Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) কোন রাশির মেয়েরা কেমন!

  • By: Shuvro Bhattacharya
Subscribe to Oneindia News

মেয়েটি কেমন তা সহজেই তার রাশি বা জোডিয়াক সাইন দেখে বলে দেওয়া যায়। কিন্তু কীভাবে তার পিছনে অনেক হিসাব অঙ্ক, তত্ত্ব রয়েছে। কিন্তু সাধারণ মানুষ তো আর অত বোঝে না। তাই সাধারণের বোঝার জন্য এই প্রতিবেদন।

চারিত্রিক বৈশিষ্টের নিরিখে মানুষ একে অপরের থেকে আলাদা হন। বিভিন্ন রাশির ক্ষেত্রে কিছু নির্দিষ্ট চারিত্রিক বৈশিষ্ট লক্ষ্য করা যায়। কী সেই বৈশিষ্টগুলি আসুন একঝলকে দেখে নেওয়া যাক।

মেষ

মেষ

জয়ের নেশায় প্রাণান্ত লড়াই করা মেষ রাশির মেয়েদের স্বভাব । মেষ জাতিকার মধ্যে সাহস, ব্যক্তিত্ব ও তেজস্বী মনোভাবের প্রাবল্য থাকে। এরা অত্যন্ত স্বাধীনপ্রিয় হয়। সত্য কথা বলতে দ্বিধাবোধ করে না। সব কাজে এরা নেতৃত্ব দিয়ে থাকে। এদের জীবনীশক্তি অত্যধিক।

বৃষ

বৃষ

বৃষ রাশির মধ্যে রয়েছে এক অনমনীয় দৃঢ়তা। তবে তাদের মধ্যে স্নেহ, মমতা, ভালোবাসা ও আনন্দ উপভোগের অভিলাষও কম নয়। এই রাশির মেয়েরা সাধারণত ধীরস্থির, ভদ্র ও শান্ত প্রকৃতির হয়। এরা সুশৃঙ্খল এবং পরিবারের নিয়মের প্রতি শ্রদ্ধাশীল। যে কাজে নিযুক্ত হয় সে কাজে সাফল্য লাভের তীব্র ইচ্ছা পোষণ করে। এ রাশির জাতিকারা সাধারণত প্রেমিক মনের হন।

মিথুন

মিথুন

বড় রহস্যপূর্ণ এই রাশি। দ্বৈততা এদের চরিত্রে প্রকট। বৈচিত্র্যপ্রিয় এ রাশির জাতিকার রয়েছে নারীসুলভ মমতা, নম্রতা, ভালোবাসা এবং স্নেহ। এদের বুদ্ধি খুব তীক্ষ্ণ হয়। সৃজনশীল কাজ, শিল্প-সাহিত্য, সংগীত, নৃত্য ও অভিনয়ে এদের যোগ্যতা থাকে। এদের মধ্যে উদারতা, পরদুঃখ কাতরতা প্রবল হয়। একই সঙ্গে দুটো কাজে লেগে থাকা মিথুনের আরেকটি স্বভাব। নির্ভীক, স্পষ্টবাদিতা ও আত্মবিশ্বাসীও এদের চারিত্রিক বৈশিষ্ট্য।

কর্কট

কর্কট

এ রাশির মেয়েরা ঘরমুখী, সংবেদনশীল, আত্মকেন্দ্রিক ও খেয়ালি স্বভাবের হয়। এরা অতিরিক্ত কল্পনা ও আবেগপ্রবণ। নিজের মনকে বেশি প্রাধান্য দেয়। আনন্দের নেশা এদের মধ্যে যেমন প্রবল হয়, তেমনি মাঝে মধ্যেই বিষণ্নও হয়ে ওঠে। এরা সবার প্রশংসাপ্রত্যাশী। অন্যের জন্য কিছু করলেও প্রতিদানে খুব একটা পায় না তারা। পরোপকারের প্রতি ঝোঁক রয়েছে, সবাইকে আপন করে নিতে চায়। এদের স্মৃতিশক্তি বেশ তীক্ষ্ণ হয়।

সিংহ

সিংহ

রাশির নামটির মতোই এদের মধ্যে রাজকীয় ভাব বিদ্যমান। আভিজাত্যের প্রতি এদের মোহ থাকে। এরা উদার, দৃঢ়সংকল্প এবং নেতৃত্ব দেওয়ার অধিকারী হয়। সংসারকে একত্রে ধরে রাখতে এরা পারদর্শী। ঈষৎ গর্বিত, আগ্রহী এবং অন্যদের আকর্ষণ করার ক্ষমতা এদের প্রবল। সবার জন্য নিজের স্নেহপ্রীতি, ভালোবাসা উজাড় করে দেয়। নিজের বিচার-বুদ্ধির ওপর তীব্র আস্থা থাকে, প্রচণ্ড আত্মবিশ্বাসী হয়। অনেক সময় অভিমান ও জেদের বশবর্তী হয়ে দুক্ষের শিকার হয়।

কন্যা

কন্যা

কুমারী কন্যা পবিত্রতার প্রতীক, যার প্রসন্ন সরলতা মানুষের মনে আশা জাগায়। উচ্চাকাঙ্ক্ষা কন্যার চালিকাশক্তি। এ রাশির জাতিকারা অত্যন্ত প্রশংসাপ্রিয় হয়। এরা সহানুভূতিশীল, খেয়ালি, প্রেমিক মনের ও আমোদপ্রিয় হয়ে থাকে। পরিস্থিতি মোকাবিলায় এদের ক্ষমতা অপরিসীম। তবে সমালোচনা এদের সহ্য হয় না। এরা ভ্রমণপ্রিয় সাহিত্যপ্রেমী হয়।

তুলা

তুলা

এ রাশির নারীদের বিশ্লেষণ ক্ষমতা ও চরিত্র বোঝার ক্ষমতা প্রবল। এরা ভারসাম্যপূর্ণ, সুহৃদয় ও বুদ্ধিদীপ্ত হয়ে থাকে। পরিশ্রমী ও কষ্টসহিষ্ণু। আনন্দের প্রতি আগ্রহ ও বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ প্রবল থাকে। ভোগবিলাসে এদের সুরুচির প্রকাশ ঘটে। সঠিক মত প্রকাশে পশ্চাদপদ হয় না।

বৃশ্চিক

বৃশ্চিক

এ রাশির মেয়েরা কাজপাগল। ইচ্ছাশক্তি প্রবল। প্রয়োজনে বিদ্যুৎ গতিতে সিদ্ধান্ত নিতে পারে। অন্যের দোষ ধরতে পারদর্শী। এরা স্বাধীনপ্রিয় ও দূরদর্শী, বহু আগে থেকেই পরিকল্পনা করে একটু একটু করে লক্ষ্যে পৌঁছায়। প্রতিশোধ নেওয়ার ইচ্ছা দীর্ঘদিন মনের মধ্যে পুষে রাখতে পারে। এরা সহজে কাউকে ক্ষমা করতে পারে না। এদের আত্মমর্যদা অত্যন্ত প্রকট। খুব তাড়াতাড়ি উত্তেজিত হয়।

ধনু

ধনু

এরা সত্যবাদী, আবেগী, প্রখর সম্মানবোধ সম্পন্ন। অন্যায় সহ্য করে না। এ কারণে অনেকেই এদের ভুল বোঝে। এরা খুঁটিনাটি বিষয়ের প্রতি বেশি লক্ষ্য করে। অপ্রিয় সত্যকথা বলার জন্য শত্রু সৃষ্টি হয়। লক্ষ্য অর্জনে নিরলসভাবে কাজে ব্রতী হয়। সমাজসেবায় সুনাম লাভ করে। গুরু, শিক্ষক ও উপদেষ্টার পথপ্রদর্শক হিসেবে সফল হয়।

মকর

মকর

ধৈর্য, শ্রম ও কষ্টসহিষ্ণুতার প্রতীক মকর রাশির মেয়েরা। এদের অন্তর্দৃষ্টি তীক্ষ্ণ। প্রায় সবক্ষেত্রেই এরা যোগ্যতা দেখাতে পারে। কর্তব্য, প্রেম ও সামাজিকতার ব্যাপারে সাধারণ থেকে একটু স্বতন্ত্র হয়। দায়িত্বজ্ঞান, সময়জ্ঞান ও নিয়মনিষ্ঠা প্রবল হয়।

কুম্ভ

কুম্ভ

এরা নিঃস্বার্থ হয়। এদের অত্মবিশ্বাস প্রবল। নিষ্ঠাবান, মানবপ্রেমী, সংবেদনশীল ও আবদারপ্রিয়। জনপ্রিয় হলেও ঘনিষ্ঠ বন্ধুর সংখ্যা কম হয়। ভোগ ও ত্যাগ দুই ব্যাপারেই বিশেষভাবে পারদর্শী। অত্যন্ত আরামপ্রিয় ও কিছুটা কল্পনাপ্রবনতার জন্য সাফল্যে বাধা আসে। প্রবল আশাবাদী বলে কখনো কখনো বিশ্বাসভঙ্গের শিকার হয়।

মীন

মীন

এই রাশির মেয়েরা তীব্র কৌতূহলী। জীবনকে দেখে বিশেষ দৃষ্টিকোণ থেকে। সহানুভূতি ও ক্ষমা এদের বিশেষ গুণ। প্রেম ও ধর্মের প্রতি বিশেষ আগ্রহ থাকে। মানুষের মন ও চিন্তাকে সঠিকভাবে পড়তে পারে।

English summary
Zodiac Sign can tell the charecteristic of girl
Please Wait while comments are loading...