Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফের জিও ধামাকা, দিওয়ালিতেই নয়া চমক, জানুন এবার কী দিচ্ছে জিও

  • By: Soumik Bose
Subscribe to Oneindia News

দিওয়ালিতেই সম্ভবত আরও একটি উপহার দিতে চলেছে রিলায়েন্স জিও। গত বছর সেপ্টেম্বর থেকে এখনও পর্যন্ত সারা দেশে অভাবনীয় সাড়া ফেলে দিয়েছে জিও ডেটা ও ভয়েস কলিং। জিওর ধাক্কায় এয়ারটেল, ভোডাফোনের মত বাঘা টেলিকম সংস্থাদেরও নতুন করে চিন্তাভাবনা করতে হয়েছে গ্রাহক ধরে রাখতে। এবার জিও ব্রডব্যান্ড আনতে চলেছে মুকেশ আম্বানির সংস্থা। ইতিমধ্য়েই বেশ কয়েকটি শহরে ফাইবার টু দ্য হোম-এর পরীক্ষামূলক পরিষেবা চালু করেছে জিও। সব ঠিক থাকলে দিওয়ালিতেই দেশের ১০০টি বড় শহরে জিও ব্রডব্যান্ড আনুষ্ঠানিকভাবে চালু করবে রিলায়েন্স।

ফের জিও ধামাকা, দিওয়ালিতেই নয়া চমক, জানুন এবার কী দিচ্ছে জিও

কী বাড়তি সুবিধে থাকবে জিও ব্রডব্য়ান্ডে?

প্রাথমিকভাবে যেটুকু জানা যাচ্ছে তাতে মাত্র ৫০০ টাকায় ১০০ জিবি ব্রডব্যান্ড ডেটা পাবেন গ্রাহকরা। অবশ্য,জিও ওয়েলকাম অফারের মতই প্রথম তিনমাস একেবারে বিনামূল্যেই এই পরিষেবা দেওয়া হবে বলে খবর। তবে তার আগে এককালীন ৪৫০০ টাকা জমা দিতে হবে ইনস্টলেশনের জন্য, যা ফেরতযোগ্য হবে। তিন মাস পর মাসে ৫০০ টাকা খরচ করতে হবে গ্রাহকদের। বিএসএনএল -সহ অন্যান্য অপারেটররা অবশ্য এই দামে অর্ধেক ডেটা দেয়। জিও-র ক্ষেত্রে প্রায় ১০০ এমবিপিএস ডেটা স্পিড পাবেন গ্রাহকরা। ১০০ জিবি শেষ হয়ে গেলে ডেটা স্পিড নেমে আসবে ১ এমবিপিএস-এ।

মোবাইল ইন্টারনেটের তুলনায় ব্রডব্যান্ড ইন্টারনেটের বাজার এমনিতেই ছোট। বিএসএনএল, টাটা, এয়ারটেল ছাড়া বিশেষ কেউ এই লড়াইয়ে নেই। তার মধ্যেও বাজার দখল করে রয়েছে বিএসএনএল ব্রডব্যান্ড। কিন্তু বিএসএনএল-এর পরিষেবা নিয়েও গ্রাহকদের অভিযোগের অন্ত নেই। ব্রডব্যান্ডের লড়াইয়ে জিও কতটা ঝড় তুলতে পারে সেটাই এখন দেখার।

English summary
Reliance JIO to launch broadband services by Diwali
Please Wait while comments are loading...