Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জিও-কে টক্কর দিতে সস্তার VoLTE ৪জি ফোন আনছে এই দুই ভারতীয় সংস্থা

  • Posted By:
Subscribe to Oneindia News

রিলায়েন্স জিও-র ৪জি VoLTE স্মার্টফোন এখনও বাজারে আসেনি। ঘোষণা হয়েছে মাত্র। তবে যা অবস্থা তাতে জিও-র স্মার্টফোন বাজারের আসার পর অন্য বিকল্প হাতে পেয়ে যেতে পারেন ভারতীয় স্মার্টফোন গ্রাহকেরা। কারণ অন্য নেটওয়ার্ক কোম্পানিগুলিও সস্তার ৪জি ফোন বাজারে আনছে।

[আরও পড়ুন:এই বৈশিষ্ট্যগুলি না থাকায় ধাক্কা খেতে পারে জিওফোনের ব্যবসা]

এর মধ্যে প্রথমেই রয়েছে ভারতীয় মোবাইল প্রস্তুতকারক সংস্থা ইনটেক্স। জানা গিয়েছে, জিও-র মতোই ইনটেক্স-ও সস্তার ৪জি ফোন বাজারে আনছে। যার পোশাকি নাম টার্বো+ ৪জি ফোন। আগামী দীপাবলীর সময়ে ভারতীয় বাজারে এই ফোনের আগমন ঘটবে বলে খবর।

জিও-কে টক্কর দিতে সস্তার VoLTE ৪জি ফোন আনছে এই দুই ভারতীয় সংস্থা

এর পাশাপাশি আর এক ভারতীয় মোবাইল নেটওয়ার্ক কোম্পানি আইডিয়াও ৪জি ফিচার্স ফোন বাজারে আনছে। সেই ফোনের দাম ২৫০০ টাকা পর্যন্ত হতে পারে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন:জিও ফোনের বুকিং শুরু কবে থেকে আর কী সুবিধাই বা থাকছে জেনে নিন]

রিলায়েন্স জিও গ্রাম-শহরতলিতে বসবাসকারী প্রায় ৫০ কোটি জনগনকে টার্গেট করেছে। যাদের বেশিরভাগই এখনও ২জি ফোন ব্যবহারকারী। এদের হাতে সস্তার ৪জি ফিচার্স ফোন তুলে দিতে চাইছে রিলায়েন্স জিও। আর সেজন্য মাত্র ১৫০০ টাকা নতুন স্মার্টফোনের দাম হবে বলে ঘোষণা করা হয়েছে।

এদিকে ইনটেক্স যে ৪জি ফোন বাজারে আনতে চলেছে তার দাম দুই হাজার টাকার কম হতে পারে। এবং সবচেয়ে বড় কথা হল, জিও ফোনে যেমন জিও-র সিম ছাড়া অন্য সিম ব্যবহার করা যাবে না, সেভাবে ইনটেক্সের ফোনে অন্য যে কোনও নেটওয়ার্কের সিম ব্যবহার করা যাবে। আর এখানেই জিও বড় ধাক্কা খেতে চলেছে বলে মনে করা হচ্ছে।

English summary
To take on Reliance Jio, Intex and Idea to launch 4G VoLTE phone soon in Indian markets
Please Wait while comments are loading...