Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

১৯৮৩ বিশ্বকাপ জয় নিয়ে তৈরি হবে ছবি, জানালেন কপিল দেব নিজেই

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

মুম্বই, ১৯ জুলাই : ভারতীয় ক্রিকেটের ওটাই ছিল টার্নিং পয়েন্ট। তারপর থেকেই নিছক খেলা থেকে ধর্মের পর্যায়ে চলে গিয়েছে ক্রিকেট। ১৯৮৩ সালে ক্রিকেট বিশ্বকাপে কপিল দেবের নেতৃত্বে যাওয়া একটি আনকোরা একদিনের দল বিশ্বসেরা হয় ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে। তারপর যা হয়েছে তা রূপকথার চেয়ে কিছু কম নয়।

সেই রূপকথা বলুন বা ক্রিকেট রোমান্টিসিজম, গোটা বিষয়টাই এবার পর্দায় তুলে ধরতে চলেছে ফ্যান্টম ফিল্মস প্রযোজনা সংস্থা। ভারতীয় ক্রিকেটের সবচেয়ে স্মরণীয় মুহূর্তকে এবার সিনেমার পর্দায় তুলে ধরে আরও অক্ষয় করে রাখা হবে। আর এই খবর জানিয়েছেন খোদ বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব। আগামী বছরেরে মার্চে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা।

১৯৮৩ বিশ্বকাপ জয় নিয়ে তৈরি হবে ছবি, জানালেন কপিল দেব নিজেই

জানা গিয়েছে, ইতিমধ্যেই সিনেমা করার জন্য প্রাথমিকভাবে মউ সাক্ষর হয়ে গিয়েছে। বিশ্বজয়ী দলে থাকা ক্রিকেটার ও অন্যান্যদের আসল নামই ব্যবহার করা যাবে। তাতে কোনও সমস্যা হবে না। কপিল দেব জানিয়েছেন, ১৯৮৩-র বিশ্বকাপ জয় নানা প্রজন্মকে বারেবারে উৎসাহ দিয়ে এসেছে। কেউ কিছুর আকাঙ্খা করলে তা শত বাধা সত্ত্বেও পাওয়া সম্ভব, এমনটা যে হতে পারে তা প্রমাণ হয়ে গিয়েছে।

কপিলের দলের এই বিশ্বজয় নিয়ে তৈরি হতে চলা সিনেমার প্রযোজনা করছে ফ্য়ান্টম প্রোডাকশন হাউস। নির্দেশক অনুরাগ কাশ্যপের হাতে তৈরি এই প্রযোজনা সংস্থা ২০১১ সালে তৈরি হয়। এরপর 'লুটেরা', 'কুইন', 'এনএইচ১০', 'উড়তা পাঞ্জাব' এর মতো বহু হিট সিনেমার প্রযোজনা এই সংস্থা করেছে।

প্রসঙ্গত, ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড গিয়েছিল ভারতীয় দল। সেবার কেউ তাদের পাত্তা দেয়নি। টুর্নামেন্ট শুরুর আগে কপিল দেবকে অধিনায়ক করে দেওয়া হয়। দলে তখন সুনীল গাভাসকরের মতো সিনিয়ররা ছিলেন। তা সত্ত্বেও হাল ছাড়েননি কপিল।

জেতা-হারা বুলে সকলকে একজোট হয়ে খেলার নির্দেশ দেন কপিল। এরপর রূপকথার মতো একেরপর এক হেভিওয়েটদের হারিয়ে ফাইনালে পৌঁছয় ভারত। ফাইনালে দু'বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ জেতে।

English summary
A film on 1983 Cricket World Cup victory, Kapil Dev and Phantom Films confirms
Please Wait while comments are loading...