Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আর্থিক দিক থেকে কেমন যাবে ২০১৭ সাল? পড়ুন রাশিভিত্তিক ভবিষ্যদ্বাণী

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

২০১৬ সাল বিদায় নিতে চলেছে। আর মাত্র কয়েকদিন পরই শুরু হতে চলেছে নতুন বছর। এই বছর কেমন কাটল ভুলে সামনের দিকে এগিয়ে চলার পালা। তার আগে জেনে নিন কেমন যাবে আপনার আর্থিক পরিস্থিতি। নতুন বছরে হাতে টাকা আসবে না টাকা হাতছাড়া হবে তা জানুন আগে থেকে।

আপনার রাশি অনুযায়ী পড়ে নিন আপনার আর্থিক অভস্থার ভবিষ্যদ্বাণী।

মেষ

মেষ

এই ২০১৭ সালে মেষ রাশির জাতক/জাতিকার ক্ষেত্রে ধন সম্পত্তির দিক থেকে সুসময়ের লক্ষণ রয়েছে। এর কারণ বুধের প্রভাব। বুধের অবস্থান অত্যন্ত শক্তিশালী অবস্থায় থাকার কারণেই এই সুসময়ের আগমণ হবে। ধনসম্পত্তির আগমণ হওয়ার সম্ভাবনা প্রবল। খরচ কমিয়ে নিজের আর্থিক পরিস্থিতির উন্নতির চেষ্টা করুন। সঞ্চয় বাড়ানোর চেষ্টা করুন। আর্থিক দিকে পারদর্শী এমন কোনও বন্ধুর সাহায্য নিতে পারেন। নিজের বাজেট নতুন করে এই বছরের জন্য তৈরি করুন, এবং নিজের অবস্থান শক্তিশালী করতে সমস্ত রকমের প্রয়াস করুন। অর্থ উপার্জন ও আয়ের ক্ষেত্রে বহু মুহূর্ত আসবে। হাতের কাছে। অর্থলাভের নতুন দরজা খুলবে। ইতিবাচক পরিকল্পনার সাহায্যে এগোতে পারলে এই বছর আর্থিক দিক থেকে অত্যন্ত ফলপ্রসু হবে।

বৃষ

বৃষ

বৃষরাশির জাতক-জাতিকাদের আর্থিক অবস্থা এবছর ভালো থাকবে। ভবিষ্যতের বিনিয়োগ নিয়ে এবছর ভালো পদক্ষেপ করবেন আপনি। অযথা বাজে খরচ কমিয়ে আনুন। তবে প্রিয়জনদের চিকিৎসা সংক্রান্ত খাতে আপনার বেশি খরচ হতে পারে। সেদিকে খেয়াল রাখবেন।

মিথুন

মিথুন

অর্থ সম্পর্কিত বিষয়ে আপনার ব্যয় সামান্য বাড়তে পারে। সাংসারিক ব্যয় পূরণের জন্য আপনাকে ধার নিতে হতে পারে। তবে তা শোধ হয়ে যাবে এবছরই। বছরের দ্বিতীয় ভাগে কিছু অব্যাহতি পেতে পারেন এবং আপনার অর্থ বিষয়ক বাধা বিপত্তি ক্ষণস্থায়ী হবে। দীর্ঘকালীন কিছু বিনিয়োগের সুযোগ আসতে পারে, সেই সুযোগের সদ্ব্যাবহার করুন। এই আর্থিক বর্ষের দ্বিতীয় ভাগে আপনার অর্থসঙ্কট মেটার সম্পূর্ণ যোগ রয়েছে। পূর্ব কোনও সম্পত্তি থেকে আয় হতে পারে।

কর্কট - Cancer

কর্কট - Cancer

ব্যাপারিদের জন্য সময় অনুকূল। ব্যবসায় বৃদ্ধি হবে এবং আপনি আর্থিক দিক দিয়ে শক্তিশালী হবেন। এই সময় আপনার নিয়মিত আয় বজায় থাকবে। বছরের দ্বিতীয় ভাগে চাকুরিজীবীরা তাঁদের পরিশ্রমের ফল পদোন্নতি বা বেতন বৃদ্ধির রূপে পেতে পারেন। অর্থনৈতিক ক্ষেত্রে সুসংবাদ পেতে পারেন। লটারি বা জুয়াতে অর্থ ব্যয় না করলে খুব ভালো হয়। কোনও আর্থিক চুক্তিতে যুক্ত হওয়ার আগে চোক কান খোলা রাখবেন। ছোট খাটো ক্ষেত্রে আর্থিক ছলের শিকার হতে পারেন। দুর সম্পর্কের আত্মীয়ের থেকে ধন সম্পত্তি লাভের সম্ভাবনা রয়েছে। এই সময় বিনিয়োগের জন্য আদর্শ। তবে সব টাকা এক জায়গায় বিনিয়োগ করবেন না। বিভিন্ন জায়গায় বিনিয়োগ করুন ফল পাবেন। সঞ্চয়ের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য।

সিংহ

সিংহ

সিংহ রাশির জাতকের জন্য এই সময় অর্থ প্রাপ্তির ভালো যোগ রয়েছে। কোন পুরনো ধার ফিরে পাওয়ায় আর্থিক স্থিতিতে যথেষ্ট উন্নতি হবে। ঋণ এবং আর্থিক বিষয়ে আপনার প্রচেষ্টা সফল হতে পারে। খরচ কমার সম্ভাবনা রয়েছে বছরের প্রথম ভাগে। যদিও বছরের দ্বিতীয় ভাগে ফের সাংসারিক খরচ বাড়তে পারে। দীর্ঘমেয়াদী কোনও বিনিয়োগের ফল পেতে পারেন, নিজের মনের কথা শুনুন এবং রিয়েল এস্টেটে টাকা লাগাতে পারেন ভাল যোগ রয়েছে।

কন্যা

কন্যা

ব্যবসায় ধীর গতিতে উন্নতি হবে। যেকোনো ব্যবসায় ভেবে চিন্তে অংশীদারিত্ব করা হিতকর হবে। বছরের মধ্য ভাগের পর থেকে অবস্থা আপনার পক্ষে হবে। আর্থিক ক্ষেত্রে আপনাকে বিশেষ সাবধান থাকতে হবে কারণ আয় থেকে ব্যয় বেশী হবে। যদিও আয়ের উৎস থাকবে এবং আপনার নিয়মিত আয়ে কোন বাধা আসবে না। কিন্তু অর্থ খুব ধীর গতিতে আপনার কাছে আসবে।

তুলা

তুলা

২০১৭ বছরে নানা অযাচিত ক্ষেত্রে আপনাকে ব্যয় করতে হতে পারে। ফূর্তি করে অথবা পরিবারের অসুখ-বিসুখের কারণেও আপনাকে টাকা খরচ করতে হতে পারে। ফলে অনেক সময়ই আপনার বাজেট বরাদ্দের বেশি টাকা এবছর খরচ হতে পারে। এমনকী নিজের কোনও শখের পিছনেও আপনার টাকা খরচ হতে পারে।

বৃশ্চিক

বৃশ্চিক

বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা এবছর আগের থেকে আর্থিক দিক দিয় কিছুটা নিরাপদে থাকবেন। কিছু ক্ষেত্রে খরচ বেশি হতে পারে তবে পয়সার যোগান সঠিক থাকবে। ফলে খুব একটা সমস্যা হবে না। নিজের বাজেট সম্পর্কে সচেতন হোন। নাহলে সমস্যায় পড়তে পারেন। যখন টাকার যোগান ভালো থাকবে সেই মুহূর্তে দীর্ঘ সময়ের জন্য সঞ্চয় করুন। তাহলে আগামিদিনে আর্থিক কষ্টে পড়তে হবে না আপনাকে। এবছর আর্থিক সমস্যা আপনাকে ভোগাবে না। ফলে এইবছরকে ভিত্তি করে আগামী সময়কে সুন্দর ও নিরাপদ করে তুলুন।

ধনু

ধনু

আগের বঠরগুলির মোত এবছর আপনার আর্থিক ভাগ্য ততটা ভালো নাও হতে পারে। আপনাকে আরও কঠোর পরিশ্রম করতে হবে। তাহলেই বছরের শেষে ভাগ্য সঠিক পথে ফিরে আসবে। শুক্র বছরভর আপনার আথিক অবস্থাকে সামাল দেবে। অনর্থক খাতে অর্থ অপচয় করবেন না, তাতে বিপদে পড়তে হতে পারে। মিতব্যয়ী হলে আপনারই বছরের শেষে গিয়ে লাভ হবে।

মকর

মকর

এই বছরের শুরুতে কোন ব্যবসা শুরু করার জন্য সময় উত্তম। কাজকর্ম বৃদ্ধি পাবার জন্য আপনার আয় বাড়ার সম্ভাবনাও রয়েছে। তবে এই বছর আপনি যা আয় করবেন তার থেকে বেশী ব্যয় করবেন। কোথাও আটকে থাকা অর্থ ফেরত পেতে পারেন। বছরের প্রথমার্ধ কঠোর পরিশ্রমে অর্থ উপার্জনে বেরিয়ে যাবে। উপার্জন করা অর্থ যত আঁকড়ে রাখার চেষ্টা করবেন তা তত আপনার হাত থেকে বেরিয়ে যাবে।

কুম্ভ - Aquarius

কুম্ভ - Aquarius

২০১৭ সালে আপনার বাজেটে অনেক নতুন ভাঙা গড়া হবে। নতুন করে বাজেট তৈরি করতে হবে, আবার কিছু সময়ের মধ্যে তা পরিবর্তন করে আবার নতুন জমা খরচের হিসাব তৈরি করতে হবে হয়তো। যদি নিজের খরচ নিয়ে সাবধানী না হন তাহলে বছর মধ্যিখান থেকেই সমস্যা শুরু হতে পারে। নিজের জমা-খরচের হিসাবে নজর দিন নয়তো সমস্যা তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

মীন

মীন

মীন রাশির জাতক-জাতিকাদের জন্য এবছর বেশি দামি কেনাকাটা করার সুযোগ রয়েছে। এছাড়া দীর্ঘ সময়ের বিনিয়োগ করতে পারেন আপনি। তবে চেষ্টা করুন অযথা বড় ধরনের খরচ না করতে। নিজের চাহিদার উপরে নিয়ন্ত্রণ রাখুন। বছরের প্রথমভাগে আপনার স্বপ্নের বাড়ি জুটে যেতে পারে, অথবা পছন্দের গাড়ি কিনতে পারেন। বছরের শেষভাগে ভাগ্য আপনাকে টাকা এনে দিতে পারে। টাকাপয়সা নিয়ে আইনি ঝামেলা সামনে আসতে পারে। ফলে সেইবিষয়ে সতর্ক থাকুন।

English summary
Yearly Financial horoscope 2017 in Bengali
Please Wait while comments are loading...