Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সর্বোচ্চ ও সর্বনিম্ন যাতায়াত খরচের সীমা বাঁধল সপ্তম পে কমিশন

  • Posted By:
Subscribe to Oneindia News

কেন্দ্রের সপ্তম পে কমিশনের নিয়ম মেনে কেন্দ্রীয় সরকারি কর্মীদের টিএ বা ট্রাভেল অ্যালাওয়েন্সের সীমা জানিয়ে দেওয়া হল। এবার থেকে কেন্দ্রীয় সরকারি কর্মীরা সর্বোচ্চ ১৫, ৭৫০ টাকা মাস প্রতি টিএ পাবেন। সর্বনিম্ন দেওয়া হবে ৯০০ টাকা।

জুলাই মাসের বেতন থেকেই তা বাড়বে বলে জানানো হয়েছে। যা পরের মাসের বেতনে যোগ হবে। ট্রাভেল অ্যালাওয়েন্স বাড়ি থেকে অফিস আসার খরচ হিসাবে কর্মীদের হাতে প্রতি মাসে বেতনের সঙ্গে দেওয়া হয়। সেটাই বাড়াচ্ছে সরকার।

সর্বোচ্চ ও সর্বনিম্ন যাতায়াত খরচের সীমা বাঁধল সপ্তম পে কমিশন

নতুন সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী একেবারে নিচের স্তরে থাকা কর্মী থেকে শুরু করে সর্বোচ্চ আধিকারিকের টিএ নির্ধারণ করা হয়েছে। যে যেই ধরনের গ্রেডে থাকবেন তিনি তেমন টিএ পাবেন।

অফিসার হিসাবে সর্বোচ্চ পদে থাকলে সবচেয়ে বেশি ১৫, ৭৫০ টাকা ও সঙ্গে মহার্ঘ ভাতা যেমন ছিল তা পাওয়া যাবে। এবং শারীরিক প্রতিবন্ধী কর্মীরা ২২৫০ টাকার সঙ্গে মহার্ঘ ভাতা পাবেন।

ভারতের যে সমস্ত শহরে খরচের কথা মাথায় রেখে বেশি টিএ দেওয়া হচ্ছে, সেগুলি হল হায়দরাবাদ, দিল্লি, বেঙ্গালুরু, গ্রেটার মুম্বই, চেন্নাই, কলকাতা, আহমেদাবাদ, সুরাত, নাগপুর, পুনে, জয়পুর, লখনৌ, কানপুর, পাটনা, কোচি, কোঝিকোড়, ইন্দোর, কোয়েম্বাটুর, গাজিয়াবাদ।

English summary
7th Pay Commission fixed maximum transport allowance at Rs 15,750 per month, minimum at Rs 900
Please Wait while comments are loading...