Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'ভ্যালেন্টাইস ডে' উদযাপন :বলিউডের কিছু সুপারহিট রোম্যান্টিক ছবির তালিকা

  • Posted By:
Subscribe to Oneindia News

'ভ্যালেন্টাইস ডে' প্রেমকে উদযাপনের বিশেষ উৎসব। প্রতিবছরই এই দিনে বসন্ত কারও কাছেই কৃপণতা দেখায় না। সে নিজের মতো করে ছুঁয়ে যায় সকলকেই।

প্রত্যেকটা প্রেমেরই আলাদা ছাঁচে গড়া একটা গল্প থাকে। প্রেমের প্রতিটা আবেগ এক এক রকমের মোড়কে সময়ে সময়ে নিজেকে জাহির করে। এরকম বহু ধাঁচের প্রেম কাহিনী নিয়ে বলিউডে একের পর এক সুপারহিট ছবি এসেছে। এরকমই ৮টি বলিউড সুপারহিট রোম্যান্টিক ছবিকে প্রেমের উৎসবের দিনে আরেকবার মনে করে নেওয়া যাক।

ম্যায়নে প্যার কিয়া

ম্যায়নে প্যার কিয়া

সলমান খান ভাগ্যশ্রী অভিনীত ছবি ৯০ এর দশকের হিট ছবি 'ম্যায়নে প্যার কিয়া'। সুরাজ বরজাতিয়ার পরিচালনায় বেশ কিছু কালজয়ী গান নিয়ে এই 'রোম্যান্টিক হিট ' ছবি প্রেম ও সুমানের ভালোবাসার গল্প নিয়ে তৈরি।

 দিল তো পাগল হ্যায়

দিল তো পাগল হ্যায়

ছবির স্টারডাম থেকে শুরু করে গল্প, সঙ্গীত সবেতেই বক্স অফিস মাত করে দিয়েছিল যশ চোপড়া পরিচালিত 'দিল তো পাগল হ্যায়'। বলিউডের রোম্যান্টিক নায়ক শাহরুখ খানের সঙ্গে করিশ্মা কাপুর ও মাধুরী দিক্ষিত অভিনীত এই ছবি বলিউডের অন্যতম 'হিট'।

দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে

দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে

মহারাষ্ট্রের মারাঠা মন্দির সিনেমা হলে এই ছবিটি টানা ১২০ সপ্তাহ থাকার অনন্য রেকর্ডে গড়েছে। বলা হয় ভারতীয় সিনেমা জগতে যদি রোম্যান্টিক সিনেমার তালিকায় প্রথম সারিতেই উঠে আসে দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে। রাজ- সিমরনের প্রেমের এই গল্পের প্রতিটি সংলাপ আজও মনে গেঁথে রয়েছে ভারতীয় চলচ্চিত্র প্রেমীদের।

রোজা

রোজা

প্রেম থেকে বিয়ে নয়, বরং সম্মন্ধ করে বিয়ে থেকে প্রেমের গল্প নিয়ে ছবি রোজা । মনিরত্নম পরিচালিত এই অন্য ধারার ছবিটিতে অভিনয় করেছিলেন অরবিন্দ স্বামী ও মধু।

যোধা আকবর

যোধা আকবর

আশুতোষ গোয়ারেকরের এই ছবিতে ঐতিহাসিক এক প্রেম কাহিনীকে তুলে ধরা হয়েছে। জলালউদ্দিন মহম্মদ আকবরের সঙ্গে রানী যোধাবাইয়ের প্রেমের কাহিনী নিয়ে তৈরি হয় ছবি 'যোধা আকবর'। হৃতিক -ঐশ্বর্য জুটির এই ছবিও একটি মিউজিক্যাল হিট ছবি।

হাম দিল দে চুকে সনম

হাম দিল দে চুকে সনম

অজয় দেবগন, সলমান খান,ও ঐশ্বর্য় রাই অভিনীত , সঞ্জয় লীলা বলশালী পরিচালিত 'হাম দিল দে চুকে সনম' বলিউডের অন্যতম রোম্যান্টি হিট ছবি। ইসমাইল দরবারের সঙ্গীত পরিচালনায় ছবির সঙ্গীতও মন জয় করে নেয় দর্শকের।

জব উই মেট

জব উই মেট

ইমতিয়াজ আলির ছবি 'জব উই মেট' -এ পাঞ্জাবের মেয়ে গীতের চরিত্রে অভিনয় করেন করিনা কাপুর। ছবিতে শিল্পপতি আদিত্য কাশ্যপের ভূমিকায় অভিনয় করেন শাহিদ কাপুর। আদিত্য আর গীতের প্রেম নিয়ে জমজমাট ছবি 'জব উই মেট'।

জো জিতা ওহি সিকন্দর

জো জিতা ওহি সিকন্দর

'প্যাহলা নশা' গানটি আজও গুন গুন করে ফেরে বহু জনের মুখে। বলিউডের মিঃ পারফেকশনিস্ট আমির খানের ৯০ এর দশকের ছবি 'জো জিতা ওহি সিকন্দর' ও ছিল একটি মিউজিক্যাল হিট। আয়েষা জুলকার সঙ্গে জুটি বেঁধে এই ছবিত আমির খান মুগ্ধ করেন দর্শককে।

English summary
Bollywood's most romantic superhit films, that still apeal to hearts.
Please Wait while comments are loading...