Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

WhatsApp এর বিকল্প এবার HikeApp!

  • Posted By:
Subscribe to Oneindia News

স্যোশাল নেটওয়ার্কিং মেসেজিং অ্যাপ হোয়াটস অ্যাপকে টেক্কা দিতে মাঠে নেমে পড়েছে প্রতিযোগীরা। হাইক মেসেঞ্জার নিজেদের অ্যাপে নতুন পেমেন্ট মেকানিজম লঞ্চ করতে চলেছে। যার সঙ্গে যোগাযোগ থাকবে সরকারি 'ইউনিফায়েড পেমেন্ট ইন্টারফেজ' (ইউপিআই) এর।

এর ফলে হাইক মেসেজিং অ্যাপ ভারতে হোয়াটসঅ্যাপকে কড়া টেক্কা দিতে পারবে বলে মনে করা হচ্ছে। গতবছরে ১৭৫ মিলিয়ন ডলার বাজার থেকে তুলেছে হাইক। সবমিলিয়ে কোম্পানির ভ্যালুয়েশন এখন ১.৪ বিলিয়ন মার্কিন ডলার। এই নতুন অ্যাপের সাহায্যে 'পিয়ার-টু-পিয়ার' পেমেন্ট শুরু করতে পারে হাইক। এছাড়া নানা ধরনের ডিজিটাল লেনদেনও চালু করা হতে পারে।

WhatsApp এর বিকল্প এবার HikeApp!

জানা গিয়েছে, আপাতত একটি ভারতীয় ব্যাঙ্কের সঙ্গে সাহায্যের জন্য কথা চলছে। পেমেন্ট পরিষেবায় তাদের কাজে লাগানো হবে। যদিও এই নিয়ে হাইক কর্তৃপক্ষ মুখে কুলুপ এঁটেছে। তবে আগে জানানো হয়েছে যে এই অ্যাপের সাহায্যে লেনদেন যাতে করা যায় তা করার চেষ্টা চলছে।

চিনা সুপার-অ্যাপ ইউচ্যাটের সঙ্গে এর মিল রয়েছে বলে জানা গিয়েছে। সেই মডেলেই নতুন অ্যাপ আনছে হাইকচ্যাট। এই অ্যাপ বাজারে আনলেই হোয়াটসঅ্যাপের প্রতিপক্ষ হয়ে উঠবে হাইকচ্যাট। কারণ হোয়াটসঅ্যাপও ভারতে আগামী ছয় মাসের মধ্যে পেমেন্ট অ্যাপ লঞ্চ করার পরিকল্পনা করেছে।

সরকারি তরফে ইতিমধ্যে ডিজিটাল লেনদেনকে উৎসাহ দিতে ভীম ও আধার পে অ্যাপ চালু করা হয়েছে। সেগুলির সঙ্গে পেটিএম, মোবিউইকের মতো অ্যাপ জুড়ে গিয়েছে। হাইক নিজের পথ চলা শুরু করলে ইউপিআই ভিত্তিক পেমেন্ট প্ল্যাটফর্ম হিসাবে তারাই সবচেয়ে বড় হবে। কারণ হাইকের ব্যবহারকারীদের মধ্যে ৯০ শতাংশই ভারতীয়। ফলে অনেক বড় গ্রাহকের সমষ্টি তাদের হাতে আসবে।

English summary
Hike plans to beat WhatsApp with this feature
Please Wait while comments are loading...