Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

৯০০ টাকায় আসল হিরের মালিক হতে চান, জেনে নিন কীভাবে

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

সোনা তো সকলেই কেনেন, কিন্তু হিরে কেনা অনেকে সাধ থাকলেও সাধ্যে কুলোয় না। এবার তাঁদের জন্য সুখবর। মাসে মাত্র ৯০০ টাকা খরচ করলেই আপনিও হতে পারবেন উচ্চ গুণমানের হিরের মালিক। শীঘ্রই হিরে কিনতে সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান বা এসআইপি চালু করতে চলেছে ইন্ডিয়ান কমোডিটি এক্সচেঞ্জ বা আইসেক্স। এবিষয়ে সেবির কাছ থেকে অনুমোদনও পেয়ে গিয়েছে তারা।

৯০০ টাকায় আসল হিরের মালিক হতে চান, জেনে নিন কীভাবে

এতদিন পর্যন্ত এসআইপি-র মাধ্যমে মিউচুয়াল ফান্ড অথবা গোল্ট ফান্ড কিনতে পারতেন সাধারণ মানুষ। ডায়মন্ড এসআইপি শুধু ভারতেই নয়, বিশ্বে প্রথম বলেই দাবি করেছেন আইসেক্স কর্তারা। ডায়মন্ড এসআইপি করতে হলে প্রথমেই ক্রেতাকে একটি অ্যাকাউন্ট করতে হবে আইসেক্সের ব্রোকারের কাছে । কেওয়াইসি জমা দিয়ে কিছু টাকা ওই অ্যাকাউন্টে রাখতে হবে। এরপর ক্রেতা ব্রোকারকে জানাবেন, প্রতিমাসের কত তারিখে তিনি ক্রেতার জন্য হিরে কিনবেন।

মোট তিন রকমের হিরের কারবার করবে আইসেক্স। ৩০ সেন্ট, ৫০ সেন্ট ও ১০০ সেন্ট যা ১ ক্যারাটের সমান। যেহেতু এই হিরে স্টক মার্কেটের মতই ডিম্যাট আকারে থাকবে তাই গ্রাহককে সর্বনিম্ন ১ সেন্ট হিরে কিনতে পারবেন। এভাবে ৩০ সেন্ট জমানোর পরই ওই ওজনের আসল হিরে হাতে পেতে পারবেন গ্রাহকরা।

৯০০ টাকায় আসল হিরের মালিক হতে চান, জেনে নিন কীভাবে

বর্তমানে একটি ৩০ সেন্টের হিরের দাম ২৭ হাজার টাকা। ফলে ৯০০ টাকা দিয়ে প্রতিমাসে ১ সেন্ট করে দিলে ৩০ মাসেই আপনি হয়ে উঠতে পারবেন আসল হিরের অধিকারী। আইসেক্স শুধুমাত্র প্রাকৃতিক হিরেরই ব্যবসা করবে বলে দাবি। প্রতিটি হিরেই ডি বিয়ার্স অনুমোদিত বলে জানিয়েছে আইসেক্স।

[আরও পড়ুন: গাড়ির ইন্স্যুরেন্স রিনিউ করবেন, তার আগে জেনে নিন নয়া নিয়ম]

English summary
Buying diamond become easier with new SIP scheme by ICEX. Pay minimum Rs 900 per month to own a genuine diamond.
Please Wait while comments are loading...