Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ডিজিটাল লেনদেনকে আরও গ্রহণযোগ্য করে তুলতে নতুন ঘোষণা এসবিআইয়ের

  • Posted By:
Subscribe to Oneindia News

ডিজিটাল পেমেন্টকে আরও এগিয়ে নিয়ে যেতে এবার এগিয়ে এল দেশের সবচেয়ে বড় ব্যাঙ্কিং সংস্থা স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। সেই সূত্রে এসবিআই আগামী শনিবার অর্থাৎ ১৫ জুলাই থেকে এনইএফটি ও আরটিজিএসের মধ্য দিয়ে করা অর্থের ডিজিটাল লেনদেনের উপরে করা চার্জ ৭৫ শতাংশ কম করার সিদ্ধান্ত নিয়েছে।

এই সিদ্ধান্ত প্রায় সওয়া পাঁচ কোটি গ্রাহককে উপকার এনে দেবে বলে এসবিআইয়ের তরফে দাবি করা হয়েছে। নিয়মানুযায়ী, এখন থেকে ডিজিটাল উপায়ে ১০ হাজার টাকা ট্রান্সফারের জন্য ১ টাকা ও ১ লক্ষ টাকা ট্রান্সফারের জন্য ২ টাকা এনএফটিতে চার্জ দিতে হবে।

এনইএফটি ও আরটিজিএসে ৭৫ শতাংশ ছাড় দিল এসবিআই

এসবিআই জানিয়েছে, এক থেকে দুই লক্ষ টাকা ট্রান্সফারের জন্য এনএফটিতে চার্জ দিতে হবে ৩ টাকা, যা এতদিন ১২ টাকা ছিল। এর পাশাপাশি ২ লক্ষ টাকার উপরে লেনদেনে ৫ টাকা চার্জ কাটা হবে যা আগে ছিল ২০ টাকা।

এর পাশাপাশি আরটিজিএস লেনদেনে ডিজিটাল উপায় অবলম্বন করলে ২ থেকে ৫ লক্ষ টাকা ট্রান্সফারে দিতে হবে ৫ টাকা, যা আগে ছিল ২০ টাকা। আর ৫ লক্ষ টাকার বেশি ট্রান্সফারে এখন দিতে হবে ১০ টাকা, যা আগে ছিল ৪০ টাকা।

English summary
The State Bank of India (SBI) on Thursday reduced charges for National Electronic Funds Transfer (NEFT) and Real Time Gross Settlement (RTGS) transactions upto 75 per cent effective July 15.
Please Wait while comments are loading...