Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) বলিউডের এই ১০ জুটি অনস্ক্রিনে কখনও 'ভাইয়া' কখনও 'সইয়া'!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

আজ তো রাখী। নিশ্চই ভাইবোনেরা মিলে খুব মজা করছেন। করারই কথা। এমন দিন তো আর রোজ রোজ আসে না। আজকের এই বিশেষ দিনে আমরা যদি বেশ স্পেশ্যাল কোনও প্রতিবেদন না দিই যেখানে ভাই-বোনের ভালবাসার একটা টাচ থাকবে তাহলে সত্যিই খুব অন্যায় হবে। [(ছবি) বলিউড নামী তারকাদের ডাহা ফ্লপ করা ১০ ভাইবোন!]

আজকে তাই আমরা বলিউডের এমন ১০ জুটির বিষয়ে কথা বলব যারা অনস্ক্রিনে কখনও একে অপরের প্রেমে পাগল হয়েছেন আবার কখনও ভাই-বোনের খুনসুটিকে মত্ত হয়েছেন বলিউডের পর্দায়। অর্থাৎ কখনও এরা ভাই বোন সেজেন আবার কখনও ভাই-বোনের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে এদের। [(ছবি) ভাই-বোনকে নিয়ে তোলা বলিউড তারকাদের 'সেলফি'-র কয়েকঝলক]

বলিউডের এই অভিনেতা-অভিনেত্রীরা যখন প্রেমিক-প্রেমিকার ভূমিকায় অভিনয় করেছেন তখন আমরা তাদের রোমান্টিকতায় ভেসেছি। আবার যখন তাদের ভাইবোনের চরিত্রে অভিনয় করতে দেখেছি তখন ভেবেছি নিজেদের ছোটবেলার খুনসুটির কথা ভেবে আমাদের মুখে হাসি ফুটেছে। [(ছবি) অর্পিতার বিয়েতে সলমনের পছন্দের ছবি]

তাহলে আসুন দেখে নেওয়া যাক বলিউডের এই ১০ জুটি কারা।

শাহরুখ খান - ঐশ্বর্য রাই বচ্চন

শাহরুখ খান - ঐশ্বর্য রাই বচ্চন

২০০০ সালে যোশ ছবিতে শাহরুখ খান ও ঐশ্বর্য রাইকে ভাই বোনের চরিত্রে দেখা গিয়েছে। পরে এই দুজনকে মহেব্বতে, দেবদাস-এর মতো ছবিতে প্রেমিক-প্রেমিকার ভূমিকায় দেখা গিয়েছে।

দীপিকা পাডুকোন - জন আব্রাহাম

দীপিকা পাডুকোন - জন আব্রাহাম

রেস ২ ছবিতে দীপিকা পাডুকোন ও জন আব্রাহামকে ভাই-বোনের ভূমিকায় দেখা গিয়েছে। আবার এই জুটিকেই দেসি বয়েজ ছবিতে প্রেমিক প্রেমিকার ভূমিকায় দেখা গিয়েছে।

প্রিয়াঙ্কা চোপড়া - রণবীর সিং

প্রিয়াঙ্কা চোপড়া - রণবীর সিং

গুন্ডে ছবিতে রণবীর সিংয়ের সঙ্গে রোমান্স করতে দেখা গিয়েছে প্রিয়াঙ্কা চোপড়াকে। আবার এই প্রিয়াঙ্কা ও রণবীরকে দিল ধড়কনে দো ছবিতে দেখা গিয়েছে ভাই-বোনের চরিত্রে অভিনয় করতে।

দীপিকা পাডুকোন - অর্জুন রামপাল

দীপিকা পাডুকোন - অর্জুন রামপাল

জন আব্রাহাম ছাড়াও দীপিকা অর্জুন রামপালের সঙ্গে ওম শান্তি ওম ছবিতে রোমান্স করেছেন আবার হাউসফুল ছবিতে তাঁরই ছোট বোন হয়েছেন।

অক্ষয় কুমার - জুহি চাওলা

অক্ষয় কুমার - জুহি চাওলা

নব্বইয়ের দশকের জনপ্রিয় অনস্ক্রিন জুটি ছিলেন অক্ষয় কুমার ও জুহি চাওলা। মিস্টার অ্যান্ড মিসেস খিলাড়ি ছবিতে এরা রোমান্স করেছেন আবার এক রিস্তা ছবিতে এঁরাই ভাই-বোন সেজেছেন।

ঐশ্বর্য রাই - অমিতাভ বচ্চন

ঐশ্বর্য রাই - অমিতাভ বচ্চন

সবচেয়ে চমকপ্রদ জুটি হয়তো এটিই। বাস্তব জীবেন অমিতাভ বচ্চনের পুত্রবধূ ঐশ্বর্য রাই হাম কিসি সে কম নহি ছবিতে তাঁর বোনের চরিত্রে অভিনয় করেছেন। আবার বান্টি অউর বাবলি ছবির সুপারহিট কাজরারে গানে শ্বশুর অমিতাভের সঙ্গে ফ্লার্টও করেছেন।

হেমা মালিনী - অমিতাভ বচ্চন

হেমা মালিনী - অমিতাভ বচ্চন

গহরি চাল ছবিতে অমিতাভের বোনের চরিত্রে অভিনয় করেছেন হেমা মালিনী। হেমা মালিনীর প্রেমিকের চরিত্রে অমিতাভ অভিনয় করেছেন এমন অনেক ছবি রয়েছে। যার মধ্যে অন্যতম সত্তে পে সত্তা, বাগবান, বাবুল ইত্যাদি।

জিনাত আমন - দেব আনন্দ

জিনাত আমন - দেব আনন্দ

বি টাউনের সবচেয়ে জনপ্রিয় ভাইবোনের জুটি দেব আনন্দ-জিনাতেরই বললেও খুব একটা ভুল বলা হবে না। হরে রাম হরে কৃষ্ণ ছবিতে এরা ভাই বোনের ভূমিকায় অভিনয় করেছেন। আবার হেরাফেরি-সহ একাধিক ছবিতে জিনাত ও দেব আনন্দ প্রেমিক-প্রেমিকার ভূমিকায় অভিনয় করেছেন।

জুহি চাওলা - সঞ্জয় সুরি

জুহি চাওলা - সঞ্জয় সুরি

মাই ব্রাদার নিখিল ছবিতে যেখানে সঞ্জয় সুরিকে জুহি চাওলার বোনের চরিত্রে দেখা গিয়েছে। সেখানে ঝঙ্কার বিটস ছবিতে জুহি চাওলাকে সঞ্জয় সুরির সঙ্গে রোমান্স করতেও দেখা গিয়েছে।

সলমন খান - নিলম কোঠারি

সলমন খান - নিলম কোঠারি

সবশেষে নিলম কোঠারি ও সলমল খান। হাম সাথ সাথ হ্যায় ছবিতে দুজনকে ভাইবোনের চরিত্রে দেখা গিয়েছে। আবার এক লডকা এক লডকি ছবিতে একে অপরের সঙ্গে রোমান্স করতেও দেখা গিয়েছে।

English summary
10 Bollywood Pairs Who Played Siblings & Lovers On-screen!
Please Wait while comments are loading...