Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সংযুক্ত হল ভোডাফোন ও আইডিয়া , চেয়ারম্যান হলেন কেএম বিড়লা

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২০ মার্চ : ভারতের টেলিকম বাজারে রিলায়েন্স জিওর অপ্রতিরোধ্য গতি থামাতে এবার নতুন ব্যবসায়িক নীতিতে, সংযুক্ত হল আইডিয়া সেলুলার ও ভোডাফোন ইন্ডিয়া। ব্রিটিশ টেলিকম সংস্থা ভোডাফোনের সঙ্গে যুক্ত হয়ে খুশি আদিত্য বিড়লা গোষ্ঠীর আইডিয়া সেলুলার। সংযুক্ত সংস্থার চেয়ারম্যান হলেন কুমার মঙ্গলম বিড়লা।

এরফলে দুটি সংস্থাকে মিলিয়ে গোটা টেলিকম নেটওয়ার্কটির আওতায় থাকবে ৪০ কোটির মতো গ্রাহক। সারাদেশ জুড়ে এই দুটি সংস্থা একযোগে থ্রিজি ও ফোরজি পরিষেবা দেবে বলে দাবি করা হয়েছে, সংস্থা দুটির পক্ষ থেকে।  দুটি সংস্থা সংযুক্ত হওয়ার পর একযোগে এটিই দেশের সবচেয়ে বড় নেটওয়ার্ক হিসাবে উঠে এলো।

দেশের সবচেয়ে বড় নেটওয়ার্ক, সংযুক্ত হল ভোডাফোন ও আইডিয়া সেলুলার

অর্থনীতির বিশেষজ্ঞদের মতে, এই দুটি সংস্থা একসাথে একটি সংস্থা হিসাবে মিশে যাওয়ায়, আখেরে লাভ হল এই দুটি সংস্থারই। কারণ এর ফলে তারা একযোগে রিলায়েন্স জিওর সঙ্গে লড়তে পারবে বাজারে।[দেশের তৃতীয় বৃহত্তম টেলিকম সংস্থাকে কিনে নিতে চলেছে ভোডাফোন]

সংযুক্তির পর সংস্থার মোট অস্তিত্বের ৪৫ .১ শতাংশ মালিকানা থাকছে ভোডাফোনের হাতে। তবে তার আগে ভোডাফোনকে ৪.৯ শতাংশ আইডিয়ার প্রমোটারদের দিতে হবে। আইডিয়ার আওতায় থাকবে সংযুক্তিকৃত সংস্থার অস্তিত্বের ২৬ শতাংশ । এদিকে এই সংযুক্তির পর আইডিয়ার শেয়ার ১৪.২৫ শতাংশ বেড়েছে।

English summary
Idea Cellular and the Indian unit of British telecom company Vodafone today announced a merger, creating India's largest telecom operator. The merger will create India's largest telecom operator with around 40 crore customers or nearly one in every three customers in the country.
Please Wait while comments are loading...