Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এত কম টাকায় বিমান যাত্রা, চমকে যাবেন

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

মাত্র ১০১৫ টাকায় বিমান যাত্রা। বাজেট ক্য়ারিয়ার ইন্ডিগোর ওয়েবসাইট এমনটাই জানান দিচ্ছে। নির্দিষ্ট কিছু রুটে কম টাকায় বিমান চালানোর কথা জানিয়েছে ইন্ডিগো।

বিমান শিল্পে জুলাই থেকে সেপ্টেম্বর মন্দার সময়। এই সময়টাতেই বিভিন্ন বিমান সংস্থা একাধিক রুটে যাত্রী টানতে বিশেষ ছাড় দিয়ে যাকে। যেমন, জুলাই থেকে বাগডোগরা-গুয়াহাটি রুটে ইন্ডিগো মাত্র ১০১৫ টাকায় পরিষেবা দিতে চলেছে। ইন্ডিগোর ওয়েবসাইট এমনটাই জানান দিচ্ছে। একই সঙ্গে চেন্নাই-বেঙ্গালুরু রুটের ভাড়া ধার্য হয়েছে ১১১৯ টাকা, জম্মু-শ্রীনগর রুটে ১১৪৮ টাকা, দিল্লি-জয়পুর রুটে ১১৮৯ টাকা, কোয়েম্বাটোর-চেন্নাই রুটে ১২২০ টাকা এবং দিল্লি-মুম্বই রুটে ২২৮৯ টাকা।

এবার বিমানে চডুন মাত্র ১০১৫ টাকায়

অফ সিজনে কম টাকায় বিমান যাত্রা যাত্রীদের মধ্যে সাড়াও ফেলেছে। লোভনীয় অফার এবং ছাড়ের কারণে গতবছর বর্ষার সময় বিমান শিল্পে ব্যবসা ২৭ শতাংশ বেড়েছিল। ২০১৬-র সঙ্গে তুলনায়, ২০১৭-র মে মাসে দেশের মধ্যে ২৭ শতাংশ এবং দেশের বাইরের জন্য ১৫ শতাংশ বুকিং বেড়েছে।

কম ভাড়ার কারণে দেশের অভ্যন্তরে বিমান যাত্রার চাহিদা বাড়বে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। এই বছরের মে মাসে এয়ার ইন্ডিয়া ১ কোটির ওপর যাত্রী পরিবহণ করে, যা দেশের অভ্যন্তরে এক মাসে সর্বোচ্চ যাত্রী পরিবহণের ক্ষেত্রে একটা রেকর্ড।

ডায়রেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশনের দেওয়া তথ্য অনুযায়ী, এবছরের মে-তে ইন্ডিয়ান এয়ারলাইন্স ১.০১ কোটি যাত্রী পরিবহণ করেছে। ২০১৬-র মে-তে যাছিল ৮৬.৬৯ লক্ষ। বৃদ্ধির পরিমাণ ১৭.৩৬ শতাংশ। অভ্যন্তরীণ বিমান শিল্পে ২০১৭-র জানুয়ারি থেকে মে-তে ব্যবসার পরিমাণ ৪৬৫.৮৭ লক্ষ টাকা। যা আগের বছরে ছিল ৩৯৬.০৪ লক্ষ টাকা। ব্যবসা বৃদ্ধির পরিমাণ ১৭.৬৩ শতাংশ।

সামনের দিনগুলিতে স্পাইশ জেট, ইন্ডিগো, গো-এয়ার এবং জেট এয়ারওয়েজের হাতে প্রায় ৮০০ নতুন ছোট বিমান আসতে চলেছে। ফলে বিমান ব্যবসায় জোয়ার আসবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

English summary
Low fare increases traffic growth in domestic airlines of india
Please Wait while comments are loading...