Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিয়া মির্জার এই পোশাক আসলে কী দিয়ে তৈরি? জানলে চোখ কপালে উঠবে!

Subscribe to Oneindia News

পোশাক কী দিয়ে তৈরি হয়? উত্তর হতে পারে সুতো, রেশম, কাপড় ইত্যাদি ইত্যাদি। কিন্তু শ্যাম্পুর পুরনো বোতল দিয়ে সুন্দর গাউন তৈরি হয় শুনেছেন কখনও? এখন সেটাও হচ্ছে।[(ছবি) কন্ডোম দিয়ে তৈরি পোশাকে অনবদ্য ফ্যাশন শো, শোস্টপার মুগ্ধা গডসে!]

সম্প্রতি অ্যামাজন ইন্ডিয়া ফ্যাশন উইকে এইচ অ্যান্ড এম-এর জন্য র‌্যাম্পে হাঁটলেন অভিনেত্রী দিয়া মির্জা। দিয়ার পরনের এই পোশাক দেখে কি বোঝার উপায় আছে এই পোশাক পুরনো শ্যাম্পুর বোতল দিয়ে তৈরি?

দিয়া মির্জার এই পোশাক আসলে কী দিয়ে তৈরি? জানলে চোখ কপালে উঠবে!

না তা বলে আপনি যেমনটা ভাবছেন তেমনটা ঠিক নয়। শ্যাম্পুর বোতল কেটে কেটে বা একটার সঙ্গে একটা জোড়া লাগিয়ে এই জামা তৈরি হয়নি। বরং শ্যাম্পুর বোতল 'রিসাইকেল' করে বা পুনর্ব্যবহার করে এই পোশাক তৈরি করা হয়েছে।

দিয়ার পরনের এই গাউনটি ১০০ শতাংশ পুনর্ব্যবহার করা পলিয়েস্টার থেকে তৈরি। কিন্তু দেখে বোঝার উপায় নেই।

দিয়ার কথায়, "আমি প্রকৃতির প্রচারক। আর এইচ অ্যান্ড এম-এর আমার ব্যক্তিগত উদ্দীপনাকেই প্রতিফলিত করে। আমার মনে হয় কীভাবে স্থায়ী ফ্যাশনের ক্ষেত্রে পুনর্ব্যবহৃত জিনিস ব্যবহার করা যায় সেদিকে আমাদের বেশি নজর করে নজর দিতে হবে।"

এইচ অ্যান্ড এম বিশ্বের অন্যতম বড় ডিজাইনার ব্র্যান্ড যারা রিসাইকেল পলিয়েস্টার এবং অর্গানিক সুতি পোশাক তৈরিতে ব্যবহার করে। টেকশই ফ্যাশনে তাদের এই কালেকশন আরও জনপ্রিয়তা পাবে বলেই আশা তাদের।

English summary
Believe it or not, Dia Mirza's dress is made out of recycled shampoo bottles
Please Wait while comments are loading...