Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জাতপাতের বিতর্কে ইনফোসিস, আমেরিকায় সংস্থার বিরুদ্ধে মামলা প্রাক্তন কর্মীর

  • Posted By:
Subscribe to Oneindia News

দক্ষিণ এশিয়ার কর্মী ও দক্ষিণ এশিয়ার বাইরের কর্মীদের মধ্যে সংস্থায় ফারাক করা হচ্ছে। এই অভিযোগে তথ্য প্রযুক্তি সংস্থা ইনফোসিস-এর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন সংস্থারই এক প্রাক্তন উচ্চপদস্থ আধিকারিক। ইনফোসিসের প্রাক্তন আধিকারিক এরিন গ্রিন টেক্সাসের এক মার্কিন জেলা আদালতে এই অভিযোগে 'ল স্যুট' করেন।

এরিন এনফোসিসের অভিবাসন বিভাগের প্রাক্তন প্রধান ছিলেন। তাঁরা দায়ের করা অভিযোগে নাম উঠে এসেছে ইনফোসিসের গ্লোবাল ইমিগ্রেশান হেড বাসুদেব নায়েকের এছাড়াও ওই সংস্থার প্রতিভা ও প্রযুক্তি বিষয়ক গ্লোবাল হেড বিনোদ হাম্পাপুরের বিরুদ্ধে বেশ কিছু গুরুত্বপূর্ণ অভিযোগ আনা হয়েছে।

জাতপাতের বিতর্কে ইনফোসিস, আমেরিকায় সংস্থার বিরুদ্ধে মামলা প্রাক্তন কর্মীর

এরিনের তরফের আইনজীবীরি বক্তব্য, যে হাম্পাপুর ও নায়েক দুজনেই দক্ষিণ এশিয়ার কর্মীদের ক্ষেত্রে বিশেষ ইতিবাচক মনোভাব পোষন করতেন সংস্থায়। এক্ষেত্রে মার্কিন যুক্তরাষ্ট্রে ইনপোসিসের দফতরে যাঁরা ভারতীয়, তাঁদের দিকে পক্ষপাতমূলক ভাবে বিশেষ নজর দেওয়া হত। আর এই কারণেই এরিনকে সংস্থা থেকে সরে যেতে হয়।

এই মামলা এমন একটি সময়ে এসেছে , যখন ইনফোসিস ১০, হাজার আরও মার্কিন কর্মী নিয়োগের কথা ভাবছে বলে ঘোষণা করেছে। আগামী ২ বছরের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে ১০হাজার মর্কিন কর্মী নেওয়া হবে বলে জানা গিয়েছে।

English summary
A former head of immigration at IT major Infosys in the US has filed a lawsuit against the company, accusing it of "discrimination" against non-South Asian employees, and demanded a trial by jury.
Please Wait while comments are loading...