Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবার এসবিআই এটিএম লেনদেনে চার্জ লাগবে? কত টাকা কাটবে? জেনে নিন

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩ মার্চ : বেসরকারি ব্যাঙ্ক এইচডিএফসি, আইসিআইসিআই ও অ্যাক্সিসের পথে হেঁটে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়াও এটিএম লেনদেনে চার্জ কাটার সিদ্ধান্ত নিল। জানানো হয়েছে, এসবিআই এটিএম থেকে মাসে পাঁচবারের বেশি লেনদেন হলেই প্রতি লেনদেনে ১০ টাকা করে চার্জ কাটা হবে।[ব্যাঙ্কে মাসে ৪টির বেশি নগদ লেনদেনে দিতে হবে নূন্যতম ১৫০ টাকা]

এর পাশাপাশি যদি কোনও গ্রাহক এসবিআই ছাড়া অন্য কোনও ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তোলেন তাহলে তিনবারের পর থেকে প্রতি লেনদেনে ১০ টাকা করে চার্জ কাটা হবে। এই নিয়ম আগামী ১ এপ্রিল ২০১৭ থেকে চালু হবে।

এবার এসবিআই এটিএম লেনদেনে চার্জ লাগবে? কত টাকা কাটবে? জেনে নিন

এর আগে বুধবার এইচডিএফসি, আইসিআইসিআই ও অ্যাক্সিস ব্যাঙ্ক জানায় মাসে চারবারের বেশি লেনদেন হলেই প্রতিবারে ১৫০ টাকা করে কাটা হবে। তবে তা শুধু ব্যাঙ্ক কাউন্টারের ক্ষেত্রে কার্যকর হবে, এটিএমের ক্ষেত্রে নয়।

যে গ্রাহকেরা নিজের ব্যাঙ্কের শাখা থেকে টাকা তুলবেন তাঁরা ২ লক্ষ টাকার বেশি একটি অ্যাকাউন্ট থেকে তুলতে পারবেন না। এর বেশি টাকা তুললে প্রতি ১ হাজারে ৫ টাকা করে চার্জ কাটা হবে। নিজের শাখার বাইরে কোনও শাখা থেকে এইচডিএফসি গ্রাহকেরা টাকা তুললে ২৫ হাজারের বেশি দিনে তুলতে পারবেন না। তার বেশি টাকা তুলতে চাইলেই অতিরিক্ত চার্জ কাটা হবে।

English summary
Joining hands with India’s leading private banks HDFC, ICICI and Axis Bank, the State Bank Of India on Thursday said that it will charge Rs 10 after five cash transactions from SBI ATM within a month.
Please Wait while comments are loading...