Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাহুবলী নিয়ে গর্বিত দর্শকরা দঙ্গল-এর আয় শুনলে মূর্চ্ছা যেতে পারেন

  • Posted By:
Subscribe to Oneindia News

এপ্রিলের শেষ সপ্তাহে বিশ্বজুড়ে মুক্তি পাওয়া তেলুগু সিনেমা বাহুবলী একের পর এক রেকর্ড ভেঙে দিয়েছে। তার আগে মুক্তি পাওয়া আমির খানের সিনেমা দঙ্গল-কেও ছাপিয়ে গিয়েছে। ভারতে তো বটেই সারা বিশ্বে আয়ের নিরিখে সবচেয়ে সফল ভারতীয় সিনেমা কিছুদিন আগে পর্যন্তও বাহুবলী দ্য কনক্লুশন-ই।

তবে নাটকের পটপরিবর্তন হল মে মাসের ৫ তারিখের পর থেকে। এবং অবশ্যই চুপিসাড়ে। কারণ সেইদিনে চিনে মুক্তি পায় আমিরের সিনেমা দঙ্গল। আর তারপর থেকে চিনে একের পর এক রেকর্ড গড়ে চলেছে সিনেমাটি। ইতিমধ্যে সবচেয়ে সফল ভারতীয় সিনেমা তো বটেই, ইংরেজি ভাষা ছাড়া বিদেশি ভাষায় সিনেমাগুলির মধ্যেও সবচেয়ে বেশি ব্যবসা করা ছবির তালিকায় এগিয়ে রয়েছে দঙ্গল।

বাহুবলী নিয়ে গর্বিত দর্শকরা দঙ্গল-এর আয় শুনলে মূর্চ্ছা যেতে পারেন

ফলে বাহুবলী যেখানে এগিয়ে গিয়েও ১৬শো কোটি টাকার কিছু বেশি রোজগার করেছে, সেখানে ইতিমধ্যেই আমিরের দঙ্গল চিনে জনপ্রিয় হওয়ার কারণে ১৯শো কোটি টাকাপ বেশি ব্যবসা করে ফেলেছে এবং আরও করে চলেছে। খুব শীঘ্রই সিনেমাটি ২ হাজার কোটির মাইলস্টোন ছুঁয়ে ফেলবে বলে মনে করা হচ্ছে।

রবিবার পর্যন্ত পাওয়া হিসাব অনুযায়ী ইংরেজি বাদে অন্য ভাষায় সিনেমার মধ্যে আয়ের নিরিখে দঙ্গল সারা বিশ্বে প্রথম পাঁচটি সিনেমার মধ্যে উঠে এসেছে। ইতিমধ্যে ডলারের হিসাবে দঙ্গলের আয় ৩০০ মিলিয়ন মার্কিন ডলারের বেশি।

ভারতে যেখানে দঙ্গল ৮৪.৪ মিলিয়ন ডলারের ব্যবসা করেছে, সেখানে চিনে ইতিমধ্যে ১৭৯.৮ মিলিয়ন ডলারের ব্যবসা করা হয়ে গিয়েছে। এছাড়া এশিয়ার বাইরে ৩১.৮ মিলিয়ন ডলার ও তাইওয়ানে ৫.৬২ মিলিয়ন ডলারের ব্যবসা করেছে দঙ্গল।

এই রেকর্ড বাহুবলী ভাঙতে পারবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। তবে আমিরের সিনেমা যে ফের একবার বলিউডকে গর্বিত করেছে তা নিয়ে সন্দেহের অবকাশ নেই।

English summary
'Dangal' Joins $300 Million Club, Now The 5th Biggest Non-English Movie Ever
Please Wait while comments are loading...