালে। এর পরিচালনায় ছিলে বিখ্যাত বলিউড পরিচালক রমেশ সিপ্পি।

ওয়াগলে কি দুনিয়া

ওয়াগলে কি দুনিয়া

এই ধারাবাহিকটিও বেশ জনপ্রিয় হয়েছিল। পেশায় করণিক শ্রীনিবাস ওয়াগলের প্রতিদিনের লড়াই নিয়ে তৈরি হয়েছিল গল্পটি। এই ধারাবাহিকের গল্প ও চিত্রনাট্যও লিখেছিলেন বিখ্যাত কার্টুনিস্ট আর কে লক্ষ্মণ।

সার্কাস

সার্কাস

ধারাবাহিক 'সার্কাস' ফের সম্প্রচারিত হতে চলেছে ছোট পর্দায়। সেইসময়ে যারা খুব ছোট ছিলেন অথবা বর্তমান প্রজন্মের অনেকে যারা শাহরুখ খানের বিরাট ভক্ত অথচ ধারাবাহিকে কিং খানের অভিনয় দেখার বিশেষ সুযোগ পাননি, তারা এবার দূরদর্শনের পর্দায় চোখ রাখতে পারেন তাদের প্রিয় অভিনেতার শুরুর দিকে পারফরম্যান্স দেখার জন্য।

English summary
Doordarshan is all set to revive these iconic TV shows
Please Wait while comments are loading...