Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এসবিআই-এ টাকা রাখতে গেলে এবার ১০বার ভাববেন, কারণ কোপ পড়ছে আপনার আয়ে

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের জন্য দুঃসংবাদ। সেভিংস অ্যাকাউন্টে এক কোটি বা তার কম টাকার ক্ষেত্রে সুদের হার ৪ শতাংশ থেকে কমে ৩.৫ শতাংশ করে দিল এসবিআই। সোমবার একত্রিশে জুলাই থেকেই নয়া সুদের হার কার্যকরী হবে বলে এসবিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে।

[আরও পড়ুন: এসবিআই-এ অ্যাকাউন্ট রাখতে লাগবে না 'মিনিমাম ব্যালান্স']

এসবিআই-এ টাকা রাখতে গেলে এবার ১০বার ভাববেন, কারণ কোপ পড়ছে আপনার আয়ে

স্টেট ব্যাঙ্কের প্রায় ৯০ শতাংশ গ্রাহকেরই অ্যাকাউন্টে ১ কোটি টাকার কম ব্যালেন্স থাকে। মুদ্রাস্ফীতির হারে পতন ও উচ্চ প্রকৃত সুদের হারের কারণেই সেভিংস অ্যাকাউন্টের সুদের হার কমানোর সিদ্ধান্ত বলে বিজ্ঞপ্তি দিয়ে এসবিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে। সেইসঙ্গে সোমবার থেকে চালু হল দ্বি-স্তরীয় সেভিংস অ্যাকাউন্ট রেট সিস্টেম। যার ফলে এক কোটি টাকার ওপরে যাদের ব্যালেন্স, তাদের ক্ষেত্রে সুদের হার অপরিবর্তিতই থাকছে।

এসবিআই-এর পক্ষ থেকে এই ঘোষণার পরই স্টেট ব্যাঙ্কের শেয়ারের মূল্য এক ধাক্কায় বেড়ে গিয়ে ৩১২.৬৫ টাকা হয়েছে। সোমবারই রেগুলেটরি ফাইলিং করে এই সিদ্ধান্ত দেশের সব স্টক এক্সচেঞ্জকে জানিয়ে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ডিজিটাল লেনদেনকে আরও গ্রহণযোগ্য করে তুলতে নতুন ঘোষণা এসবিআইয়ের]

English summary
SBI cuts down interest rate on savings bank accounts to 3.5 pc which has deposit below 1 crore. SBI has 90 pc customers which has deposit below 1 crore.
Please Wait while comments are loading...