Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কেমন হবে ২০১৭ সালের আপনার পড়াশুনার গতি? পড়ুন রাশিভিত্তিক ভবিষ্যদ্বাণী

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

২০১৬ সাল বিদায় নিতে চলেছে। আর মাত্র কয়েকদিন পরই শুরু হতে চলেছে নতুন বছর। এই বছর কেমন কাটল ভুলে সামনের দিকে এগিয়ে চলার পালা। তার আগে জেনে নিন আপনার কেরিয়ার গ্রাফে কোন গ্রহের কি দশা। কেরিয়ারের দিক থেকে কেমন যাবে আপনার নতুন বছর।

আপনার রাশি অনুযায়ী পড়ে নিন আপনার কেরিয়ারের ভবিষ্যদ্বাণী।

মেষ

মেষ

মেষ জাতক বা জাতিকাদের ক্ষেত্রে শিক্ষার দিক থেকে কোনও চূড়ান্ত সমস্যা বা বাধা বিপদের যোগ নেউ। তবে পড়াশোনার ক্ষেত্রে কিছু কিছু ছোট খাটো বিঘ্নের সঞ্চার হতচে পারে তবে, তা অতি সহজেই অতিক্রম করা যাবে। যারা বিশেষত বিজ্ঞান বা তথ্যপ্রযুক্তি নিয়ে পড়াশোনা করছেন তারা অধিক ভাল ফল পাবেন।

বৃষ

বৃষ

শিক্ষার ক্ষেত্রে বৃষরাশির জাতক-জাতিকাদের অনেকের জন্য এটি ভালো বছর। পড়ার জগতে ভালো কিছু করার -ন্য গ্রহ-নক্ষত্রের অবস্থান খুব ভালো জায়গায় রয়েছে। যারা প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসবেন তাদের দারুণ ফল হতে পারে। তবে উচ্চশিক্ষায় পাঠরতদের জন্য এবছরটা ততটা ভালো নয়। বছরের মধ্যভাগ থেকে তাদের জন্য ধীরে ধীরে ভালো সময় শুরু হবে।

মিথুন

মিথুন

মিথুন রাশির ছাত্রদের একটু বেশী পরিশ্রম করতে হবে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থীদের সাফল্য পাওয়া একটু কষ্টসাধ্য হবে। কিছু কিছু জাতক/জাতিকার ক্ষেত্রে ব্যর্থতা অবশ্যম্ভাবী। তবে কঠিন পরিশ্রম ও মনোযোগের সাহায্য এই পরিস্থিতিও জয় করতে পারবেন।

কর্কট

কর্কট

এই সময় প্রতিযোগিতামূলক পরীক্ষার ছাত্রদের পড়াশুনায় একাগ্রতা বজায় থাকবে। স্মরণ শক্তি ভালো হওয়ার জন্য আপনি কঠিন বিষয়কে খুব সহজেই বুঝতে পারবেন। সরকারী পরীক্ষায় সাফল্য পাওয়ার পূর্ণ সম্ভাবনা রয়েছে। যদি প্রতিযোগীতামূলক পরীক্ষার ফলাফল যদি এই সময় আসে তাহলে আশার থেকেও ভালো ফল হবে। লক্ষ্য স্থির থাকলে উন্নতি হতে বাধ্য। এই রাশির জাতক জাতিকাদের কেউ কেউ নিজেদের ইচ্ছে পূরণ করে উচ্চ শিক্ষা বা গবেষণার জন্য বিদেশে যেতে পারেন। সাহিত্য ও কলা বিভাগের ছাত্রছাত্রীরা অধিক সাফল্য পাবেন।

সিংহ

সিংহ

প্রতিযোগিতামূলক পরীক্ষা এবং সরকারী বা নিজ ক্ষেত্রের পরীক্ষার প্রস্তুতি করা জাতকের সাফল্য পাবার সম্ভাবনা রয়েছে। তবে পড়াশোনার দিকে কাঠিন্য আসতে পারে। পড়াশোনায় মন লাগান। আপনার স্বাস্থ্যগত কারণের জেরে আপনার পড়াশোনায় বাধা আসতে পারে। আপনি যদি গবেষণার কাজে নিযুক্ত থাকেন আপনার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

কন্যা

কন্যা

বছরের প্রথমভাগ কন্যারাশির জাতক-জাতিকাদের জন্য অনুকূল থাকবে। পড়াশোনায় ভালো ফল হবে। উচ্চশিক্ষা ও বিদেশের বিশ্ববিদ্যালয়ে পড়তে চাইলে সেই স্বপ্নও পূরণ হবে। তবে আপনার দায়বদ্ধতা ও পরিশ্রম করার ক্ষমতাই যে সাফল্যের চাবিকাঠি সেটা সবসময় মাথায় রাখবেন। বছর এগিয়ে গেলেও আগবাড়িয়ে হুড়োহুড়ি করে সিদ্ধান্ত নেবেন না। তাতে হিতে বিপরীত হতে পারে।

তুলা

তুলা

তুলারাশির জাতক-জাতিকারা পড়াশোনা ও গবেষণায় বছরের প্রথমভাগে সাফল্য পাবেন। স্কুল-কলেজের পরীক্ষা এমনকী প্রতিযোগিতামূলক পরীক্ষা বা ইন্টারভিউয়ে আপনার সাফল্য আসবে। তবে বছরের দ্বিতীয় ভাগে পড়ুয়াদের জন্য কিছুটা কঠিন সময় হবে। যারা চাকরি খুঁজছেন তাদের সাফল্য পেতে গেলে বাড়তি পরিশ্রম করতে হবে।

বৃশ্চিক

বৃশ্চিক

বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের শিক্ষার ক্ষেত্রে বছরের প্রথমভাগ বেশ চ্যালেঞ্জপূর্ণ থাকবে। কারণ তাদের বেশ চাপের মধ্যে অনেক কাজ করতে হবে। অনেক কাছে পরীক্ষা ও প্রতিযোগিতামূলক পরীক্ষার ফলাফল খুব একটা ভালো হবে না। তবে বছরের শেষ অর্ধ ভালো হবে। যারা বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পড়াশোনা করছেন তাদের উন্নতির যথেষ্ট সুযোগ রয়েছে।

ধনু

ধনু

শিক্ষা ক্ষেত্রে ধনু রাশির জাতক-জাতিকাদের কোনও অসুবিধা হবে না। যারা পরীক্ষায় বসবেন, ইন্টারভিউয়ে বসবেন অথবা কাজের জায়গায় চেষ্টা করবেন, তাদের জন্য খুব সহজেই সুযোগ আসবে। যারা টেকনিক্যাল ক্ষেত্রে রয়েছেন অথবা গবেষণার কাজ করেন, তাদের ক্ষেত্রে এই বছরে কিছু সমস্যা হতে পারে। তবে কঠোর পরিশ্রম ও দায়বদ্ধতা দিয়ে কঠিন সমস্যা থেকে বেরিয়ে আসতে পারবেন।

মকর

মকর

এবছর মকর রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে ছাত্রদের জন্য সময় কিছুটা অনুকুল বলা যেতে পারে। আপনি পড়াশোনায় খুব ভালো ফল দেখাতে পারবেন। যদি আপনি গবেষণারত ছাত্র হয়ে থাকেন তাহলে খুব ভালো ফলের আশা করতে পারেন। যাঁরা বিদেশে পড়াশোনা করতে চান, তারা নিজের পছন্দের মতো জায়গায় পড়াশোনা করার সুযোগ পাবেন। অর্থনীতি এবং ম্যানেজমেন্টের পড়ুয়ারা অধিক সাফল্য পাবেন।

কুম্ভ

কুম্ভ

২০১৭ সাল কুম্ভ রাশির জাতক জাতিকাদের পড়াশোনার ক্ষেত্রে খুব একটা সুখকর হবে না। বিশেষ করে যারা কোনও গুরুত্বপূর্ণ পরীক্ষায় বসবেন বা ইন্টারভিউয়ে বসবেন। তাদের ক্ষেত্রে এই সময়টা একটু হতাশাজনক হতে পারে। তাই সমস্ত বাধা বিঘ্ন কাটাতে অধিক পরিশ্রমের প্রয়োজনীয়তা রয়েছে। তবে বছরের দ্বিতীয় ত্রৈমাসিক থেকে অবস্থার উন্নতি হতে শুরু হবে। যারা উচ্চশিক্ষার স্বপ্ন দেখছেন বা বিদেশে পড়াশোনা করার কথা ভাবছেন তাদের ক্ষেত্রে অপ্রত্যাশিত বিলম্ব বা বাধার সঞ্চার হতে পারে।

মীন - Pisces

মীন - Pisces

এই বছর পড়াশুনায় আপনার একাগ্রতা বাড়বে। সরকারী পরীক্ষায় সাফল্য পাবার পূর্ণ সম্ভাবনা রয়েছে। যে শিক্ষার্থী পড়ার জন্য বিদেশ যেতে চায়, তাদের প্রচেষ্টা শক্তিশালী করতে হবে। ২০১৭ এর ভবিষ্যফল অনুসারে উচ্চশিক্ষার শিক্ষার্থীর জন্য এই সময় কঠিন পরিশ্রমের হবে।

English summary
Yearly Education horoscope 2017 in Bengali
Please Wait while comments are loading...