Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিশ্বভারতীতে বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র ছবির শুটিং ঘিরে বিতর্ক

Subscribe to Oneindia News

শান্তিনিকেতন, ১৩ ডিসেম্বর : কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের বিশ্বভারতীর প্রার্থনা হল উপসনা গৃহে বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় অভিনীত 'পোস্ত' ছবির শুটিংয়ের অনুমতি ঘিরে শুরু হল বিতর্ক।

উপসনা গৃহ ছাড়াও কবিগুরুর বাবা মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুরের তৈরি কাঁচ মন্দিরেও শুটিংয়ের অনুমতি মেলায় সে বিতর্ক আরও বেড়েছে। কারণে কাঁচ মন্দির শুধুমাত্র ব্রহ্মার কাছে প্রার্থনা জানানোর জন্যই তৈরি হয়েছিল বলে দাবি।

বিশ্বভারতীতে বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র ছবির শুটিং ঘিরে বিতর্ক

শান্তিনিকেতন ট্রাস্ট-এর সচিব অনিল কোনার একটি প্রথম সারির ইংরাজি সংবাদপত্রকে জানিয়েছেন, "মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুরের দলিল অনুযায়ী, শুধুমাত্র ব্রহ্মার কাছে প্রার্থণা ছাড়া আর কিছু এখানে করা যাহে না। কিন্তু কাঁচ মন্দিরে শুটিং করার ফলে শান্তিনিকেতনের সাধারণ মানুষের ভাবাবেগে আঘাত লেগেছে।"

যদিও পোস্ত ছবির পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের কথায়, আগে থেকে অনুমতি নিয়েই তারপর শুটিং করা হয়েছে। অযথা বিতর্ক তৈরি করা হচ্ছে।

বিশ্বভারতীর তরফেও স্বীকার করা হয়েছে যে শুটিংয়ের জন্য কর্তৃপক্ষের তরফে অনুমতি দেওয়া হয়েছে। কাঁচ মন্দির ব্যবহারের জন্য যাবতীয় নির্দেশিকাও তারা পালন করেছে।

বিতর্কের সূত্রপাত গত বৃহস্পতিবার ছবির অভিনেতা তথা বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র বিশ্বভারতীতে ঢোকার পর। বিশ্বভারতীর অন্দরের একদল অভিযোগ তুলতে থাকে শুটিংয়ের কারণে কাঁচমন্দিরের ক্ষতিগ্রস্ত হয়েছে।

English summary
BJP MP Babul Supriyo shoots for a film at Visva-Bharati, sparks controversy
Please Wait while comments are loading...