Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ভারতের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম ১০-এ কারা রয়েছেন?

  • Posted By:
Subscribe to Oneindia News

'হুরন গ্লোবাল রিচ লিস্ট ২০১৭' সালের তালিকা অনুযায়ী ভারতের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় একেবারে প্রথমে রয়েছেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি। গত কয়েকবছর ধরেই তিনি ভারতের সেরা ধনী ব্যক্তিদের তালিকায় শীর্ষস্থান দখল করে চলেছেন। এবছরও তিনিই সেরা সেরা হয়েছেন। সবমিলিয়ে মুকেশ আম্বানির সম্পদের পরিমাণ ভারতীয় মুদ্রায় ১ লক্ষ ৭৫ হাজার ৪০০ কোটি টাকা।

গত কয়েকমাসে রিলায়েন্স জিওকে বাজারে এনে টেলিকম জগতে আলোড়ন ফেলে দিয়েছেন রিলায়েন্স কর্ণধার। মাত্র তিনমাসের মধ্যেই ১০ কোটি গ্রাহককে নিজেদের টেলিকম সংস্থায় টেনে এনে টেলিকম জগতে প্রতিযোগিতা বাড়িয়ে দিয়েছেন তিনি। একনজরে দেখে নিন ভারতের সেরা ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম দশে কারা রয়েছেন।

দশম স্থান

দশম স্থান

ডেভিড রিউব্যান ও সিমন রিউব্যান ভারতের ধনী ব্যক্তিদের তালিকায় ১০ নম্বরে রয়েছে। তাদের সংস্থার নাম গ্লোবাল সুইচ। মোট সম্পত্তির নাম ৪৫ হাজার ৬০০ কোটি টাকা। তবে বিশ্ব ক্রমতালিকায় এই দুজন রয়েছেন ২০৭ নম্বরে।

নবম স্থান

নবম স্থান

কোটাক মাহিন্দ্রার উদয় কোটাক রয়েছেন নবম স্থানে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৪৯, ২০০ কোটি টাকা। বিশ্ব ক্রমতালিকায় তিনি ১৩৮ নম্বর স্থানে রয়েছেন।

অষ্টম স্থান

অষ্টম স্থান

উইপ্রোর আজিম প্রেমজী রয়েছেন অষ্টম স্থানে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৬৮হাজার ৩০০ কোটি টাকা। তিনি বিশ্ব ক্রমতালিকায় রয়েছেন ১৩৫ নম্বর স্থানে।

সপ্তম স্থান

সপ্তম স্থান

সিয়াম গোষ্ঠীর সাইরাস পুনাওয়ালার মোট সম্পত্তির পরিমাণ ৭৫হাজার ৪০০ কোটি টাকা। বিশ্ব ক্রমতালিকায় তিনি রয়েছেন ১০৬ নম্বর স্থানে।

ষষ্ঠ স্থান

ষষ্ঠ স্থান

এইচসিএলের শিব নাদার রয়েছেন ভারতীয় ধনী ব্যক্তিদের মধ্যে ষষ্ঠ স্থানে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৮১ হাজার ২০০ কোটি টাকা। বিশ্বের নিরিখে তিনি রয়েছেন ৯৭ নম্বর স্থানে।

পঞ্চম স্থান

পঞ্চম স্থান

ভারতীয় শিল্পপতি লক্ষ্মী মিত্তল রয়েছেন ধনী ব্যক্তিদের তালিকায় পঞ্চম স্থানে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৮১ হাজার ৮০০ কোটি টাকা।

চতুর্থ স্থান

চতুর্থ স্থান

শাপুরজি-পালোনজি গোষ্ঠীর পালোনজি মিস্ত্রির মোট সম্পত্তির পরিমাণ ৮২ হাজার ৭০০ কোটি টাকা। তিনি ভারতের নিরিখে রয়েছেন চতুর্থ স্থানে।

 তৃতীয় স্থান

তৃতীয় স্থান

সান ফার্মা গ্রুপের দিলীপ সাংভীর মোট সম্পত্তির পরিমাণ ৯৯ হাজার কোটি টাকা। বিশ্ব ক্রমতালিকায় তিনি রয়েছেন ৭৪ নম্বর স্থানে।

দ্বিতীয় স্থান

দ্বিতীয় স্থান

এসপি হিন্দুজা গোষ্ঠী ও তার পরিবারের হাতে রয়েছে ১ লক্ষ ১ হাজার কোটি টাকার সম্পত্তি। বিশ্ব ক্রমতালিকায় এই পরিবারও রয়েছে ৭৪ নম্বর স্থানে।

প্রথম স্থান

প্রথম স্থান

রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধার মুকেশ আম্বানি গত কয়েকবছর ধরেই ভারতের সবচেয়ে ধনী ব্যক্তির শিরোপা পেয়ে আসছেন। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১ লক্ষ ৭৫ হাজার ৪০০ কোটি টাকা। তিনি বিশ্বের নিরিখে সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় ২৮ নম্বরে রয়েছেন।

English summary
Who are the top 10 richest people in India? Just have a look at Hurun Global Rich List
Please Wait while comments are loading...