Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুক্তির আগেই অনলাইনে ফাঁস হয়েছে এই বলিউড সিনেমাগুলি

  • Posted By:
Subscribe to Oneindia News

স্বাধীনতা দিবসের সময়ে মুক্তি পাবে অক্ষয় কুমার ও ভূমি পাডনেকর অভিনীত সিনেমা 'টয়লেট এক প্রেম কথা'। তবে মুক্তির অনেক আগেই তা অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে। যা দেখে অভিনেতা অক্ষয় কুমার ভক্তদের কাছে অনুরোধ করেছেন কেউ যাতে অনলাইনে সিনেমাটি না দেখে হলে গিয়ে দেখেন। তা সত্ত্বেও এই আবেদনে কতজন সাড়া দেবেন তা ভাবনার বিষয়। এই ধরনের ঘটনা সিনেমা ব্যবসার বড় ক্ষতি করছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন। এটাই প্রথম নয়। এর আগেও বহু সিনেমা মুক্তির আগেই ফাঁস হয়ে গিয়েছে। সেই তালিকায় কোন কোন সিনেমা রয়েছে তা দেখে নেওয়া যাক একনজরে।

[আরও পড়ুন:সুস্মিতা থেকে সানি লিওনি, কোন বলিউড সেলেবসরা সন্তান দত্তক নিয়ে খবরে এসেছেন]

টয়লেট এক প্রেম কথা

টয়লেট এক প্রেম কথা

আগামী ১১ অগাস্ট মুক্তি পেতে চলেছে অক্ষয় কুমার অভিনীত সিনেমা টয়লেট এক প্রেম কথা। তবে তার আগেই সিনেমাটি অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে। এই ঘটনায় ইতিমধ্যে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন নির্মাতারা। যা দেখে অভিনেতা অক্ষয় কুমার ভক্তদের কাছে অনুরোধ করেছেন কেউ যাতে অনলাইনে সিনেমাটি না দেখে হলে গিয়ে দেখেন।

উড়তা পাঞ্জাব

উড়তা পাঞ্জাব

পাঞ্জাবে মাদকের নেশা ও কারবারের প্রেক্ষাপটে তৈরি সিনেমা উড়তা পাঞ্জাব নিয়ে কম বিতর্ক হয়নি। শাহিদ কাপুর, আলিয়া ভাট ও করিনা কাপুর অভিনীত এই সিনেমাটির বেশ কিছু অংশ নিয়ে সেন্সর বোর্ডের আপত্তি ছিল। ৯৪টি কাটের পরামর্শ দিয়েছিল সেন্সর বোর্ড। পরে মাত্র একটি কাট দিয়ে সিনেমাটি মুক্তি পায়। তবে তার অনেক আগেই অনলাইনে সিনেমাটি ফাঁস হয়ে গিয়েছিল।

অ্যায় দিল হ্যায় মুশকিল

অ্যায় দিল হ্যায় মুশকিল

করণ জোহর পরিচালিত রণবীর কাপুর, ঐশ্বর্য রাই ও অনুষ্কা শর্মা অভিনীত অ্যায় দিল হ্যায় মুশকিল সিনেমাটিও মুক্তির আগে অনলাইনে ফাঁস হয়ে যায়। এই সিনেমায় পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খানও অভিনয় করেছেন।

বাহুবলী ২

বাহুবলী ২

এসএস রাজামৌলী পরিচালিত বাহুবলী ২ সিনেমাটি দুই হাজার কোটির ব্যবসা করেছে। তবে মুক্তির অনেক আগেই সিনেমার বেশি কিছু দৃশ্য ফাঁস হয়ে যায়। এমনটা হতে পারে ভেবে রাজামৌলি মোট তিনটি ক্লাইম্যাক্স দৃশ্য শ্যুট করে রেখেছিলেন। যদিও সব বাধা পেরিয়ে

মাঞ্ঝি : দ্য মাউন্টেন ম্যান

মাঞ্ঝি : দ্য মাউন্টেন ম্যান

নওয়াজউদ্দিন সিদ্দিকি অভিনীত 'মাঞ্ঝি : দ্য মাউন্টেন ম্যান' সিনেমাটিও পাইরেসির শিকার হয়েছে। সিনেমাটি মুক্তির দশদিন আগে তা অনলাইনে ফাঁস হয়। সেটাতে সেন্সর বোর্ডের ওয়াটারমার্ক ছিল। ফলে সেখান থেকেই সিনেমাটি ফাঁস হয়েছে বলে জানা যায়।

গ্রেট গ্র্যান্ড মস্তি

গ্রেট গ্র্যান্ড মস্তি

বিবেক ওবেরয়, আফতাব শিবদাসানি ও রীতেশ দেশমুখ অভিনীত অ্যাডাল্ট কমেডি সিনেমা গ্রেট গ্র্যান্ড মস্তি সিনেমাটিও অনলাইনে ফাঁস হয়ে যায়। সিনেমা মুক্তির এক সপ্তাহ আগেই আনসেন্সরড সিনেমাটি স্যোশাল সাইটে অনেকে দেখে ফেলেন।

পা

পা

অমিতাভ বচ্চন ও অভিষেক বচ্চন অভিনীত বলিউড সিনেমা পা-ও মুক্তির আগে ফাঁস হয়ে সংবাদ শিরোনামে এসেছিল। আর বালকি পরিচালিত এই সিনেমাটি পোস্ট-প্রোডাকশন থেকেই লিক হয়ে গিয়েছিল।

রাজ রিবুট

রাজ রিবুট

'রাজ' সিরিজের চতুর্থ সিনেমাটিতে অভিনয় করেন ইমরান হাশমি, কৃতী খারবান্দা, গৌরব অরোরা। মুক্তির তিনদিন আগে সিনেমাটি অনলাইনে ফাঁস হয়।

মহল্লা অস্সি

মহল্লা অস্সি

সানি লিওনি ও সাক্ষী তনওয়ার অভিনীত 'মহল্লা অস্সি' থিয়েটারে মুক্তিই পায়নি। সিনেমায় ব্যবহৃত শব্দ নিয়ে আদালতে মামলা চলছে। তবে তার মাঝেই আনকাট ও আনসেন্সরড ভার্সন অনলাইনে মুক্তি পেয়ে বিতর্ক বাড়িয়েছে।

তেরা ক্যায়া হোগা জনি

তেরা ক্যায়া হোগা জনি

নীল নিতিন মুকেশ, সোহা আলি খান, কেকে মেনন অভিনীত সিনেমাটি ভারতে মুক্তির আগেই ফাঁস হয়ে যায়। সিনেমাটি থিয়েটারে মুক্তির আগে একটি ফিল্ম ফেস্টিভ্যালে মুক্তি পেয়েছিল।

English summary
Udta Punjab to Toilet Ek Prem Katha; Here are the Bollywood films that leaked online ahead of its release.
Please Wait while comments are loading...