Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিল্লি থেকে বিমানে চাপলে কমবে পকেটের খরচা, কী কারণে এই স্বস্তি

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

শীঘ্রই বিমানে দিল্লি যাওয়া-আসার খরচা কমতে পারে। দিল্লিতে যাওয়া যাত্রীদের ওপর থেকে ইউজার ডেভেলপমেন্ট ফি তুলে দেওয়া হয়েছে। অন্যদিকে দিল্লি থেকে বাইরে যাওয়া যাত্রীদের ইউজার ডেভেলপমেন্ট ফি, ট্যাক্স ছাড়া যা ছিল কমপক্ষে ১১৩১ টাকা। দেশের যাত্রীদের জন্য তা কমে হয়েছে ১০ টাকা এবং দেশের বাইরের যাত্রীদের জন্য তা হয়েছে ৪৫ টাকা।

একই সঙ্গে দিল্লিতে ল্যান্ডিং এবং পার্কিং চার্জ বাবদ বিমানগুলি থেকে যা বাবদ যা আদায় করা হত তাও কমে গেছে অনেকটাই। এর প্রভাবেও বিমান ভাড়া কমবে বলে মনে করা হচ্ছে।

দিল্লি থেকে বিমানে চাপলে কমবে পকেটের খরচা

তেসরা জুলাই সর্বোচ্চ আদালত, ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে দু মাসের মধ্যে শুল্ক কম করার নির্দেশ দেয়। আদালতের নির্দেশের প্রেক্ষিতে বিমান পরিবহণমন্ত্রক এক নির্দেশনামা বের করেছে। এমনটাই জানিয়েছেন, বিমান পরিবহণ সচিব আরএন চৌবে।

দিল্লি-লন্ডন, দিল্লি-নিউইয়র্ক বিমানের ইউজার ডেভেলপমেন্ট ফি মাত্র ৫৩ টাকা হওয়ায় বিমানের ভাড়া কমছে কমপক্ষে ২৩৪০ টাকা এবং দিল্লি-মুম্বই-দিল্লি বিমানের ইউজার ডেভেলপমেন্ট ফি কমে ১২ টাকা হওয়ায় বিমানের ভাড়া কমছে কমপক্ষে ১০৫৬ টাকা।

দিল্লি থেকে বিমানে চাপলে কমবে পকেটের খরচা

অন্যদিকে, বিমানের ল্যান্ডিং এবং পার্কিং চার্জ ৪৩ শতাংশ থেকে ৬১ শতাংশ কমে গিয়েছে। এর একটা প্রভাবও যাত্রীদের ওপর পড়তে চলেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে ল্য়ান্ডিং এবং পার্কিং চার্জ কমায় যাত্রী পিছু ভাড়া কতটা কমবে, তার পরিষ্কার কোনও হদিশ কোনও বিমান সংস্থাই দিতে পারেনি।

English summary
In and out of Delhi by flight to cost less, user development fee comes down by supreme court ruling, lading and parking charges will also come down
Please Wait while comments are loading...