Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জিও-র পর এবার ইন্টারনেট ব্রডব্যান্ডের দুনিয়া কাঁপাতে আসছে রিলায়েন্স, কী প্ল্যান, জেনে নিন আগেই

  • Posted By:
Subscribe to Oneindia News

মোবাইলের দুনিয়ায় প্রতিপক্ষকে ঘায়েল করা পর রিলায়েন্স জিও ইনফোকম এবার ব্রডব্যান্ড দুনিয়া কাঁপাতে আসছে। আগামী দীপাবলির সময়ই এই নতুন প্ল্যান নিয়ে ব্রডব্যান্ড দুনিয়ায় পা রাখতে চলেছে রিলায়েন্স জিও।

যেভাবে মোবাইলের দুনিয়ায় জিও-র ধুন্ধুমার আগমন হয়েছিল, সেরকম কিছুই এবারও হবে বলে মনে করা হচ্ছে। একইসঙ্গে ফের একবার ইন্টারনেট ব্রডব্যান্ড পরিষেবা প্রদানকারী কোম্পানিগুলিকে কড়া প্রতিযোগিতার মুখে পড়তে হবে। নতুন এই প্ল্যানের নাম রিলায়েন্স জিও ফাইবার।

জিও-র পর এবার ইন্টারনেট ব্রডব্যান্ডের দুনিয়া কাঁপাতে আসছে রিলায়েন্স, কী প্ল্যান, জেনে নিন আগেই

কারণ সূত্রের খবর, রিলায়েন্স জিও-র বেস প্ল্যান শুরু হচ্ছে ৫০০ টাকা থেকে। যাতে ১০০ জিবি ডেটা খরচ করা যাবে। এই একই পরিমাণ ডেটা বর্তমানে প্রায় দ্বিগুণ অথবা তার বেশি দামে কিনতে হয়।

গ্রাহকের সংখ্যা দেখতে গেলে ব্রডব্যান্ডের বাজার ছোট। মাত্র ২ কোটি ব্রডব্যান্ড ব্যবহারকারী রয়েছেন সারা দেশে। যার মধ্যে বিএসএনএলের গ্রাহকই ১ কোটির বেশি। উল্টোদিকে ওয়্যারলেস ব্রডব্যান্ড ব্যবহার করছেন ২০ কোটি গ্রাহক। তবে গ্রাহক কম হলেও গড়ে অনেক বেশি টাকা খরচ করেন ব্রডব্যান্ড ব্যবহারকারীরা।

কোম্পানির সূত্রে জানা গিয়েছে, এই বছরের সেপ্টেম্বর-অক্টোবর মাসে এই প্ল্যান সামনে আনা হবে। এবং ঘটনা হল এবছর ১৯ অক্টোবর দীপাবলি উৎসব। ফলে সেইসময়ই নতুন পরিকল্পনা সামনে আনবে রিলায়েন্স জিও ইনফোকম।

English summary
Reliance JioFiber may offer 100GB data for Rs 500
Please Wait while comments are loading...